Neeraj Chopra Gold: সোনাজয়ী নীরজকে ৬ কোটি পুরস্কার হরিয়ানা সরকারের

Tokyo Olympics 2020: ভারতের হয়ে নীরজের সোনা জয়ের ঘণ্টাখানেকের মধ্যেই বড়সড় পুরস্কারের ঘোষণা হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টরের।

Neeraj Chopra Gold: সোনাজয়ী নীরজকে ৬ কোটি পুরস্কার হরিয়ানা সরকারের
Neeraj Chopra Gold: সোনাজয়ী নীরজকে ৬ কোটি পুরস্কার হরিয়ানা সরকারের (সৌজন্যে-টুইটার)

নয়াদিল্লি: টোকিও অলিম্পিকে (Tokyo Olympics) জ্যাভলিন থ্রোয়ার নীরজ চোপড়ার (Neeraj Chopra) ভারতের হয়ে সোনা জয়ের ঘণ্টাখানেকের মধ্যেই বড়সড় পুরস্কারের ঘোষণা হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টরের। হরিয়ানার ছেলে নীরজকে ৬ কোটি টাকা আর্থিক পুরস্কার দেবে হরিয়ানা সরকার (Haryana Govt)।

আজ, শনিবার টোকিও অলিম্পিকে জ্যাভলিন থ্রোয়ের ফাইনালের পর, টুইটারে হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল লেখেন, “ঐতিহাসিক! বিশ্বের সেরা প্রতিযোগীদের দুর্দান্ত পারফরম্যান্সের মাধ্যমে হারিয়ে ভারতকে প্রথম বারের মতো জ্যাভেলিন থ্রো ইভেন্টে স্বর্ণপদক জিতিয়েছে নীরজ চোপড়া। তাঁকে অনেক অভিনন্দন। এই মুহূর্তের জন্য ভারত দীর্ঘদিন ধরে অপেক্ষা করছিল। গোটা দেশ তোমাকে নিয়ে গর্বিত।”

অ্যাথলিটরা দেশে ফেরার পর তাঁদের হাতে পুরস্কার তুলে দেবেন হরিয়ানার মুখ্যমন্ত্রী। টুইটারে এক ভিডিও বার্তায় এমনটাই জানান মনোহর লাল খট্টর। তিনি বলেন, “ঠিক করা হয়েছে ১৩ অগস্ট দুপুর ১২টা নাগাদ পঞ্চকুলার ইন্দ্রধনুষ স্টেডিয়ামে একটি অনুষ্ঠান করা হবে। টোকিও অলিম্পিক থেকে পদক জয়ী হরিয়ানার প্লেয়ারদের সেখানে পুরস্কার বিতরণ করা হবে।”

পাশাপাশি নীরজ চোপড়ার বাবা সতীশ চোপড়ার সঙ্গে ফোনে কথাও বলেন হরিয়ানার মুখ্যমন্ত্রী। তিনি জানান, “নীরজকে পরবর্তী সময়ে হরিয়ানা সরকার সবরকমভাবে সাহায্য করবে। তাঁকে হরিয়ানা সরকারের পক্ষ থেকে সরকারি চাকরিও দেওয়া হবে।”

অলিম্পিকের আরও খবর পড়তে ক্লিক করুনঃ টোকিও অলিম্পিক ২০২০

Click on your DTH Provider to Add TV9 Bangla