Tokyo Olympics 2020: সিন্ধু টোকিওয় সোনা জেতার দাবিদার, বলছেন গোপীচাঁদ

এ বার তাঁর কাছে ট্রেনিং নেননি বিশ্বচ্যাম্পিয়ন সিন্ধু। কিন্তু টোকিওতে তাঁর ছাত্রী সোনা পাওয়ার দাবিদার বলছেন গোপীচাঁদ।

  • Publish Date - 8:16 pm, Wed, 21 July 21 Edited By: Sanghamitra Chakraborty
Tokyo Olympics 2020: সিন্ধু টোকিওয় সোনা জেতার দাবিদার, বলছেন গোপীচাঁদ
Tokyo Olympics 2020: সিন্ধু টোকিওয় সোনা জেতার দাবিদার, বলছেন গোপীচাঁদ

নয়াদিল্লি: টোকিও গেমসে (Tokyo Games) ভারতের পদক জয়ের সংখ্যা দুই অঙ্ক ছাড়িয়ে যাবে, এমনটা অনেকেই বলছিলেন। এ বার সেই দলে যোগ দিলেন জাতীয় দলের প্রধান কোচ পুল্লেলা গোপীচাঁদ (Pullela Gopichand)। পাশাপাশি গোপী স্যার বলেই দিচ্ছেন তাঁর ছাত্রী পিভি সিন্ধু টোকিওতে সোনা জেতার অন্যতম দাবিদার।

পুল্লেলা গোপীচাঁদ বলেন, “এই মুহূর্তে আমরা এমন জায়গায় দাঁড়িয়ে, বলতে পারি টোকিও থেকে এ বার অনেক বেশি পদক পাব। লন্ডনে ভারতীয় দল ছ’টি পদক পেয়েছিল, এ বার মনে হয় সেটা ছাপিয়ে যেতে পারব এবং আশা করি ভারতীয় অ্যাথলিটরা টোকিওতে দ্বিগুণ অঙ্কের পদক জিততে পারবে।”

গোপীচাঁদের হাত ধরেই এক সময় উঠে এসেছিলেন সাইনা নেহওয়াল (Saina Nehwal)। শুধু তাই নয়, তাঁর হাতেই যাত্রা শুরু হয়েছিল পিভি সিন্ধুরও (PV Sindhu)। এ বারের অলিম্পিকে সাইনা নেই। সিন্ধু আছেন। তাঁর কোচিংয়েই রিওতে রুপো পেয়েছিলেন সিন্ধু। তবে এ বার তাঁর কাছে ট্রেনিং নেননি বিশ্বচ্যাম্পিয়ন সিন্ধু। টোকিওতে তাঁর ছাত্রী সোনা পাওয়ার দাবিদার বলছেন গোপীচাঁদ।

গোপীর ব্যাখ্যা, “ব্যাডমিন্টনে আমাদের পদক জয়ের সম্ভাবনা রয়েছে। আমরা রিও এবং লন্ডনে যা করেছি তার থেকে আরও ভাল করার সম্ভাবনা রয়েছে টোকিওয়। তাই আমি আশা করছি যে সিন্ধু যারই মুখোমুখি হোক না কেন, ও স্পষ্টতই অলিম্পিকের অন্যতম পছন্দের হতে চলেছে এবং সোনা জেতার অন্যতম দাবিদারও।”

ভারতীয় তারকা শাটলার চিরাগ শেঠী (Chirag Shetty) ও সাত্বিকরাজ রানকিরেড্ডির (Satwiksairaj Rankireddy) পদক জয়ের সম্ভাবনাও দেখছেন গোপীচাঁদ। ডাবলসে এই ভারতীয় জুটি দারুণ ছন্দেও আছেন। তাঁর কথায়, “চিরাগ ও সাত্বিক বেশ কঠিন গ্রুপে থাকলেও আমি কিন্তু তাঁদের কাছ থেকেও একটি পদকের আশা করছি। তবে সাই প্রণীতের পক্ষে এটা শক্ত হতে চলেছে। কিন্তু ও বিশ্ব চ্যাম্পিয়নশিপে দুর্দান্ত পারফরম্যান্স করেছে এবং আমি আশাবাদী ও নিজের সেরা পারফরম্যান্স দেওয়ার ক্ষমতা রাখে।”

ব্যাডমিন্টন ছাড়াও গোপাচাঁদ বেশ কয়েকটি ইভেন্টে ভারতের পদক জয়ের সম্ভাবনার কথা বলেছেন। তাঁর কথায়, “আমি আশাবাদী শুটিং, রেসলিং, বক্সিং ও মীরাবাইয়ের ভারোত্তলন বিভাগ থেকেও পদক জয়ের যথেষ্ট সম্ভাবনা রয়েছে।”

আরও পড়ুন:  Olympics 2032: আইওসির ঘোষণা ২০৩২ সালের অলিম্পিক ব্রিসবেনে

Click on your DTH Provider to Add TV9 Bangla