Diego Maradona: সমাধিক্ষেত্র তৈরি হোক, দাবি মারাদোনার পরিবারের

প্রশ্ন হল, আর্জেন্টিনা সরকারি কি মারাদোনার পরিবারের এই দাবি মেনে নেবে? যদিও সরকারের তরফে কোনও মন্তব্য করা হয়নি।

Diego Maradona: সমাধিক্ষেত্র তৈরি হোক, দাবি মারাদোনার পরিবারের
দিয়েগো মারাদোনা (ছবি-টুইটার)

বুয়েনস আইরেস: বৃহস্পতিবার ছিল দিয়েগো মারাদোনার (Maradona) প্রথম মৃত্যুবার্ষিকী। ২০২০ সালের ২৫ নভেম্বর মারা গিয়েছিলেন ফুটবলের রাজপুত্র। বিতর্কিত চরিত্র হলেও অসংখ্য স্মৃতিতে ভরিয়ে দিয়েছিলেন ফুটবলার মারাদোনা। তাই তাঁর প্রথম মৃত্যুবার্ষিকী পালন করেছে সারা বিশ্ব। তাঁর দেশ আর্জেন্টিনার কাছে ছিল জাতীয় শোকের মতো। আর তারই মধ্যে মারাদোনার পরিবার দাবি তুলে দিলেন, প্রয়াত ফুটবলারের জন্য সমাধিক্ষেত্র (mausoleum) বানানো হোক বুয়েনস আইরেসের শহরতলিতে। যেখানে তাঁর ভক্তরা যেতে পারবেন। দেখতে পারবেন কিবদন্তি ফুটবলারের টুকরো টুকরো জীবন-স্মৃতি।

বুয়েনস আইরেসের শহরতলিতে বেড়ে ওঠা মারাদোনার। নদীর ধারে শান্ত পরিবেশে থাকতে পছন্দ করতেন তিনি। সেখানেই সরকার তৈরি করুক ‘মারাদোনা মেমোরিয়াল’। মারাদোনার পরিবারের একজন ইন্সটাগ্রামে একটা চিঠি পোস্ট করেছেন। তাতে লেখা আছে, ‘আমাদের একটা শেষ ইচ্ছে আছে। মারাদোনার জন্য সমাধিক্ষেত্র তৈরি করা হোক। সারা বিশ্বের অসংখ্য মানুষ আজও ভালোবাসে দিয়েগোকে। সেখানে এসে মারাদোনার প্রতি ভালোবাসা যেন উজাড় করে দিতে পারে। মারাদোনার নিজেরও এই ইচ্ছে ছিল।’

প্রশ্ন হল, আর্জেন্টিনা সরকারি কি মারাদোনার পরিবারের এই দাবি মেনে নেবে? যদিও সরকারের তরফে কোনও মন্তব্য করা হয়নি। মৃত্যুবার্ষিকীর দিন কয়েক আগে মারাদোনার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তুলেছিলেন এক কিউবার মহিলা। যা নিয়ে জলঘোলা কম হয়নি। আর ওই ঘটনা দেশের সরকারকেও কিছুটা অস্বস্তিতে ফেলেছিল।

মাদক সেবনের জন্য দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন মারাদোনা। মস্তিষ্কে অস্ত্রোপচার করা হলেও তিনি সুস্থ হতে পারেননি। চিকিৎসা ঠিকঠাক হয়নি মারাদোনার, এমন অভিযোগও উঠেছিল। মারা যাওয়ার পর বুয়েনস আইরেসের শহরতলি বেলা ভিস্তার কবরখানায় শায়িত রয়েছে মারাদোনার শরীর। মৃত্যুবার্ষিকীতে সেখানেই উপচে পড়েছিল ভিড়।

আরও পড়ুন: Diego Maradona: আজ বিশ্ব জুড়ে শুধুই মারাদোনা-আরাধনা

আরও পড়ুন: Diego Maradona: মারাদোনাহীন এক বছর পার করল বিশ্ববাসী

আরও পড়ুন: IND vs NZ 1st Test Day 2 Live: প্রথম ইনিংসে টিম ইন্ডিয়া তুলেছে ৩৪৫ রান, উইল ইয়ংয়ের হাফ সেঞ্চুরি

Click on your DTH Provider to Add TV9 Bangla