Cristiano Ronaldo: ৭ নম্বর জার্সি উপহার কাভানির ধন্যবাদ অভিভূত রোনাল্ডোর

ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে সাত নম্বর জার্সিটা বরাবরই অত্যন্ত গুরুত্ব। ওই জার্সির সঙ্গে গ্ল্যামারও জড়িয়ে আছে।

Cristiano Ronaldo: ৭ নম্বর জার্সি উপহার কাভানির ধন্যবাদ অভিভূত রোনাল্ডোর
Cristiano Ronaldo: ৭ নম্বর জার্সি উপহার কাভানির ধন্যবাদ অভিভূত রোনাল্ডোর (সৌজন্যে-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 03, 2021 | 3:18 PM

লন্ডন: বিশ্ব ফুটবলে লিওনেল মেসি (Lionel Messi) এতদিন এলএম টেন (LM10) নামে পরিচিত ছিলেন। পিএসজি (PSG) আসার পর সেই নাম অতীত হয়ে গিয়েছে। ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে (Cristiano Ronaldo) কিন্তু সিআর সেভেন (CR7) নামেই ডাকা যাবে। জার্সি নাম্বার নিয়ে আর কোনও জল্পনা নেই। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে (Manchester United) ৭ নম্বর জার্সিই পাচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

ওলে সোল্কজায়েরের টিমে ওই সাত নম্বর জার্সি (Jersey) ছিল এডিনসন কাভানির। রোনাল্ডোকে সেই জার্সি ছেড়ে দিলেন উরুগুয়ের স্ট্রাইকার। রোনাল্ডো ৭-ই পরবেন, আর কাভানি পরবেন ২১ নম্বর জার্সি। যা বিশ্ব জুড়ে রোনাল্ডোর অগণিত ভক্তদের খুশিই করেছে। রোনাল্ডোকেও।

দু’বছরের চুক্তিতে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে সই করা রোনাল্ডো বলেছেন, ‘আমি নিশ্চিত ছিলাম না যে, সাত নম্বর জার্সিটা পরে আবার খেলতে পারব কিনা ম্যান ইউনাইটেডে। সেটা সম্ভব হতে চলেছে এডি-র জন্য। ওর এই দারুণ মনোভাবের জন্য ওকে ধন্যবাদ জানাতে চাই।’

ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে সাত নম্বর জার্সিটা বরাবরই অত্যন্ত গুরুত্ব। ওই জার্সির সঙ্গে গ্ল্যামারও জড়িয়ে আছে। জর্জ বেস্ট, ব্রায়ান রবসন, এরিক কতোনা, ডেভিড ব্যাকহ্যামরা এই জার্সি পরে খেলেছেন ইংল্যান্ডের ওই ক্লাবে। ২০০৩ সাল থেকে ওই জার্সিই চলে যায় রোনাল্ডোর দখলে। তখন ১৮ বছর বয়স ছিল তার। ১৮ বছর পর আবার সেই জার্সিতে দেখা যাবে পর্তুগিজ স্টারকে।

Ronaldo and Cavani

পাশাপাশি রোনাল্ডো-কাভানি (সৌজন্যে-টুইটার)

রোনাল্ডো ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ছাড়ার পর মাইকেল ওয়েন, আন্তিনিও ভ্যালেন্সিয়া, অ্যাঞ্জেল দি মারিয়া, মেমফিস ডিপে, অ্যালেক্সি সাঞ্চেস, এডিনসন কাভানিরা ওই সাত নম্বর জার্সি পরেছেন। কিন্তু কেউই রোনাল্ডোর করিশ্যামর ধারেকাছে পৌঁছতে পারেননি। রোনাল্ডোর মতো ট্র্যাক রেকর্ডও তৈরি করতে পারেননি। উল্টে এই সময় ক্লাবে শুধুই ব্যর্থতা। যা মিটিয়ে আবার ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে আলোয় ফেরাবেন, আশা ক্লাব সমর্থকদের। তবে, এ নিয়ে বিরুদ্ধে মতও রয়েছে। অনেকেই বলছেন, ৩৬ বছরের রোনাল্ডোর পক্ষে একা কিছু করা সম্ভব নয়। তিনিও কেরিয়ারের প্রান্তে এসে পৌঁছেছেন।

রোনাল্ডো নিজে কিন্তু স্বপ্নে একাকার। পুরনো ক্লাবকে আবার সাফল্যে ফেরাতে মরিয়া সিআর সেভেন।

আরও পড়ুন: RONALDO : ১১১, বিশ্বরেকর্ড সিআর সেভেনের