Lionel Messi: লা লিগার নিয়মে আটকে মেসির বার্সেলোনা চুক্তি

এক বিবৃতি জারি করে বার্সেলোনা প্রেসিডেন্ট (Barcelona president) জানালেন, কেন মেসির সঙ্গে নতুন চুক্তি করতে পারেনি স্প্যানিশ ক্লাব।

Lionel Messi: লা লিগার নিয়মে আটকে মেসির বার্সেলোনা চুক্তি
Lionel Messi: লা লিগার নিয়মে আটকে মেসির বার্সেলোনা চুক্তি

বার্সেলোনা: লা লিগার (La Liga) অর্থ নিয়ন্ত্রণ নিয়মের কোপে আটকে রয়েছে লিওনেল মেসির (Lionel Messi) নতুন চুক্তি। বার্সেলোনার (Barcelona) সঙ্গে তাঁর চুক্তি শেষ হয়ে গিয়েছে। আপাতত ফ্রি ফুটবলার (Free Footballer)। যা তাঁর কেরিয়ারে প্রথম। এলএম টেন কবে সই করবেন বার্সেলোনায়, তা নিয়ে ব্যাপক আলোচনা। তার মধ্যেই এক বিবৃতি জারি করে বার্সেলোনা প্রেসিডেন্ট (Barcelona president) জানালেন, কেন মেসির সঙ্গে নতুন চুক্তি করতে পারেনি স্প্যানিশ ক্লাব।

জোয়ান লাপোর্তা (Joan Laporta) বলেছেন, ‘পুরো ব্যাপারটাই ঠিক আছে। ও যেমন খেলতে চায় বার্সেলোনায়, আমরাও তেমনই মেসিকে রাখতে চাই। তার জন্য যা যা দরকার, করছি। কিন্তু এখন আমাদের আর্থিক ফেয়ার প্লে-র দিকে তাকিয়ে থাকতে হচ্ছে। তবে ওকে ক্লাবে রাখার অনেকগুলো পথ আছে। যেগুলো দু’পক্ষের জন্যই ভালো হবে।’

২০১৩ সাল থেকে লা লিগায় (La Liga) ক্লাবগুলোর জন্য অর্থ নিয়ন্ত্রণের নিয়ম চালু করেছে। একটা নির্দিষ্ট অর্থের বেশি খরচ করা যাবে না। যাতে বড় টিমগুলোর সঙ্গে ছোট টিমগুলোর ফারাক না তৈরি হয়। গত মরসুমে বিশ্বের যতগুলো ক্লাব আছে, তাদের মধ্যে সবচেয়ে বেশি অর্থ উপার্জন করেছে বার্সেলোনা। সুতরাং, মেসিকে (Messi) ধরে রাখার জন্য যে কোনও মূল্যের অর্থ দিতে তাদের অসুবিধা হবে না। কিন্তু লা লিগার নিয়মে আপাতত আটকে মেসির নতুন চুক্তি।

আরও পড়ুন: Tokyo Olympics 2020: টোকিওতে নেই অলিম্পিকে দু’বারের সোনাজয়ী কাস্টার সেমেনিয়া

Click on your DTH Provider to Add TV9 Bangla