রাডুকানু বিতর্কে জল ঢাললেন ম্যাকেনরো

John McEnroe on Emma Raducanu: ইউএস ওপেন (US Open) চ্যাম্পিয়ন হওয়ার পর এমা রাডুকানুর প্রশংসা করলেন কিংবদন্তি আমেকিরান টেনিস প্লেয়ার ম্যাকেনরো।

রাডুকানু বিতর্কে জল ঢাললেন ম্যাকেনরো
রাডুকানু বিতর্কে জল ঢাললেন ম্যাকেনরো

নিউ ইয়র্ক: উইম্বলডন (Wimbledon) টুর্নামেন্টের সময় গ্রেট ব্রিটেনের এমা রাডুকানুকে (Emma Raducanu) নিয়ে এক মন্তব্য করেছিলেন কিংবদন্তি আমেকিরান টেনিস প্লেয়ার জন ম্যাকেনরো (John McEnroe)। গত জুলাই মাসে উইম্বলডনের চতুর্থ রাউন্ডে শ্বাসকষ্টজনিত সমস্যার কারণে ম্যাচ ছেড়ে বেরিয়ে যান গ্রেট ব্রিটেনের এমা রাডুকানু। সেই সময় ম্যাকনরো দাবি করেছিলেন, চাপ সামলাতে না পারার জন্যই ১৮ বছরের এমা নাকি উইম্বলডন ছাড়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। ম্যাকেনরোর এই মন্তব্য চারিদিকে দাবানলের মতো ছড়িয়ে পড়ে। তিনি তীব্র সমালোচিতও হন। তবে ইউএস ওপেন (US Open) চ্যাম্পিয়ন হওয়ার পর এমা রাডুকানুর প্রশংসা করলেন ম্যাকেনরো।

কানাডার ১৯ বছরের লায়লা ফার্নান্ডেজকে হারিয়ে কেরিয়ারের প্রথম গ্র্যান্ড স্লাম জিতেছেন এমা রাডুকানু। উইম্বলডন থেকে বিদায় নেওয়ার পর এমাকে নিয়ে জোর চর্চা হয়েছিল। সেখানে হঠাৎ করে ছন্দপতন হলেও ইউএস ওপেনে এমা ছিলেন অপ্রতিরোধ্য। ম্যাকেনরো সে ব্যাপারে বলেন, “ইউএস ওপেনে ও যেটা করেছে তার থেকে ভালো কিছু করা সম্ভব নয়। ও পুরো পাগলের মতো হয়ে উঠেছিল এটা জেতার জন্য।” তবে তিনি এই টুর্নামেন্টের আগে ভেবে চিন্তিত হয়েছিলেন, উইম্বলডন অল্প সময়ে যে খ্যাতি এমাকে এনে দিয়েছে সেটা সামলে তিনি কী ভাবে ইউএস ওপেনে খেলতে পারবেন? তবে এমা কিন্তু করে দেখিয়েছেন।

উইম্বলডন থেকে এমা বেরিয়ে যাওয়ার পর ম্যাকেনরো যা বলেছিলেন, সে ব্যাপারে তাঁর ব্যখ্যা, “আমি আমার অভিজ্ঞতার সাথে একটি ছোট্ট উপায়ে এটার তুলনা করার চেষ্টা করেছি। যখন আমি প্রথম ১৮ বছর বয়সে উইম্বলডনে গিয়েছিলাম। পুরো সফর জুড়ে অনেক চড়াই-উতরাই রয়েছে। কিন্তু তোমার নিজের উপর চাপ এবং অন্যদের তোমার উপর প্রত্যাশার চাপও থাকে। আমি বলতে চাইছিলাম যে, এটি আমার কাছে ভ্যানিলা হিসেবে এসেছে … আমি ওকে সমর্থন করতে চেয়েছিলাম, সেটাই আমি ভেবেছিলাম ওই সময়ে।”

আরও পড়ুন: Emma Raducanu: ভারত থেকেই জয়যাত্রার শুরু রাডুকানুর

আরও পড়ুন: US Open 2021: ‘স্বপ্ন পূরণ হয়েছে, ট্রফি আঁকড়ে রাখব’, এমা রাডুকানু

Click on your DTH Provider to Add TV9 Bangla