ম্যান ইউয়ের ডেরায় লিভারপুলের মস্তানি

কাউন্টার অ্যাটাকে গোল করে ঈদের সেলিব্রেশনটা মাঠেই সেরে ফেলেন মিশরের রাজপুত্র। ওল্ড ট্র্যাফোর্ডে ৭ বছর পর জিতল লিভারপুল। ক্লপের কোচিংয়ে প্রথমবার ম্যান ইউয়ের ডেরায় জিতল রেডসরা।

ম্যান ইউয়ের ডেরায় লিভারপুলের মস্তানি
ম্যান ইউয়ের ডেরায় লিভারপুলের মস্তানি (সৌজন্যে-লিভারপুল টুইটার)
Follow Us:
| Updated on: May 14, 2021 | 3:50 PM

ম্যাঞ্চেস্টার: চ্যাম্পিয়ন্স লিগে (Champions League) যাওয়ার আশা জিইয়ে রাখল লিভারপুল (Liverpool)। ম্যাঞ্চেস্টারের (Manchester United) ডেরায় রীতিমতো মস্তানি করলেন ফিরমিনো-সালাহরা। পিছিয়ে পড়েও ম্যান ইউকে ৪-২ গোলে উড়িয়ে দিল জুর্গেন ক্লপের ছেলেরা। লিগ টেবিলের পাঁচ নম্বরে থাকলেও প্রথম চারে ওঠার লড়াই জারি রাখলেন সালাহরা।

২ সপ্তাহ আগে ম্যান ইউ সমর্থকদের বিক্ষোভের জেরে ওল্ড ট্র্যাফোর্ডে ম্যাচটি স্থগিত হয়ে গিয়েছিল। এ দিন ওল্ড ট্র্যাফোর্ডে খেলতে আসার আগেও ম্যান ইউ সমর্থকদের বিক্ষোভের সামনে পড়ে লিভারপুলের টিম বাস। পুলিশি নিরাপত্তায় স্টেডিয়ামের পিছনের গেট দিয়ে মাঠে ঢোকেন সালাহরা। চ্যাম্পিয়ন্স লিগে খেলতে হলে বাকি সব ম্যাচই ডু অর ডাই রেডসদের কাছে। ম্যাচে প্রথমার্ধের ১০ মিনিটেই পিছিয়ে পড়েন ক্লপের ছেলেরা। তবে কামব্যাক যে এই লিভারপুলের রন্ধ্রে রন্ধ্রে। ৩৪ মিনিটে দিয়োগো জোটা গোল করে সমতায় ফেরান লিভারপুলকে। পর্তুগিজ সেনসেশনের ব্যাক হিলেই ম্যাচের ফল ১-১ করে গতবারের লিগ চ্যাম্পিয়নরা। প্রথমার্ধের ইনজুরি টাইমে গোল করে লিভারপুলকে এগিয়ে দেন ফিরমিনো।

দ্বিতীয়ার্ধে খেলা শুরুর ২ মিনিটের মাথাতেই খেলার ফল ৩-১ করেন সেই ফিরমিনো। ফুটবলমহলে ব্রাজিলিয়ান তারকা পরিচিত ডিফেন্সিভ স্ট্রাইকার নামে। এ দিন ম্যান ইউয়ের বিরুদ্ধে কার্যত হুল ফোটালেন তিনি। ওল্ড ট্র্যাফোর্ডে লিভারপুলের দুরন্ত পাসিং ফুটবলে একটা সময়ে অসহায় দেখায় ম্যান ইউকে। দিয়োগো জোটার শট পোস্টে লেগে না ফিরলে ব্যবধান বাড়তেও পারত। তবে মার্কাস রাশফোর্ডের গোলে ব্যবধান কমিয়ে খেলায় ফেরার চেষ্টা করে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। ৯০ মিনিটে রেড ডেভিলসদের কফিনে শেষ পেরেকটা পুঁতে দেন মহম্মদ সালাহ। কাউন্টার অ্যাটাকে গোল করে ঈদের সেলিব্রেশনটা মাঠেই সেরে ফেলেন মিশরের রাজপুত্র। ওল্ড ট্র্যাফোর্ডে ৭ বছর পর জিতল লিভারপুল। ক্লপের কোচিংয়ে প্রথমবার ম্যান ইউয়ের ডেরায় জিতল রেডসরা।

৩৫ ম্যাচে ৬০ পয়েন্ট সংগ্রহ করে টেবিলের ৫ নম্বরে লিভারপুল। ৩৬ ম্যাচে ৬৪ পয়েন্ট সংগ্রহ করে চতুর্থ স্থানে চেলসি। লিভারপুলের ম্যাচ বাকি ওয়েস্ট ব্রম, বার্নলে আর ক্রিস্টাল প্যালেসের বিরুদ্ধে। চ্যাম্পিয়ন্স লিগের টিকিট নিশ্চিত করতে হলে বাকি ৩ম্যাচ থেকে ৯ পয়েন্ট তুলতেই হবে সালাহ-ফিরমিনোদের।

আরও পড়ুন: বিভ্রান্তি ছড়াবেন না, আর্জি ঋদ্ধিমানের