মোদীর জন্মদিনে নিলামে নীরজ-সিন্ধুদের জ্যাভলিন-ব্যাডমিন্টন

করোনার কথা মাথায় রেখে পুরো নিলাম প্রক্রিয়া হবে অনলাইনে। অর্থাৎ সিন্ধু-লভলিনাদের ব্যাডমিন্টন-গ্লাভস এ বার উঠছে ই-নিলামে (e-auction)।

মোদীর জন্মদিনে নিলামে নীরজ-সিন্ধুদের জ্যাভলিন-ব্যাডমিন্টন
নিলামে উঠেছে নীরজ-সিন্ধুদের জ্যাভলিন-ব্যাডমিন্টন।

নয়াদিল্লি: টোকিও অলিম্পিক (Tokyo Olympics) ও প্যারালিম্পিকে (Tokyo Paralympics) ভারতের (India) সাফল্য আকাশছোয়া। সূর্যোদয়ের দেশে পদক অর্জন করে দেশে ফেরার পর ভারতের অ্যাথলিট ও প্যারা অ্যাথলিটদের সঙ্গে সাক্ষাৎ করেছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। সংবর্ধনা অনুষ্ঠানে নীরজ-সিন্ধুরা মোদীর হাতে উপহার হিসেবে তুলে দেন টোকিওয় তাঁদের পদক জয়কারী জ্যাভলিন-ব্যাডমিন্টন। তখনই সরকারের তরফে ঘোষণা করা হয়েছিল ভারতীয় অ্যাথলিটদের দেওয়া উপহারগুলি নিলামে তোলা হবে।

আজ, ১৭ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ৭১তম জন্মদিন। সেই উপলক্ষ্যে সরকারের পক্ষ থেকে আজ ভারতীয় অ্যাথলিটদের দেওয়া প্রায় ১৩০০টি উপহার নিলামে তোলার জন্য রাখা হবে। এই নিলাম থেকে যে টাকা উঠবে তা নমামি গঙ্গা প্রকল্পের (Namami Ganga Project) উন্নয়নের কাজে লাগানো হবে। তবে করোনার কথা মাথায় রেখে পুরো নিলাম প্রক্রিয়া হবে অনলাইনে। অর্থাৎ সিন্ধু-লভলিনাদের ব্যাডমিন্টন-গ্লাভস এ বার উঠছে ই-নিলামে (e-auction)।

সূত্রের খবর অনুযায়ী, ভারতের হয়ে ট্র্যাক অ্যান্ড ফিল্ডে প্রথম সোনা জয়ী নীরজ চোপড়ার (Neeraj Chopra) জ্যাভলিনের নিলামের জন্য এক কোটি টাকা থেকে বিড করা হবে। প্যারালিম্পিকে সোনাজয়ী সুমিত আন্তিলের (Sumit Antil) জ্যাভলিনের বেস প্রাইস রাখা হয়েছে এক কোটি। প্যারালিম্পিকের শুটিংয়ে সোনাজয়ী অবনী লেখারার (Avani Lakhera) টি-শার্টের বেস প্রাইস রাখা হয়েছে ১৫ লক্ষ টাকা। ভারতীয় বক্সার লভলিনা বোরগোহিন (Lovlina Borghoain) টোকিওয় যে গ্লাভস পরে ব্রোঞ্জ পদক এনেছেন তার বেস প্রাইস রাখা হয়েছে ৮০ লক্ষ টাকা। পাশাপাশি টোকিও অলিম্পিকে অংশগ্রহণকারী অ্যাথলিটদের অটোগ্রাফ দেওয়া একটি স্টোলও নিলামে তোলা হচ্ছে। যেটির মূল্য রাখা হয়েছে ৯০ লক্ষ টাকা।

আরও পড়ুন: TOKYO OLYMPICS 2020: নীরজের সোনা জেতা জ্যাভলিন নিলামে তুলবেন মোদী!

Click on your DTH Provider to Add TV9 Bangla