ফরাসি ওপেনের সেমিফাইনালে মুখোমুখি রাফা-জোকার

শুক্রবারের সেমিফাইনালে দুই মহারথীর হাড্ডাহাড্ডি লড়াই দেখার জন্য যেমন অপেক্ষা করছে দর্শকরা, তেমনই একে অন্যকে ছাপিয়ে যাওয়ার জন্য রাফা-জোকারের মধ্যেও একটা আলাদা তাগিদ দেখা দেবে।

ফরাসি ওপেনের সেমিফাইনালে মুখোমুখি রাফা-জোকার
ফরাসি ওপেনের সেমিফাইনালে মুখোমুখি রাফা-জোকার
Follow Us:
| Updated on: Jun 10, 2021 | 4:03 PM

প্যারিস: চলতি বছরে ফরাসি ওপেন (French Open) শুরু হওয়ার আগেই, ক্রীড়াসূচি দেখে পরিস্কার হয়ে গিয়েছিল যে, সেমিফাইনালেই (semifinals) টেনিসের বিগ থ্রি-র একজনকে বিদায় নিতে হবে। কিন্তু ভালো ফর্মে থাকলেও, টুর্নামেন্ট থেকে আগেই বিদায় নিয়েছেন রজার ফেডেরার (Roger Federer)। তাই রইলো বাকি দু’জন, বিশ্বের এক নম্বর নোভাক জকোভিচ (Novak Djokovic) ও বিশ্বের তিন নম্বর রাফায়েল নাদাল (Rafael Nadal)। ফরাসি ওপেনের জন্য উৎসুক টেনিসপ্রেমীরা ফাইনালের মতো উত্তেজনা অনুভব করতে চলেছে সেমিফাইনালের ম্যাচেই। কারণ শেষ চারের লড়াইয়ে মুখোমুখি হবেন রাফায়েল নাদাল ও নোভাক জকোভিচ। শুক্রবারের সেমিফাইনাল দেখার জন্য মুখিয়ে টেনিসপ্রেমীরা।

Novak Djokovic and Rafael Nadal to meet in French Open semifinals

দিয়েগো সোয়ার্টজ়ম্যানকে হারিয়ে সেমিফাইনালে উঠেছেন রাফায়েল নাদাল (সৌজন্যে-টুইটার)

বুধবার প্রথমেই সেমিফাইনালে পৌঁছে যান রাফায়েল নাদাল। ফরাসি ওপেনের কোয়ার্টার ফাইনালে ১০ম বাছাই দিয়েগো সোয়ার্টজ়ম্যানকে ৬-৩, ৪-৬, ৬-৪, ৬-০ হারান নাদাল। পরে বেশি রাতের ম্যাচে ইতালির মাতেয়ো বেরেত্তিনিকে হারিয়ে সেমিফাইনালে জায়গা পাকা করেন জোকার। এই নিয়ে জকোভিচ ১১বার উঠলেন রোলাঁ গারোর শেষ চারে। এ দিনের ম্যাচের ফল ৬-৩, ৬-২, ৬-৭ (৫/৭), ৭-৫। প্রথম দুই সেটে সহজ জয় পেলেও, তৃতীয় ও চতুর্থ সেটে বেরেত্তিনি কড়া টক্কর দেন জোকারকে। তবে শেষ হাসি ফোটে জকোভিচের মুখেই।

Novak Djokovic and Rafael Nadal to meet in French Open semifinals (2)

মাতেয়ো বেরেত্তিনিকে হারিয়ে সেমিফাইনালে উঠেছেন নোভাক জকোভিচ (সৌজন্যে-টুইটার)

শুক্রবারের সেমিফাইনালে দুই মহারথীর হাড্ডাহাড্ডি লড়াই দেখার জন্য যেমন অপেক্ষা করছে দর্শকরা, তেমনই একে অন্যকে ছাপিয়ে যাওয়ার জন্য রাফা-জোকারের মধ্যেও একটা আলাদা তাগিদ দেখা দেবে। সেমিফাইনালে জকোভিচকে হারিয়ে, ফাইনালে উঠে চ্যাম্পিয়ন হলেই রজার ফেডেরারকে ছাপিয়ে যাবেন রাফায়েল নাদাল। বর্তমানে ফেডেরার ও নাদালের ২০টি করে গ্র্যান্ডস্লাম রয়েছে। রোলাঁ গারোতে জিতলে ফেডেরারকে ছাপিয়ে যাবেন রাফা। অন্যদিকে জকোভিচের ঝুলিতে রয়েছে ১৮টি গ্র্যান্ডস্লাম। তিনিও চাইবেন রজার-রাফার রেকর্ডের কাছে একধাপ এগিয়ে যেতে।

আরও পড়ুন: ফরাসি ওপেনের সেমিফাইনালে রাফা