Roger Federer: অবসরের জল্পনা ওড়ালেন রজার ফেডেরার

নিজের পরিস্থিতি নিয়ে কথা বলার পাশাপাশি জোকোভিচ (Novak Djokovic) নিয়েও উচ্ছ্বসিত শোনাল ফেডেক্সকে (Roger Federer)।

Roger Federer: অবসরের জল্পনা ওড়ালেন রজার ফেডেরার
Roger Federer: অবসরের জল্পনা ওড়ালেন রজার ফেডেরার (সৌজন্যে-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 22, 2021 | 8:09 AM

উইম্বলডনের (Wimbledon) পর থেকে আর তাঁকে টেনিস কোর্টে দেখা যায়নি। হাঁটুর চোট (knee injury) এতটাই ভুগিয়েছে যে অস্ত্রোপচার (surgery) ছাড়া আর কোনও উপায় ছিল না। আর এই পরিস্থিতি নতুন করে জল্পনা উসকে দিয়েছিল, ফেডেক্স (Roger Federer) কি তাহলে আর কোর্টে ফিরবেন না? মাঝে একটি অনুষ্ঠানে সেই জল্পনায় ইন্ধন জুগিয়েছিল ফেডেরার মন্তব্য। বলেছিলেন, “কবে কোর্টে ফিরব জানি না।”

এ বার অবসরের জল্পনা নিজেই উড়িয়ে দিলেন ফেডেরার। অস্ত্রোপচারের পর খুব স্বাভাবিক ভাবেই চলছে তাঁর রি-হ্যাব প্রক্রিয়া। জানিয়েছেন, “আগের থেকে নিজেকে অনেক শক্ত সামর্থ মনে হচ্ছে। যা ভেবেছিলাম তা হচ্ছে না। রি-হ্যাবে কোনও সমস্যা হচ্ছে না। যত তাড়াতাড়ি সম্ভব কোর্টে ফিরতে চাই। কিন্তু সামান্য ধৈর্য ধরতে হবে। এখন আস্তে আস্তে এগোতে হবে। ধাপে ধাপে ফেরার লড়াই। বর্তমান অবস্থা নিয়ে আমি খুশি।”

নিজের পরিস্থিতি নিয়ে কথা বলার পাশাপাশি জোকোভিচ (Novak Djokovic) নিয়েও উচ্ছ্বসিত শোনাল ফেডেক্সকে। ২০টি গ্র্যান্ড স্লাম ট্রফি নিয়ে রাফায়েল নাদাল (Nadal) ও নোভাক জকোভিচের সঙ্গে এক আসনে ফেডেরার। এ বারের ইউএস ওপেনে (US Open) ক্যালেন্ডার গ্র্যান্ড স্ল্যামের খুব কাছে পৌঁছে গিয়েছিলেন জোকার। কিন্তু ফ্লাশিং মিডোয় ফাইনালে হারতে হয় তাঁকে, দানিল মেদভেদেভের কাছে। ফেডেরার বলছেন, “আমার মনে হয় এমন পরিস্থিতি ভবিষ্যতেও আসবে। আমি, নোভাক বা রাফা তিনজনই খুব কাছে গিয়ে থমকে গিয়েছি। আমার মনে হয় এই পর্যায়ে এসে সামান্য ভাগ্যের প্রয়োজন হয়। তাই এটা একটু কঠিন। কিন্তু অসম্ভব নয়।”

আরও পড়ুন: Roger Federer: ফেডেরারের ইচ্ছেপূরণের ঝাঁপিতে কী আছে, জানেন?