রুটদের জন্য ‘অন্য পিচ’ মোতেরায়

যাই বলা হোক না কেন, মোতেরায় দু'দিনে শেষ হওয়া টেস্ট নিয়ে বিশ্ব ক্রিকেটমহলে যে বার্তা গিয়েছে, তা চাপা দিতে মরিয়া হয়ে উঠেছে বোর্ড! 

রুটদের জন্য 'অন্য পিচ' মোতেরায়
সৌজন্যে-ইংল্যান্ড ক্রিকেট টুইটার
Follow Us:
| Updated on: Feb 27, 2021 | 8:05 PM

নয়াদিল্লি: মোতেরার পিচ (Motera Pitch) নিয়ে বিতর্ক যেন থামছেই না। এই পিচ বিতর্ক নজর এড়ায়নি আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলেরও (ICC)। ক্রিকেটমহলের অনেকেই পিচের মান নিয়ে আঙুল তুলেছেন। তবে কি নতুন মোতেরা স্টেডিয়াম নিষিদ্ধ হওয়ার পথে? নতুন মোতেরাকে যাতে ব্যান না করা হয়, তার জন্য আসরে নামল ভারতীয় বোর্ড।

আরও পড়ুন: মোতেরার পিচকে দুষছেন বেঙ্গসরকরও

মাত্র দু’দিনে পিঙ্ক বল টেস্ট শেষ হওয়ার পর, এ বার মোতেরার পিচকে নতুন করে বানানো হচ্ছে। যে পিচে বেশি রান উঠবে বলেই ভাবা হচ্ছে। বিসিসিআইয়ের এক কর্তা বলেছেন, “বেশি রান ওঠার পাশাপাশি বাউন্সও যাতে থাকে, সে কথা মাথায় রেখেই নতুন পিচ বানানো হচ্ছে।”

আরও পড়ুন: কলকাতায় হতে পারে বিরাটদের ওয়ান ডে সিরিজ?

ইংল্যান্ডের বিরুদ্ধে মোতেরায় ভারতের চতুর্থ টেস্ট এখনও বাকি। তাই একটা ম্যাচ খেলার পরই পিচের মান নিয়ে অজুহাত দেখানো ঠিক নয়। বিসিসিআইয়ের ওই কর্তা বলেছেন, “যে ভেনুতে দুটো ম্যাচ হওয়ার কথা, সেখানে একটা ম্যাচের পরই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া উচিত নয়। পরের ম্যাচটা হওয়ার পর, ম্যাচ রেফারি জাভাগল শ্রীনাথের রিপোর্টের ভিত্তিতে আইসিসি কোনও পদক্ষের নেবে কিনা ঠিক করুক। তাছাড়া ইংল্যান্ড দল এখনও কিন্তু কোনও অভিযোগ জানায়নি।”

যাই বলা হোক না কেন, মোতেরায় দু’দিনে শেষ হওয়া টেস্ট নিয়ে বিশ্ব ক্রিকেটমহলে যে বার্তা গিয়েছে, তা চাপা দিতে মরিয়া হয়ে উঠেছে বোর্ড!