এফএসডিএলের বার্তায় চাপ বাড়ল লাল-হলুদের

এফএসডিএলের মনোভাব থেকে পরিষ্কার, শ্রী সিমেন্ট ছাড়া আপাতত ইস্টবেঙ্গলকে আইএসএলে খেলার অনুমতি দেওয়া হবে না। তার যুক্তিও খুব স্পষ্ট। এমনিতেই আগামী বছরের আইএসএলের জন্য যে অর্থ ব্যাঙ্ক গ্যারান্টি হিসেবে দেখাতে হত, তার সময়সীমা পেরিয়ে গিয়েছে।

এফএসডিএলের বার্তায় চাপ বাড়ল লাল-হলুদের
এফএসডিএলের বার্তায় চাপ বাড়ল লাল-হলুদের
Follow Us:
| Updated on: Jun 16, 2021 | 8:36 PM

কলকাতা: আগামী মরসুমে যদি আইএসএল (ISL) খেলতে হয় ইস্টবেঙ্গলকে (East Bengal), তবে শ্রী সিমেন্টের (Shree Cement) সঙ্গে যাবতীয় জটিলতা মিটিয়ে ফেলতে হবে। যদি তা না হয়, আগামী মরসুমে ১০ দল নিয়েই হবে আইএসএল।

বুধবার ছিল এফএসডিএলের (FSDL) ভার্চুয়াল বৈঠক। যেখানে এসসি ইস্টবেঙ্গলের সিইও শিবাজি সমাদ্দার (Shivaji Samaddar) হাজির ছিলেন। শ্রী সিমেন্টের সঙ্গে চুক্তি সংক্রান্ত বিষয়টি কোন জায়গায় দাঁড়িয়ে, তা নিয়ে জানতে চাওয়া হয়। চুক্তি নিয়ে জটিলতা কোথায়, তা তিনি স্পষ্ট ভাষায় জানিয়েছেন। এফএসডিএলের তরফে জানানো হয়েছে, যদি যাবতীয় জটিলতা মিটে যায়, ইস্টবেঙ্গলের আইএসএল খেলতে কোনও সমস্যা নেই। যদি না মেটে, তবে নতুন কোনও ইনভেস্টরের সঙ্গে গাঁটছড়া বাঁধার সময় পাবে না ইস্টবেঙ্গল। যে হেতু হাতে সময় কম, ইস্টবেঙ্গলকে বাদ দিয়ে ১০ টিম নিয়ে হবে পরের মরসুমের আইএসএল।

এফএসডিএলের মিটিংয়ে লগ্নিকারী সংস্থার প্রতিনিধি যোগ দেবেন কিনা, তা নিয়ে একটা সংশয় ছিল। তার কারণ একটাই, ক্লাব প্রধান চুক্তিপত্রে সই না করা পর্যন্ত এগোতে চাইছে না বিনিয়োগকারী সংস্থা। তবে এফএসডিএলের ভার্চুয়াল মিটিংয়ে শ্রী সিমেন্টের প্রতিনিধি অংশ নেওয়ার পরই আশার আলো দেখতে শুরু করে লাল-হলুদ জনতা। বৈঠক শেষে এসসি ইস্টবেঙ্গেলর সিইও শিবাজি বলেন, ‘দুপুরে এফএসডিএলের সিইও ফোন করে বৈঠকে অংশ নেওয়ার জন্য অনুরোধ করেন। তারপরই শ্রী সিমেন্ট ইস্টবেঙ্গলের প্রতিনিধি হিসেবে আমি বৈঠকে অংশ নিই।’

চুক্তিপত্রের বেশ কিছু শর্ত মানতে নারাজ ইস্টবেঙ্গল কর্তারা। তাঁদের দাবি, ওই শর্ত মানলে ক্লাব কার্যত বিক্রিই করে দিতে হবে। তখন কর্তাদের কোনও ভূমিকা থাকবে না। যা মেনে নিতে নারাজ বলেই চুক্তিপত্রে এখনও সই করেননি তাঁরা। অন্য দিকে ইনভেস্টাররাও চুক্তিপত্রে বদল করতে নারাজ। তাঁদের স্পষ্ট দাবি, অর্থ লগ্নি করছেন যখন, ক্লাব পরিচালনার দায়িত্ব থাকবে তাঁদের হাতেই। দু’পক্ষের অনমনীয় মনোভাবের জন্যই জটিলতা ক্রমশ বেড়ে চলেছে। বুধবার সন্ধেয় শ্রী সিমেন্টের কর্ণধার হরিমোহন বাঙ্গুরের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি চুক্তি সংক্রান্ত কোনও বিষয় নিয়ে মন্তব্য করতে রাজি হননি।

এফএসডিএলের মনোভাব থেকে পরিষ্কার, শ্রী সিমেন্ট ছাড়া আপাতত ইস্টবেঙ্গলকে আইএসএলে খেলার অনুমতি দেওয়া হবে না। তার যুক্তিও খুব স্পষ্ট। এমনিতেই আগামী বছরের আইএসএলের জন্য যে অর্থ ব্যাঙ্ক গ্যারান্টি হিসেবে দেখাতে হত, তার সময়সীমা পেরিয়ে গিয়েছে। আইএসএল আয়োজক তবু ইস্টবেঙ্গলের জন্য অপেক্ষা করে রয়েছে। শ্রী সিমেন্টের চুক্তিপত্রে সই করলেই যাবতীয় জটিলতা যাবে, এই আশায়। কিন্তু সেই সমস্যা কবে মিটবে, তা নিয়ে এখনও ঘোর অনিশ্চয়তা। সব মিলিয়ে যা পরিস্থিতি, তাতে চাপ আরও বাড়ল লাল-হলুদের উপর।

আরও পড়ুন: ইংল্যান্ডের বিরুদ্ধে সাদা জার্সিতে অভিষেক শেফালির