চুক্তি জট ইস্যু মুখ্যমন্ত্রীর কাছে এখনই আলোকপাত করবেন না বাঙ্গুর

আজকের কার্যকরী কমিটির বৈঠকের দিকেই চোখ ছিল ইস্টবেঙ্গল (East Bengal) জনতার। কিন্তু বৈঠক শেষে কোনও সুরাহা হল না। বরং আরও বাড়ল জট, চিন্তা। কার্যকরী কমিটির বৈঠক শেষে মুখ্যমন্ত্রীর কাছে সময় চাইল ক্লাব।

চুক্তি জট ইস্যু মুখ্যমন্ত্রীর কাছে এখনই আলোকপাত করবেন না বাঙ্গুর
চুক্তি জট ইস্যু মুখ্যমন্ত্রীর কাছে এখনই আলোকপাত করবেন না বাঙ্গুর (সৌজন্যে-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Aug 03, 2021 | 10:09 PM

কৌস্তভ গঙ্গোপাধ্যায়

গত কালই ‘খেলা হবে দিবস’-এর মঞ্চ থেকে ইস্টবেঙ্গল কর্তাদের ‘ছেড়ে খেলা’র নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। লাল-হলুদ সমর্থকেরা ভেবেছিলেন চুক্তি জট হয়তো শীঘ্রই মিটতে চলেছে। আজকের কার্যকরী কমিটির বৈঠকের দিকেই চোখ ছিল ইস্টবেঙ্গল (East Bengal) জনতার। কিন্তু বৈঠক শেষে কোনও সুরাহা হল না। বরং আরও বাড়ল জট, চিন্তা। কার্যকরী কমিটির বৈঠক শেষে মুখ্যমন্ত্রীর কাছে সময় চাইল ক্লাব।

শ্রী সিমেন্টের ম্যানেজিং ডিরেক্টর হরিমোহন বাঙ্গুর (Hari Mohan Bangur), এই মুহূর্তে শহরে রয়েছেন। সূত্রের খবর, আগামীকাল মুখ্যমন্ত্রীর সঙ্গে তিনি দেখা করবেন। তিনিও কি এই চুক্তি জট ইস্যু মুখ্যমন্ত্রীর কাছে আলোকপাত করবেন? টিভি নাইন বাংলাকে এর উত্তরে বাঙ্গুর বলেন, ‘না। আমি এই বিষয়ে মুখ্যমন্ত্রীর কাছে এখনই কোনও আলোকপাত করতে চাই না।’ চুক্তি জট, ক্লাবের বিবৃতি, মুখ্যমন্ত্রীর নির্দেশ- এ সবের কোনও ইস্যুতেই মুখ খুলতে চাইলেন না শ্রী সিমেন্টের ম্যানেজিং ডিরেক্টর।

গতকাল মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, ‘৫ বছরের জন্য কেউ গ্যারান্টি নেবে, ৫০ কোটি টাকা খরচ করবে, এটা তো মুখের কথা নয়।’ সেই প্রসঙ্গে ক্লাবের বিবৃতিতে জানানো হয়, মুখ্যমন্ত্রীর ইচ্ছাকে সম্পূর্ণরূপে মান্যতা ও মর্যাদা দিয়ে ক্লাব এবং লগ্নিকারী সংস্থার মধ্যে আসন্ন ৫ বছরের চুক্তি সম্পাদনের বিষয়কে ক্লাব স্বাগত জানাচ্ছে। ইতিমধ্যেই মূল চুক্তিপত্রে ৭টি বিষয়ে শিথিলতা এনেছে লগ্নিকারী সংস্থা। ক্লাব-ইনভেস্টর চুক্তি জট সমাধানে মধ্যস্থতাকারী হিসেবে প্রাক্তন সচিব তথা বিশিষ্ট আইনজীবী পার্থসারথি সেনগুপ্তকে দায়িত্ব দিয়েছিল ক্লাব। তাঁর প্রস্তাবে সাড়া দিয়ে চুক্তিপত্রে ৭টি জায়গায় নমনীয় হয় ইনভেস্টর।

আরও পড়ুন: ‘একটু ছেড়ে খেলুন’, ইস্টবেঙ্গল কর্তাদের কড়া বার্তা মুখ্যমন্ত্রীর