Tokyo Olympics 2020: টোকিওয় নিখোঁজ উগান্ডার অ্যাথলিট, তীব্র বিতর্কে অলিম্পিক

উগান্ডার ২০ বছরের ওয়েট লিফ্টারকে খুঁজে বের করার জন্য ঝাঁপিয়ে পড়েছে আয়োজকরা।

Tokyo Olympics 2020: টোকিওয় নিখোঁজ উগান্ডার অ্যাথলিট, তীব্র বিতর্কে অলিম্পিক
Tokyo Olympics 2020: টোকিওয় নিখোঁজ উগান্ডার অ্যাথলিট, তীব্র বিতর্কে অলিম্পিক

টোকিও: জুলিয়াস সিকিতোলেকো (Julius Ssekitoleko) কোথায়? অলিম্পিকের (Olympics) সাত দিন আগে এটাই সবচেয়ে বড় প্রশ্ন টোকিওতে (Tokyo)। উগান্ডার (Uganda) ২০ বছরের ওয়েট লিফ্টারকে খুঁজে বের করার জন্য ঝাঁপিয়ে পড়েছে আয়োজকরা। ওসাকার এক হোটেলে রয়েছে উগান্ডার টিম। অলিম্পিকের নিয়ম অনুযায়ী কোভিড টেস্ট বাধ্যতামূলক। কিন্তু জুলিয়াস কোভিড টেস্ট করাননি। টিম হোটেলে তাঁর রুমেও খুঁজে পাওয়া যায়নি ভারোত্তলককে।

জাপানে (Japan) পৌঁছনোর পরই উগান্ডা টিমের দু’জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। টিমের এক কোচেরও রিপোর্ট পজিটিভ এসেছে। বিমানবন্দরেই তাঁকে আইসোলেশনে রাখা হয়েছে। প্রশ্ন হল, কোভিড টেস্ট ছাড়াই কি করে নিখোঁজ হয়ে গেলেন জুলিয়াস। এমনিতেই বিদেশি টিমগুলো জাপানে পা দেওয়ার পর থেকেই করোনার খবর আসতে শুরু করেছে। নাইজিরিয়ান টিমের এক সদস্য করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। তার মধ্যেই জুলিয়াসের হারিয়ে যাওয়া বিতর্কে ফেলে দিয়েছে আন্তর্জাতিক অলিম্পিক কমিটিকেও।

নিখোঁজ জুলিয়াস রীতিমতো চাপে ফেলে দিয়েছে আয়োজক সংস্থা জাপানকে। করোনার জন্য জরুরি অবস্থা জারি করা হয়েছে। সংক্রমণের হার দিনকে দিন বাড়ছে। এই পরিস্থিতিতে কোনও অ্যাথলিট কোভিড পরীক্ষা ছাড়াই কী করে নিখোঁজ হয়ে গেলেন, সেটাই চিন্তার বিষয় হয়েছে উঠেছে। নিখোঁজ জুলিয়াসের তদন্তের নির্দেশ দিয়েছে আয়োজন কমিটি। এক কর্তা জানাচ্ছেন, ‘ওই অ্যাথলিটকে খুঁজে বের করার জন্য সবরকম চেষ্টা চালানো হচ্ছে। সিটি পুলিশকে ব্যাপারটা জানানো হয়েছে। আশা করছি, দ্রুত খুঁজে পাওয়া যাবে উগান্ডার ওই অ্যাথলিটকে।’ একই সঙ্গে গেমসে অংশ নেওয়ার জন্য জারি করা নিয়ম ভাঙার অপরাধে শাস্তি হতে পারে উগান্ডার। ২৩ জুলাই শুরু হচ্ছে অলিম্পিক। করোনা বিরুদ্ধে লড়াই করার জন্য সব রকম ভাবে তৈরি থাকছে আয়োজকরা।

আরও পড়ুন: Tokyo Olympics- এর আগে সানিয়ার নয়া বার্তা, ভাইরাল ভিডিও

Click on your DTH Provider to Add TV9 Bangla