Saina Nehwal: বাতিলের খাতায় সাইনা, ব্যাডমিন্টনে নতুন মুখ উন্নতি

কিছুদিন আগেই তিনি সর্বভারতীয় ব্যাডমিন্টন সংস্থাকে চিঠি পাঠিয়ে জানিয়ে দিয়েছিলেন, সিডব্লিউজি ও এশিয়ান গেমসের জন্য জাতীয় ট্রায়ালে তিনি নামবেন না। যেহেতু তিনি এই দুই টুর্নামেন্টের ট্রায়ালে নামেননি তাই তাঁকে স্কোয়াডেও রাখল না বাই।

Saina Nehwal: বাতিলের খাতায় সাইনা, ব্যাডমিন্টনে নতুন মুখ উন্নতি
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Apr 22, 2022 | 1:49 PM

নয়াদিল্লি: বিশ্ব ব়্যাঙ্কিংয়ে পিছিয়ে পড়া, ফর্মে না থাকা, চোটের জন্য নানা টুর্নামেন্ট থেকে সরে যাওয়া, গত বছর কোনও টুর্নামেন্টের ফাইনালেও উঠতে না পারার খেসারতটা এ বার দিতে হল ২০১২ সালের লন্ডন অলিম্পিকে ব্রোঞ্জ পাওয়া সাইনা নেহওয়ালকে (Saina Nehwal)। সর্বভারতীয় ব্যাটমিন্টন সংস্থার পক্ষ থেকে আসন্ন ব্যাডমিন্টন টুর্নামেন্টের জন্য ভারতীয় স্কোয়াড ঘোষণা করা হয়েছে। থমাস কাপ, উবের কাপ, কমনওয়েলথ গেমস, এশিয়ান গেমসের জন্য বাইয়ের (BAI) তরফে যে স্কোয়াড ঘোষণা করা হয়েছে তাতে নেই সাইনার নাম। কিছুদিন আগেই তিনি সর্বভারতীয় ব্যাডমিন্টন সংস্থাকে চিঠি পাঠিয়ে জানিয়ে দিয়েছিলেন, সিডব্লিউজি ও এশিয়ান গেমসের জন্য জাতীয় ট্রায়ালে তিনি নামবেন না। যেহেতু তিনি এই দুই টুর্নামেন্টের ট্রায়ালে নামেননি তাই তাঁকে স্কোয়াডেও রাখল না বাই।

আসন্ন ব্যাডমিন্টন টুর্নামেন্টগুলোর স্কোয়াড ঘোষণার পর বাইয়ের জেনারেল সেক্রেটারি সঞ্জয় মিশ্র বলেন, “আমরা নির্বাচন ট্রায়ালে বেছে নেওয়া শক্তি নিয়ে আনন্দিত। দেশের হয়ে প্রতিনিধিত্ব করার সুযোগ পাওয়ার জন্য সকল খেলোয়াড়ই কোর্টে নিজেদের সবটা উজাড় দিয়েছিলেন। জায়গা পাওয়ার জন্য উচ্চ মানের প্রতিযোগিতা দেখে খুবই ভালো লাগছে।”

বাইয়ের ট্রায়ালে ১২০ জন প্লেয়ার অংশ নিয়েছিলেন। ৩২তম থমাস কাপ এবং ২৯তম উবের কাপ হবে ব্যাংককে ৮-১৫ মে। এরপর বার্মিংহ্য়ামে চলতি বছরের কমনওয়েলথ গেমস শুরু হবে ২৮ জুলাই থেকে। এবং তারপর এশিয়ান গেমস-২০২২ শুরু হবে ১০ সেপ্টেম্বর থেকে।

সিডব্লিউজির জন্য ভারতীয় পুরুষদের দলে রয়েছেন – লক্ষ্য সেন, কিদাম্বি শ্রীকান্ত, সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি, চিরাগ শেঠি এবং সুমিত রেড্ডি।

সিডব্লিউজির জন্য ভারতীয় মহিলাদের দলে রয়েছেন – পিভি সিন্ধু, আকার্শি কাশ্যপ, ত্রিসা জলি, গায়ত্রী গোপীচাঁদ এবং অশ্বিনী পোনাপ্পা। পিভি সিন্ধু মহিলা দলকে নেতৃত্ব দেবেন।

এশিয়ান গেমস ও থমাস কাপের জন্য ভারতীয় ব্যাডমিন্টন দল – লক্ষ্য সেন, কিদাম্বি শ্রীকান্ত, এইচএস প্রণয়, প্রিয়াংশু রাজওয়াত, চিরাগ শেঠি, সাত্বিকসাইরাজ রানকিরেড্ডি, ধ্রুব কপিলা, এমআর অর্জুন, বিষ্ণু বর্ধন গৌড়, কৃষ্ণ প্রসাদ গারিগা।

এশিয়ান গেমস ও উবের কাপের জন্য ভারতীয় ব্যাডমিন্টন দল – পিভি সিন্ধু, আকার্শি কাশ্যপ, অস্মিতা চাহিলা, উন্নতি হুডা, ট্রিসা জলি, গায়ত্রী গোপীচাঁদ, এন সিকি রেড্ডি, অশ্বিনী পোনাপ্পা, তানিশা ক্র্যাস্টো এবং শ্রুতি মিশ্র।

এশিয়ান গেমস স্কোয়াডে থাকা সর্বকনিষ্ঠ ভারতীয় ব্যাডমিন্টন প্লেয়ার হলেন ১৪ বছরে উন্নতি হুডা। রেকর্ড গড়ে ফেললেন তিনি। রোহতকের উন্নতি উবের কাপের জন্যও নির্বাচিত হয়েছেন।

আরও পড়ুন: IPL 2022: অর্জুন তেন্ডুলকরের নিখুঁত ইয়র্কারে ছিটকে গেল ১৫.২৫ কোটির ক্রিকেটারের উইকেট