২০২৪ পর্যন্ত চেলসির কোচ তুচেল

গত জানুয়ারিতে চেলসির কোচ হিসেবে নিয়োগ করা হয়েছিল জার্মানির থমাস তুচেলকে। মাত্র ৫ মাসের ব্যবধানেই চেলসিকে সাফল্য এনে দেন তিনি।

২০২৪ পর্যন্ত চেলসির কোচ তুচেল
সৌজন্যে-চেলসি টুইটার

লন্ডন: চ্যাম্পিয়ন্স লিগ (Champions League) জয়ের পুরস্কার। থমাস তুচেলের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াল চেলসি (Chelsea)। আরও ৩ বছর চেলসির কোচের দায়িত্বে থাকছেন থমাস তুচেল (Thomas Tuchel)। আজই তাঁর সঙ্গে আরও ৩ বছরের চুক্তি করল চেলসি।

গত জানুয়ারিতে চেলসির কোচ হিসেবে নিয়োগ করা হয়েছিল জার্মানির থমাস তুচেলকে। মাত্র ৫ মাসের ব্যবধানেই চেলসিকে সাফল্য এনে দেন তিনি। প্রিমিয়ার লিগে (Premier League) প্রথম চারে শেষ করে চেলসি। ম্যাঞ্চেস্টার সিটিকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপাও জেতে তারা। তাই তড়িঘড়ি তুচেলের সঙ্গে চুক্তি বাড়াল চেলসি কর্তৃপক্ষ। প্যারিস সাঁ জাঁ-কে দুটো লিগ ওয়ান খেতাব দিলেও গত ডিসেম্বরে তাঁকে ছাঁটাই করে পিএসজি। গত জানুয়ারিতে ১৮ মাসের চুক্তিতে তুচেলকে কোচ করে চেলসি। তবে দ্বিতীয়বার চেলসিকে ইউরোপ সেরা করতেই তুচেলের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াল চেলসি।

২০১৭ সালের পর প্রিমিয়ার লিগ জেতেনি চেলসি। এ বারে ৪ নম্বরে শেষ করেছে তারা। তাই সামনের মরসুমে চেলসিকে প্রিমিয়ার লিগ দেওয়াই প্রাথমিক লক্ষ্য থমাস তুচেলের। তুচেলের কোচিংয়ে চেলসি এখনও পর্যন্ত ৩০টি ম্যাচ খেলেছে। তার মধ্যে হেরেছে ৫টিতে। এফএ কাপ ফাইনালে চেলসি পৌঁছায় তুচেলের হাত ধরে। তবে ফাইনালে লেস্টারের কাছে ১-০ গোলে হেরে যায় চেলসি।

আরও পড়ুন: জন্মদিনে জয় পেলেন নাদাল

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla