বেঙ্গালুরু ছেড়ে লাল-হলুদে ফিরতে চাইছেন সুনীল

আইএসএলে বেঙ্গালুরু জার্সিতে ৯০ ম্যাচে ৪৪ গোল রয়েছে সুনীলের। সঙ্গে ৯টা অ্যাসিস্ট। তবে এই মরসুমে এখনও পর্যন্ত চেনা ফর্মে পাওয়া যায়নি সুনীলকে। ১৬ ম্যাচে তারকা স্ট্রাইকারের নামের পাশে মাত্র ৫ গোল।

বেঙ্গালুরু ছেড়ে লাল-হলুদে ফিরতে চাইছেন সুনীল
Follow Us:
| Updated on: Feb 09, 2021 | 8:14 PM

সুশোভন মুখোপাধ্যায়

কেরিয়ারের শেষ লগ্নে কলকাতার ফিরতে চান এই শহরেরই জামাই সুনীল ছেত্রী। চলতি মরসুমের শেষে বেঙ্গালুরু এফ সির সঙ্গে চুক্তি শেষ হচ্ছে ভারত অধিনায়কের। সূত্রের খবর, আগামী আইএসএলে লাল-হলুদ জার্সিতে খেলার ইচ্ছা প্রকাশ করেছেন সুনীল নিজেই। ক্লাবের সঙ্গে চূড়ান্ত চুক্তি না হওয়ায় নতুন মরসুমের কোনও পরিকল্পাই বাস্তবায়িত করতে পারছেন না এসসি ইস্টবেঙ্গল কর্তারা। ফলে থমকে আছে আগামী মরসুমের দলগঠনও। শোনা যাচ্ছে, এসসি ইস্টবেঙ্গল কর্তাদের সঙ্গে নাকি একপ্রস্থ কথাও হয়েছে বেঙ্গালুরুর তারকা স্ট্রাইকারের।

একটা সময় সুনীল নিজেও বলেছিলেন যে, বেঙ্গালুরু থেকেই কেরিয়ার শেষ করতে চান তিনি। ভারতীয় ফুটবলের অন্যতম সেরা স্ট্রাইকারের লাল-হলুদের কলকাতায় ফেরার সম্ভাবনা নিয়ে তাই প্রশ্ন উঠছে, তা হলে কি ইস্টবেঙ্গলের জার্সি গায়েই ফুটবলকে বিদায় জানাতে চান সুনীল? ২০০২ সালে সবুজ-মেরুন জার্সিতেই পেশাদার ফুটবলের ইনিংস শুরু করেছিলেন সুনীল ছেত্রী।

 

২০১৩ সাল থেকে বেঙ্গালুরুতে আছেন সুনীল। জিতেছেন আই লিগ, আইএসএল, ফেডারেশন কাপ। আইএসএলে বেঙ্গালুরু জার্সিতে ৯০ ম্যাচে ৪৪ গোল রয়েছে তাঁর। সঙ্গে ৯টা অ্যাসিস্ট। তবে এই মরসুমে এখনও পর্যন্ত চেনা ফর্মে পাওয়া যায়নি সুনীলকে। ১৬ ম্যাচে তারকা স্ট্রাইকারের নামের পাশে মাত্র ৫ গোল। চেনা ছন্দে নেই বেঙ্গালুরুও। ভারতীয় ফুটবলে আর্বিভাবের পর এটাই সবচেয়ে খারাপ মরসুম বেঙ্গালুরুর কর্পোরেট দলটির। সুনীলের দল ছাড়ার ভাবনার পেছনে সেটাও একটা কারণ হতে পারে।

আরও পড়ুন:কোহলির নেতৃত্বে টানা ৪ টেস্টে হার

লাল-হলুদে সুনীল নিশ্চিত হলে, বেঙ্গালুরুর তারকা উইঙ্গার উদান্তা সিংকেও পাওয়ার কাজটা সহজ হতে পারে শ্রী সিমেন্ট কর্তাদের। দুই উইংয়ে উদান্তা আর সুনীল। সামনে ব্রাইন এনোবাখারে। এই ছবিটা বাস্তবে রূপায়িত হওয়ার আশায় বুক বাঁধছেন ইস্টবেঙ্গল সমর্থকরা।