এটিকে মোহনবাগানের চিঠিতে অস্বস্তি বাড়ল আইএফএ-র

এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan) চিঠিতে অস্বস্তি বাড়ল আইএফএ-তে (IFA)। কলকাতা লিগ (Kolkata League) আয়োজনে নতুন করে তৈরি হল জটিলতা।

এটিকে মোহনবাগানের চিঠিতে অস্বস্তি বাড়ল আইএফএ-র
এটিকে মোহনবাগানের চিঠিতে অস্বস্তি বাড়ল আইএফএ-র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 03, 2021 | 9:00 PM

কলকাতা: এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan) চিঠিতে অস্বস্তি বাড়ল আইএফএ-তে (IFA)। কলকাতা লিগ (Kolkata League) আয়োজনে নতুন করে তৈরি হল জটিলতা। চলতি মাসের ১৮ আগস্ট থেকে এএফসি কাপের গ্রুপ পর্বের ম্যাচ খেলবেন রয় কৃষ্ণারা। গ্রুপের বাকি দুটি ম্যাচ ২১ আর ২৪ তারিখ। নক আউট পর্বের খেলা শুরু ২২ সেপ্টেম্বর থেকে। এটিকে মোহনবাগান যদি নক আউটে ওঠে তাহলে কমপক্ষে ৭ দিনের অনুশীলনের প্রয়োজন। সঙ্গে ৬ দিনের যাতায়াত। অগস্ট-সেপ্টেম্বর ও অক্টোবরে রয়েছে জাতীয় দলের শিবির। এটিকে মোহনবাগানের বেশ কয়েকজন ফুটবলার থাকবেন জাতীয় দলের শিবিরে। এই বিষয়টাই আইএফএ-র কাছে চিঠিতে তুলে ধরেছে এটিকে মোহনবাগান। তবে চিঠিতে কোথাও লিগ না খেলার কথা উল্লেখ করেননি সবুজ-মেরুন কর্তারা। এটিকে মোহনবাগানের এই চিঠিতে নিঃসন্দেহে চিন্তা বাড়ল আইএফএ-র।

ATK Mohun Bagan star Roy Krishna

যুবভারতীতে অনুশীলনে নেমে পড়লেন এটিকে মোহন বাগানের রয় কৃষ্ণা

এ দিকে কলকাতা লিগ আর ডুরান্ড কাপের জট কাটল না। জট কাটাতে আজ ডুরান্ড কমিটির সঙ্গে বৈঠকে বসেন ফেডারেশন সচিব কুশল দাস। আইএফএর প্রতিনিধি হিসেবে বৈঠকে ছিলেন চেয়ারম্যান সুব্রত দত্ত। লিগ আর ডুরান্ড এ বার একই সময়ে আয়োজিত হবে কলকাতায়। তিন প্রধানের কাছেই ডুরান্ডে খেলার আমন্ত্রণ রয়েছে। বৃহস্পতিবার ফের আইএফএ-র সঙ্গে বৈঠকে বসবে ডুরান্ড কমিটি। এখনও পর্যন্ত ৬ সেপ্টেম্বর অবধি লিগের সূচি প্রকাশ করেছে আইএফএ। ৫ সেপ্টেম্বর থেকে ডুরান্ড কাপ শুরু হওয়ার কথা। চলবে ৫ অক্টোবর পর্যন্ত। আইএসএলের ৬টা আর আই লিগের ৬টা দলকে ডুরান্ডে খেলার আমন্ত্রণ জানানো হয়েছে। বাংলাদেশের ২টো দলকেও সেনার টুর্নামেন্টে খেলার আমন্ত্রণ জানানো হয়েছে। লিগ আর ডুরান্ড একসঙ্গে চললে আইএফএ-র পক্ষেও নির্দিষ্ট সময়ে সিএফএল শেষ করা অনেকটাই কঠিন হয়ে দাঁড়াবে। অভ্যন্তরীণ সমস্যা না মেটায় এসসি ইস্টবেঙ্গল অবশ্য এখনও কিছু জানায়নি। যদিও লাল-হলুদকে রেখেই লিগের সূচি প্রকাশ করেছে আইএফএ।

নভেম্বর থেকে শুরু আইএসএল। রয়েছে আই লিগও। অক্টোবরের মধ্যে লিগ শেষ করতে হবে আইএফএ-কে। এ বার কলকাতা লিগের ফরম্যাটেও বদল আনা হয়েছে। ফলে সময় যত এগোচ্ছে আইএফএ-র লিগ-ডুরান্ড জট না কাটায় চিন্তা ক্রমশ বাড়ছে আইএফএ-র।

আরও পড়ুন: কলকাতা লিগ বনাম ডুরান্ড ইস্যুতে আইএফএ-র পাশেই ক্লাবজোট

আরও পড়ুন: ATK MOHUNBAGAN : ইস্টবেঙ্গল দিবসে শহরে রয় কৃষ্ণা