Tokyo Olympics 2020: ইতিহাসের পাতায় নীরজ, টুইটারে শুভেচ্ছাবার্তার ঢল মোদী-কোবিন্দের

টোকিও অলিম্পিকে জ্যাভলিন থ্রো-এর ফাইনালে ৮৭.৫৮মিটার ছুড়ে ইতিহাস গড়লেন ২৩ বছর বয়সী নীরজ চোপড়া (Neeraj Chopra)।

Tokyo Olympics 2020: ইতিহাসের পাতায় নীরজ, টুইটারে শুভেচ্ছাবার্তার ঢল মোদী-কোবিন্দের
Tokyo Olympics 2020: ইতিহাসের পাতায় নীরজ, টুইটারে শুভেচ্ছাবার্তার ঢল মোদী-কোবিন্দের

নীরজের বর্শায় কাটল ভারতের ট্র্যাক অ্যান্ড ফিল্ডে পদকের খরা। শুধু খরা কাটলই যে তা নয়। সোনা এনে দিলেন তিনি দেশকে। টোকিও অলিম্পিকে জ্যাভলিন থ্রো-এর ফাইনালে ৮৭.৫৮মিটার ছুড়ে ইতিহাস গড়লেন ২৩ বছর বয়সী নীরজ চোপড়া (Neeraj Chopra)। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Mod), রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ থেকে শুরু করে বিভিন্ন জগতের ব্যক্তিত্বরা নীরজকে শুভেচ্ছাবার্তা জানিয়েছেন।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইটারে লেখেন, “টোকিওতে ইতিহাস লেখা হল! নীরজ চোপড়া আজ যা অর্জন করেছেন তা আজীবন মনে থাকবে। তরুণ নীরজ অসাধারণ পারফর্ম করেছেন। তিনি অসাধারণ আবেগ নিয়ে খেলেছেন এবং অতুলনীয় ভদ্রতা দেখিয়েছেন। সোনা জেতার জন্য তাঁকে অনেক অনেক অভিনন্দন।”

রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ টুইটারে লেখেন, “নীরজ চোপড়ার অভূতপূর্ব জয়! আপনি জ্যাভলিন ছুড়ে ভারতকে সোনা এনে দিলেন এবং ইতিহাস তৈরি করলেন। আপনি আপনার প্রথম অলিম্পিকেই ভারতকে প্রথম ট্র্যাক অ্যান্ড ফিল্ড থেকে পদক এনে দিলেন। আপনার কৃতিত্ব আমাদের তরুণদের অনুপ্রাণিত করবে। ভারত আপনার জন্য উচ্ছ্বসিত! আন্তরিক অভিনন্দন!”

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় নীরজকে টুইটারে শুভেচ্ছা জানিয়েছেন। তিনি টুইটারে লেখেন, “ইতিহাস লেখা হয়েছে! টোকিও অলিম্পিকে স্বর্ণপদকজয়ী জ্যাভলিন নিক্ষেপকারী নীরজ চোপড়াকে নিয়ে আজ গর্ব করার দিন! আজ, সমগ্র জাতি এই গৌরবময় জয়ে আনন্দিত! অনেক, অনেক অভিনন্দন আপনাকে!”

ট্র্যাক অ্যান্ড ফিল্ডের রানি পিটি উষা চতুর্থ হয়ে শেষ করেছিলেন অলিম্পিকে। নীরজ ফাইনালে ওঠার পর তিনি টুইটারে লিখেছিলেন, “৩৭ বছর আগে ৮ই আগস্ট ১৯৮৪ সালে, আমি এক সেকেন্ডের ১/১০০ ভগ্নাংশের জন্য পোডিয়ামে পৌঁছতে পারিনি এবং সেই অবাস্তব স্বপ্ন আমার ছেলে এবং ভারতের গর্ব নীরজ চোপড়া পূর্ণ করতে পারবে। ও ফাইনালের জন্য যোগ্যতা অর্জন করেছে। তার জন্য আমার আশীর্বাদ ও শুভ কামনা।”

আজ, শনিবার টোকিওয় নীরজের সোনা জয়ের পর তিনি টুইটারে লেখেন, “৩৭ বছর পর আমার অসমাপ্ত স্বপ্ন বাস্তবায়িত হল। আমার ছেলে নীরজ চোপড়াকে ধন্যবাদ।”

অলিম্পিকে সোনাজয়ী ভারতীয় শুটার অভিনব বিন্দ্রা টুইটারে লেখেন, “নীরজ চোপড়া সোনা জিতেছে। তুমি দেশের স্বপ্নপূরণ করলে। ধন্যবাদ। এছাড়াও এই ক্লাবে সুস্বাগতম- দীর্ঘদিনের প্রতীক্ষার পর তুমি নতুন সংযোজন! অত্যন্ত গর্ববোধ করছি। আমি তোমার জন্য ভীষণ আনন্দিত।”

ক্রিকেটের কিংবদন্তি সচিন তেন্ডুলকর টুইটারে নীরজকে শুভেচ্ছা জানিয়ে লেখেন, “নীরজ সূর্যের কাছে জ্যাভলিন পৌঁছে দিয়েছে! নীরজ ভারত তোমার জন্য আজ উজ্জ্বল। তোমার বর্শা পুরো জার্নিতে ভারতের তিরঙ্গা বয়েছে এবং প্রতিটি ভারতীয়র জন্য আজ সেটা অনেক উঁচুতে উড়েছে। ভারতীয় খেলাধূলার জন্য আজ অসাধারণ একটি মুহূর্ত।”

সোনা জয়ের পর ইতিমধ্যেই নীরজকে গাড়ি দেওয়ার কথা ঘোষণা করেছেন গাড়ি প্রস্তুতকারক সংস্থা মাহিন্দ্রা গ্রুপের চেয়ারম্যান আনন্দ মাহিন্দ্রা। তিনি টুইটারে নীরজ চোপড়াকে শুভেচ্ছা জানিয়ে লেখেন, “আমরা সবাই আপনার আর্মিতে বাহুবলী নীরজ চোপড়া।”

সেই শুভেচ্ছাবার্তায় এক টুইটার ব্যবহারকারী লেখেন, “এক্সইউভি ৭০০ তাঁর জন্য।” উত্তরে আনন্দ মাহিন্দ্রা লেখেন, “হ্যাঁ অবশ্যই। আমাদের সোনাজয়ী অ্যাথলিটকে একটি এক্সইউভি ৭০০ উপহার দেওয়া আমার ব্যক্তিগত বিশেষাধিকার এবং সম্মানেক হবে।”

অলিম্পিকের আরও খবর পড়তে ক্লিক করুনঃ টোকিও অলিম্পিক ২০২০

Click on your DTH Provider to Add TV9 Bangla