আইসিসির সেরা তিনে পন্থ

পন্থ ছাড়া রয়েছেন ইংল্যান্ডের জো রুট ও আয়ার্ল্যান্ডের পল স্টার্লিং।

আইসিসির সেরা তিনে পন্থ
আইসিসির সেরা তিনে পন্থ
Follow Us:
| Updated on: Feb 02, 2021 | 5:18 PM

দুবাই: দৌড়ে ছিলেন অনেকেই। পারফরম্যান্সের বিচারে আপাতত সেরা তিনের তালিকায় শুধু ভারতের ঋষভ পন্থ (Rishabh Pant)। আইসিসি (ICC) আন্তর্জাতিক ক্রিকেটের (International Cricket) ক্ষেত্রে নতুন বছর থেকে শুরু করেছে ‘প্লেয়ার অফ দ্য মান্থ’ (Players of the month) পুরস্কার। মহম্মদ সিরাজ, রবিচন্দ্রন অশ্বিন সহ আরও অনেকে ছিলেন প্রাথমিক তালিকায়। সেখান থেকে বেছে নেওয়া হয়েছে তিনজনকে। পন্থ ছাড়া রয়েছেন ইংল্যান্ডের জো রুট ও আয়ার্ল্যান্ডের পল স্টার্লিং।

মেয়েদের প্লেয়ার অফ দ্য মান্থ হওয়ার লড়াইয়েও রয়েছেন তিনজন। পাকিস্তানের ডায়ানা বেগ। দক্ষিণ আফ্রিকার শবনিম ইসমাইল ও মারিজেন কাপ। ভারতের কেউ জায়গা পাননি। জানুয়ারি মাসের সেরা প্লেয়ার বাছা হবে অনলাইন ভোটের মাধ্যমে।

অস্ট্রেলিয়া সফরে দারুণ ছন্দে ছিলেন পন্থ। গাব্বায় নট আউট ৮৯ রানের ইনিংস খেলে ভারতকে টেস্ট জিতিয়েছেন। তার আগে, সিডনিতেও খেলেছিলেন ৯৭ রানের ইনিংস। সেঞ্চুরি না পাওয়া নিয়ে তাঁর যথেষ্ট আক্ষেপ আছে। প্লেয়ার অফ দ্য মান্থ হতে পারলে সেই দুঃখ কিছুটা হলেও ভুলবেন তিনি।

আরও পড়ুন: টিম পেইনদের দক্ষিণ আফ্রিকা সফর বাতিল

দু’নম্বরে রয়েছেন জো রুট। শ্রীলঙ্কা সফরে তিনিও যথেষ্ট ফর্মে ছিলেন। দু’টেস্টের সিরিজে পন্থ ২২৮ ও ১৮৬ রানের ইনিংস খেলেছেন। বিদেশের মাটিতে যা সহজেই সিরিজ জিততে সাহায্য করেছিল ইংল্যান্ডকে। আয়ার্ল্যান্ডের স্টার্লিং আবার আমিরশাহি ও আফগানিস্তানের বিরুদ্ধে মোট ৫টা ওয়ান ডে-তে তিনটে সেঞ্চুরি করেছেন।