SC East Bengal: মোহনবাগানের প্রাক্তনী ৯ বছর পর ফিরলেন লাল-হলুদে

লাল-হলুদে সই করে যোশেফ বলেন, 'এসসি ইস্টবেঙ্গলে যোগ দেওয়ায় খুশি। এই ক্লাবের অনেক গৌরবগাঁথা ইতিহাস আছে। আমার বিশ্বাস, ফুটবলারদের থেকে সেরাটা বার করে আনতে পারব। একই সঙ্গে চোট আঘাত থেকে ফুটবলারদের সারিয়ে তুলতে রিহ্যাবেও বিশেষ জোর দেব।'

SC East Bengal: মোহনবাগানের প্রাক্তনী ৯ বছর পর ফিরলেন লাল-হলুদে
যোশেফ রোনাল্ড ডি অ্যাঙ্গেলাস। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Sep 25, 2021 | 7:44 PM

কলকাতা: ৯ বছর পর আবারও কলকাতায় যোশেফ রোনাল্ড ডি অ্যাঙ্গেলাস (Joseph Ronald D’Angelus)। তবে এ বার ফিরলেন লাল-হলুদে। স্পোর্টস সায়েন্সের প্রধান হয়ে। ২০১২ সালে মোহনবাগানের (Mohun Bagan) ফিটনেস কোচ হিসেবে যোগ দিয়েছিলেন যোশেফ। লাল-হলুদে দ্বৈত ভূমিকায় দেখা যাবে তাঁকে। স্পোর্টস সায়েন্সের (Sports Science) প্রধান হিসেবে কাজ করার পাশাপাশি ফিজিওথেরাপি ও অ্যানালিসিস ডিপার্টমেন্টের দায়িত্বও সামলাবেন তিনি।

এসসি ইস্টবেঙ্গলে যোগ দেওয়ার আগে ভুটান ফুটবল ফেডারেশনের স্পোর্টস সায়েন্সের প্রধান হিসেবে দায়িত্ব সামলেছিলেন যোশেফ। ৪৮ বছরের মালয়েশিয়ার এই কোচ বিভিন্ন দেশেই কাজ করেছেন এর আগে। পিজে সিটি এফসি, নেগেরি সেম্বিলান এফএ-র পাশাপাশি মায়ানমারের হ্যান্থারওয়াডি ইউনাইটেড এফসিতেও কাজ করার অভিজ্ঞতা আছে তাঁর।

লাল-হলুদে সই করে যোশেফ বলেন, ‘এসসি ইস্টবেঙ্গলে যোগ দেওয়ায় খুশি। এই ক্লাবের অনেক গৌরবগাঁথা ইতিহাস আছে। আমার বিশ্বাস, ফুটবলারদের থেকে সেরাটা বার করে আনতে পারব। একই সঙ্গে চোট আঘাত থেকে ফুটবলারদের সারিয়ে তুলতে রিহ্যাবেও বিশেষ জোর দেব।’

মোহনবাগানে থাকাকালীন করিম বেঞ্চারিফার অধীনে কাজ করেছেন যোশেফ। এছাড়া ভিনসেন্ট সুব্রহ্মণ, এলাভারাসন, পিএন শিবাজী, রেনে দেশাই, জর্জ স্টেনিব্রানারের সঙ্গে কাজ করেছেন তিনি। গত কালই রিয়াল মাদ্রিদের প্রাক্তন সহকারী কোচকে লাল-হলুদের হেডস্যার মানোলো দিয়াজের সহকারী হিসেবে নিযুক্ত করে এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal)। ২১ নভেম্বর জামশেদপুর এফসির (Jamshedpur FC) বিরুদ্ধে ম্যাচ দিয়ে আইএসএলের যাত্রা শুরু করবে লাল-হলুদ ব্রিগেড।