Manchester United: বৈঠকে পোচেত্তিনো, ম্যানইউয়ের তালিকায় এবার ভালভের্দে

গতকাল রাতে পিএসজি কোচ যে হোটেলে থাকেন সেখানে গিয়েছিলেন ক্লাবের ফরাসি (PSG) ক্লাবের প্রধান লিওনার্দো। রাত দশটায় হয়েছে এই বৈঠক। তারপরই তিনি নাকি জানিয়েছেন, পোচেত্তিনো (Pochettino) এখনই ক্লাব ছাড়তে চান না।

Manchester United:  বৈঠকে পোচেত্তিনো, ম্যানইউয়ের তালিকায় এবার ভালভের্দে
ম্যাঞ্চেস্টারের ফোকাসে থাকা দুই কোচ। সৌ: টুইটার

ম্যাঞ্চেস্টার: ওলের ছেড়ে যাওয়া পদে বসবেন কে? ইংল্যান্ড তথা বিশ্ব ফুটবলের সব থেকে বড় প্রশ্ন মনে হয় এটাই। বিশ্বের সব থেকে জনপ্রিয় ফুটবল ক্লাব এখন কোনও কোচ নেই। হট সিটে বসবেন কে ? ম্যাঞ্চেস্টার ইউনাইটেড (Manchester United) প্রথম পছন্দ জিনেদিন জিদান রাজি হননি। দ্বিতীয় টার্গেট প্যারিস সাঁ জাঁর (PSG) কোচ মোরিসিও পোচেত্তিনো (Pochettino)। তাঁকে নিয়ে ইংল্যান্ড ও ফরাসি সংবাদ মাধ্যমে তোলপাড় চলছে। একটা দিক থেকে খবর পোচেত্তিনো রাজি নন মেসিদের ছেড়ে যেতে। আর এক মহল বলছে, পিএসজির সঙ্গে বৈঠকে বসে ক্লাব ছাড়ার বিষয়ে আলোচনা শুরু করেছেন অর্জেন্টিনার কোচ। কোনটা সত্যি? কোনও পক্ষের মুখেই কোনও কথা নেই। নানান কথা ঘুড়ছে হাওয়ায়। শোনা যাচ্ছে বার্সেলোনার প্রাক্তন কোচ এরনেস্তো ভালভের্দে (Valverde) সঙ্গেও কথা চালাতে শুরু করেছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড।

মিররে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী গতকাল রাতে পিএসজি কোচ যে হোটেলে থাকেন সেখানে গিয়েছিলেন ক্লাবের ফরাসি ক্লাবের প্রধান লিওনার্দো। রাত দশটায় হয়েছে এই বৈঠক। তারপরই তিনি নাকি জানিয়েছেন, পোচেত্তিনো এখনই ক্লাব ছাড়তে চান না। মেসিদের কোচ রাজি হলেই যে তিনি রোনাল্ডোদের (Ronaldo) কোচিং শুরু করাতে পারবেন এমন নয়। ১০ মিলিয়ন ইউরোর এগজিট ক্লজ রয়েছে। ম্যান ইউকে বড় অঙ্কের ট্রান্সফার ফি দিতে হবে। ২০২৩ পর্যন্ত পিএসজির সঙ্গে চুক্তি রয়েছে পোচেত্তিনোর। চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে আর এক ম্যাঞ্চেস্টারের (সিটি) মুখোমুখি হওয়ার আগে তিনি ইঙ্গিত দিয়ে রেখেছেন এখনই ছাড়ছেন না ক্লাব। তাঁকে নিয়ে যে এখন বিশ্ব ফুটবলে নানান প্রশ্ন, কিন্তু তাতেও বিচলিত হচ্ছেন না তিনি। ফোকাস করছেন ম্যাচের দিকে। ম্যান ইউও ভাবতে শুরু করেছে। আর এই ভাবনার মাঝেই তৃতীয় নাম হিসেবে উঠে এসেছে এরনেস্তো ভালভের্দে।

মেসিদের প্রাক্তন কোচ ভালভের্দেকে যদিও পূর্ণ সময়ের কোচ হিসেবে ভাবছে না ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। তাঁকে নাকি প্রস্তাব দেওয়া হয়েছে অন্তবর্তী কালীন দায়িত্ব নেওয়ার জন্য। রোনাল্ডোদের কাল্ব বুঝতে পারছে পোচেত্তিনোকে এত তাড়াতাড়ি পাওয়া সম্ভব নয়। বেশ কিছুটা সময় লাগবে। আর এই সময়ের জন্যই ভালভের্দেকে কোচিংয়ের দায়িত্ব দিতে চাইছে তারা। এমনই আরও চারজন কোচের নাম ভেবে রাখা হয়েছে অন্তবর্তীকালীন কোচের তালিকায়।

আরও পড়ুন: Cristiano Ronaldo: রেকর্ড করে রোনাল্ডোর বার্তা, ‘লড়াই বন্ধ হবে না’

Click on your DTH Provider to Add TV9 Bangla