IPL 2021 Points Table: আইপিএলের তিন ম্যাচের পর পয়েন্ট টেবলে কোন দল কোন স্থানে রয়েছে জেনে নিন…

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (Indian Premier League) চলাকালীন আইপিএলপ্রেমীরা পয়েন্ট টেবলের (IPL 2021 Points Table) দিকে নজর রাখে।

IPL 2021 Points Table: আইপিএলের তিন ম্যাচের পর পয়েন্ট টেবলে কোন দল কোন স্থানে রয়েছে জেনে নিন...
সৌজন্যে-দিল্লি ক্যাপিটালস টুইটার
Follow Us:
| Updated on: Apr 12, 2021 | 3:44 PM

কলকাতা: এক বছর পর দেশের মাঠে শুরু হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (Indian Premier League)। মাত্র ছয় মাসের ব্যাবধানে শুরু হয়েছে নতুন মরসুম। গত বারের আইপিএল (IPL) হয়েছিল সংযুক্ত আরব আমিরশাহিতে। ৯ এপ্রিল গত বারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সের সঙ্গে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের প্রথম ম্যাচ দিয়ে এ বারের আইপিএল শুরু হয়েছে। করোনার প্রকোপের জন্য দেশের মাঠে আইপিএল ফিরে এলেও দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হয়নি।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ চলাকালীন আইপিএলপ্রেমীরা পয়েন্ট টেবলের (IPL 2021 Points Table) দিকে নজর রাখে। লিগ টেবলের প্রথম চারটি দল প্লে অফে খেলার সুযোগ পায়। তার পর সেখান থেকে কোয়ালিফায়ার পর্ব ও এলিমিনেটর পর্ব হয়। সবশেষে হয় ফাইনাল। প্রত্যেক ম্যাচে বিজয়ী দল পায় ২ পয়েন্ট। কোনও ফলাফল না হলে ১ পয়েন্ট। ম্যাচ টাইয়ের ক্ষেত্রে ‘সুপার ওভার’ হয়।

এখনও পর্যন্ত মোট তিনটি ম্যাচ হয়েছে। এই তিন ম্যাচের বিচারে পয়েন্ট টেবলের শীর্ষে রয়েছে দিল্লি ক্যাপিটালস। দিল্লির নেট রান রেট +০.৭৭৯। দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা নাইট রাইডার্স। কেকেআরের নেট রান রেট +০.৫০০। তৃতীয় স্থানে রয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আরসিবির নেট রান রেট +০.০৫০। পয়েন্ট টেবলের ছয় থেকে আট নম্বরে রয়েছে যথাক্রমে মুম্বই ইন্ডিয়ান্স (নেট রান রেট -০.০৫০), সানরাইজার্স হায়দরাবাদ (নেট রান রেট -০.৫০০) এবং চেন্নাই সুপার কিংস (নেট রান রেট -০.৭৭৯)।