ভারত-নিউজিল্যান্ড টেস্ট ফাইনাল সাউদাম্পটনে

১৮-২২ জুন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল (WTC final)। ভেনু সাউদাম্পটন (Southampton)। থাকছে রিজার্ভ ডে।

ভারত-নিউজিল্যান্ড টেস্ট ফাইনাল সাউদাম্পটনে
ভারত-নিউজিল্যান্ড টেস্ট ফাইনাল সাউদাম্পটনে। (সৌজন্যে-বিসিসিআই টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 09, 2021 | 4:28 PM

মুম্বই: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে (WTC final) ফিরছে রিজার্ভ ডে। ভারত-নিউজিল্যান্ডের (India vs New Zealand) ম্যাচ হচ্ছে সাউদাম্পটনে (Southampton)। মাঠের চৌহদ্দির মধ্যে হিল্টন হোটেলেই থাকবে দুটো টিম। যাতে বায়ো বাবল তৈরি করতে সমস্যা না হয় আয়োজক ইংল্যান্ড ক্রিকেট সংস্থার। ফাইনালের আগে কোনও রকম ঝুঁকি নিতে নারাজ ইসিবি। ১৪ দিনের কড়া কোয়ারান্টিন রাখা হবে দুটো টিমের জন্য। ভারতীয় বোর্ডের ভাইস প্রেসিডেন্ট রাজীব শুক্লা বলেছেন, “করোনার ব্যাপারটা মাথায় রেখে সাউদাম্পটনকে ফাইনালের ভেনু হিসেবে বাছা হয়েছে।”

১৮ থেকে ২২ জুন ফাইনাল হওয়ার কথা। ইংল্যান্ডে ওই সময় ভরা বৃষ্টির মরসুম। যার প্রভাব পড়তে পারে ম্যাচে। এ কথা মাথায় রেখেই আইসিসি রিজার্ভ ডে-র কথা ভেবে রেখেছে। ২৩ জুন থাকছে রিজার্ভ বেঞ্চ হিসেবে। যে হেতু এই প্রথম হচ্ছে টেস্ট চ্যাম্পিয়নশিপ, আইসিসি কোনও ভাবেই চায় না যে, ম্যাচ ভেস্তে যাক। যে কারণে একটা বাড়তি দিন রাখা।

আরও পড়ুন: রোমে সোনা জিতলেন বজরং পুনিয়া

আইপিএল শেষ হচ্ছে ৩০ মে। যা খেলেই ইংল্যান্ড উড়ে যাবেন বিরাট কোহলি, রোহিত শর্মারা। ১৪ দিনের কোয়ারান্টিনের পর তিনদিন প্র্যাক্টিসের সুযোগ পাবে ভারত। অবশ্য টেস্ট চ্যাম্পিয়নশিপের পুরো নির্ঘণ্টটাই ভাবনা চিন্তার জায়গায় রয়েছে। এই নিয়ে এখনও সিদ্ধান্ত জানায়নি আইসিসি। তবে, ওই সময় ভারতের এশিয়া কাপও রয়েছে। যেখানে ভারতের দ্বিতীয় টিম খেলবে।

আরও পড়ুন: ঘরের মাঠে হারের রেকর্ড লিভারপুলের