Cristiano Ronaldo: ৭ নম্বর জার্সিতে নতুন রেকর্ড রোনাল্ডোর

রোনাল্ডো কত নম্বর জার্সি পরবেন তা নিয়ে একটা প্রশ্ন ছিল। কিন্তু ক্লাব ৭ নম্বর ঘোষণা করতেই জার্সির বাজার জমজমাট।

Cristiano Ronaldo: ৭ নম্বর জার্সিতে নতুন রেকর্ড রোনাল্ডোর
Cristiano Ronaldo: ৭ নম্বর জার্সিতে নতুন রেকর্ড রোনাল্ডোর (সৌজন্যে-ম্যাঞ্চেস্টার ইউনাইটেড টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 06, 2021 | 10:21 AM

লন্ডন: মেসি না রোনাল্ডো। বর্তমান ফুটবলে (Football) কোন ফুটবলার সব থেকে জনপ্রিয়? উত্তর দিতে গিয়ে হিমশিম অবস্থা হয় ফুটবল বিশেষজ্ঞদের। পরিসংখ্যানবিদরা বুঝে উঠতে পারেন না কোন পরিসংখ্যানের ভিত্তিতে দুই তারকার তুল্যমূল্য বিচার হবে। চলতি মরসুমে দল বদলের বাজারে ঝড় তুলেছেন দুই তারকাই। বার্সেলোনা ছেড়ে প্যারিসে লিও। অন্য দিকে তুরিন থেকে আবার ম্যাঞ্চেস্টারে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)।

মেসি পিএসজিতে (PSG) নাম লেখানোর পর স্বভাবতই তাঁর নামাঙ্কিত মার্চেন্ডাইজের চাহিদা তুঙ্গে উঠেছিল। পিএসজির ৩০ নম্বর জার্সি কেনার জন্য প্যারিস সাঁ জাঁ ক্লাবের বাইরে রাত থেকে লাইন পড়েছে। তবে এই জার্সির হিসেবে মেসিকে কয়েক মাইল পেছনে ফেলে দিলেন রোনাল্ডো। পরিসংখ্যান অন্তত সেই কথাই বলছে।

রোনাল্ডো কত নম্বর জার্সি পরবেন তা নিয়ে একটা প্রশ্ন ছিল। কিন্তু ক্লাব ৭ নম্বর ঘোষণা করতেই জার্সির বাজার জমজমাট। হিসেবে বলছে অতীতে জার্সি বিক্রির সব রেকর্ড ভেঙে দিয়েছেন সিআর সেভেন। ঘোষণার ১২ ঘন্টার মধ্যে অনলাইনে যা জার্সি বিক্রি হয়েছে অন্য কোনও তারকার ক্ষেত্রে সেটা হয়নি। অনলাইনে ১২ ঘণ্টার মধ্যেই প্রায় ৪ লক্ষ জার্সি বিক্রি হয়েছে গোটা বিশ্ব জুড়ে। বাজার মূল্য ৩২.৫ মিলিয়ন ইউরো। ৮০ থেকে ১১০ পাউন্ডে বিক্রি হচ্ছে এক একটি জার্সি।

ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের কিট প্রস্তুত কারক সংস্থা অ্যাডিডাস হিমশিম খাচ্ছে জার্সির যোগান দিতে। অনেকের মতে রোনাল্ডোর ট্রান্সফার মূল্যের ১০ শতাংশ উঠতে পারে শুধু জার্সি বিক্রি থেকে। প্রিমিয়ার লিগে এবার রোনাল্ডো ছাড়াও বড় দলবদল হিসেবে দেখা হচ্ছে জ্যাক গ্রিলিসের ম্যাঞ্চেস্টার সিটিতে যোগদান। জার্সি বিক্রির নিরিখে রোনাল্ডো ঝড়ে উড়ে গেছেন তিনি।

রিয়াল মাদ্রিদ থেকে রোনাল্ডো যখন জুভেন্তাস গিয়েছিলেন তখনও এমন ছবি দেখা গিয়েছিল তুরিনের ক্লাবে। রোনাল্ডোর জার্সি কিনতে লম্বা লাইনে দাঁড়িয়েছেন ভক্তরা। সেই বারও রেকর্ড তৈরি করেছিলেন তিনি। বিশেষজ্ঞ মহলের মতে কিছুদিন পর গোটা বিশ্ব জুড়ে সম্পুর্ণ তথ্য হাতে আসবে। তখন বোঝা যাবে জার্সি বিক্রিতে রোনাল্ডো এবার ঠিক কত বড় সাইক্লোন তুলেছেন।

আরও পড়ুন: Cristiano Ronaldo: ৭ নম্বর জার্সি উপহার কাভানির ধন্যবাদ অভিভূত রোনাল্ডোর