India vs England 2021: টেস্ট বাতিলে রাগে ফুঁসছেন ইংল্যান্ডের ক্রিকেটাররা

ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিল হওয়ায় ৪০ মিলিয়ন পাউন্ড ক্ষতি হয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের। তার মধ্যে ৩০ মিলিয়ন পাউন্ড সম্প্রচারকারী সংস্থার কাছ থেকে এবং ১০ মিলিয়ন পাউন্ড টিকিট বিক্রি থেকে আসার কথা ছিল।

India vs England 2021: টেস্ট বাতিলে রাগে ফুঁসছেন ইংল্যান্ডের ক্রিকেটাররা
India vs England 2021: টেস্ট বাতিলে রাগে ফুঁসছেন ইংল্যান্ডের ক্রিকেটাররা (সৌজন্যে-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 11, 2021 | 3:55 PM

ম্যাঞ্চেস্টার: রাগে ফুঁসছেন ইংল্যান্ডের (England) ক্রিকেটাররা। কোভিডের কোপে বাতিল হয়ে গিয়েছে সিরিজের শেষ টেস্ট ম্যাচ (Test Match)। গতকাল ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI) এবং ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ECB) দুই পক্ষই দীর্ঘ আলোচনার পর শেষ টেস্ট বাতিলের সিদ্ধান্ত নেয়। যা দেখে রীতিমতো ক্ষেপে গিয়েছেন ইংল্যান্ডের ক্রিকেটাররা। বেয়ারস্টো, সাম ক্যারানরা এতটাই রেগে আছেন যে, ইংল্যান্ডের টেস্ট টিমের এক সদস্য আইপিএল চোদ্দর দ্বিতীয় পর্বে খেলতে চাইছেন না।

ইংল্যান্ড টেস্ট টিমের ৫ ক্রিকেটার আইপিএলে (IPL) খেলেন। তাঁরা হলেন, জনি বেয়ারস্টো, মঈন আলি, সাম ক্যারান, দাউইদ মালান ও ক্রিস ওকস। এছাড়া ইংল্যান্ডের বাকি ক্রিকেটাররা আইপিএলে খেললেও তাঁদের মধ্যে অনেকে টেস্ট খেলেন না, আবার অনেকে সিরিজের শেষ টেস্টে দলে ছিলেন না। এই ৫ ক্রিকেটারের মধ্যেই এক ক্রিকেটার আইপিএল থেকে সরে দাঁড়াতে চাইছেন। ভারতীয় ক্রিকেট বোর্ডের ওপর এতটাই রাগ যে জনপ্রিয় টি-টোয়েন্টি লিগেই খেলতে চাইছেন না তিনি। এমনই খবর এক ব্রিটিশ সংবাদমাধ্যমের। সিরিজে ২-১ এগিয়ে বিরাটরা। শেষ টেস্ট জিতলে সিরিজ ড্র করে ফেলতে পারতেন রুটরা। তাই ইংল্যান্ডের ক্রিকেটাররাও মরিয়া হয়ে উঠেছিলেন।

সানরাইজার্স হায়দরাবাদে যোগ দেওয়ার কথা জনি বেয়ারস্টোর। সাম ক্যারান, মঈন আলি খেলেন চেন্নাই সুপার কিংসে। দাউইদ মালান খেলেন পঞ্জাব কিংসে আর ক্রিস ওকস খেলেন দিল্লি ক্যাপিটালসে। টেস্ট সিরিজ শেষ হওয়ার পর বুধবার মরুশহরে রওনা দেওয়ার কথা ছিল প্রত্যেকের। কিন্তু আগেভাগে সিরিজ বাতিল হয়ে যাওয়া ইতিমধ্যেই আইপিএল শিবিরে যোগ দেওয়ার প্রস্তুতি শুরু করে দিয়েছেন ক্রিকেটাররা।

ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের (ECB) সিইও টম হ্যারিসন ও চেয়ারম্যান ইয়ান হোয়াটমোরের সঙ্গে কথা বলবেন সৌরভ। ২২ অথবা ২৩ সেপ্টেম্বর ইংল্যান্ড যাবেন ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট। সেখানকার বোর্ডের সিইও এবং চেয়ারম্যানের সঙ্গে বাতিল টেস্ট ম্যাচের বিষয়ে আলোচনা করবেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিল হওয়ায় ৪০ মিলিয়ন পাউন্ড ক্ষতি হয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের। তার মধ্যে ৩০ মিলিয়ন পাউন্ড সম্প্রচারকারী সংস্থার কাছ থেকে এবং ১০ মিলিয়ন পাউন্ড টিকিট বিক্রি থেকে আসার কথা ছিল। পরের বছর জুলাইয়ে ইংল্যান্ড সফরে যাবেন বিরাটরা। সেই সফরে তিনটে একদিনের ম্যাচ ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে ভারত-ইংল্যান্ড। তখনই বাকি থাকা টেস্ট ম্যাচটা হতে পারে। শেষ টেস্ট বাতিল হওয়ায় ভারত-ইংল্যান্ড সিরিজের ভাগ্য আপাতত ঝুলে রইল। ৪ টেস্ট ম্যাচ শেষে ২-১ এগিয়ে বিরাটরা। শেষ টেস্ট ম্যাচ হওয়ার পরই সিরিজের ফয়সালা হবে।