Tokyo Olympics 2020: রাতারাতি চার কোটি টাকার মালিক রবি দাহিয়া

টোকিও অলিম্পিক (Tokyo Olympics) থেকে দেশকে রুপো এনে দেওয়ার সঙ্গে সঙ্গেই বড় পুরস্কার পেলেন ভারতীয় কুস্তিগির (Wrestler) রবি কুমার দাহিয়া (Ravi Kumar Dahiya)।

Tokyo Olympics 2020: রাতারাতি চার কোটি টাকার মালিক রবি দাহিয়া
Tokyo Olympics 2020: রাতারাতি চার কোটি টাকার মালিক রবি দাহিয়া (সৌজন্যে-টুইটার)

টোকিও অলিম্পিক (Tokyo Olympics) থেকে দেশকে রুপো এনে দেওয়ার সঙ্গে সঙ্গেই বড় পুরস্কার পেলেন ভারতীয় কুস্তিগির (Wrestler) রবি কুমার দাহিয়া (Ravi Kumar Dahiya)। হরিয়ানা সরকার (Haryana govt) আজ, বৃহস্পতিবার ঘোষণা করেছে রবি দাহিয়া দেশে ফিরে এলেই তাঁকে ৪ কোটি টাকা আর্থিক পুরস্কার দেবে হরিয়ানা সরকার। এখানেই শেষ নয় থাকছে আরও চমক।

হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল টুইটারে একটি ভিডিও পোস্ট করেন। তাঁতে তিনি বলেন, “টোকিও অলিম্পিকে রুপো জেতার জন্য হরিয়ানা সরকারের পক্ষ থেকে ৪ কোটি টাকা পুরস্কার দেওয়া হবে রবি দাহিয়াকে। তাঁকে একটি প্রথম শ্রেণির সরকারী চাকরী ও ৫০ শতাংশ কম টাকায় হরিয়ানা রাজ্যের যে কোনও জায়গায় একটি জমি দেবে হরিয়ানা সরকার। টোকিও থেকে দেশকে রুপো এনে দেওয়ার জন্য রবি দাহিয়াকে অনেক শুভেচ্ছা জানাই।”

চরম দারিদ্রের সঙ্গে লড়াই করে অলিম্পিকের মঞ্চে পদক অর্জন করেছেন রবি। দেশের মানুষদের গর্বিত করেছেন তিনি। তাই উপহারের যোগ্যও হরিয়ানার ছেলে। তিনি রুপো নিয়ে দেশে ফেরার পর, তাঁর গ্রাম নাহরিতে কুস্তির জন্য একটি ইন্ডোর স্টেডিয়ামও বানিয়ে দেবে হরিয়ানা সরকার। যাতে তরুণরা কুস্তির প্রতি বেশি উৎসাহিত হয় ও তাদের সঠিক প্রশিক্ষণ দেওয়া যায়।

তবে শুধু রবি দাহিয়াকেই পুরস্কার নয়। ব্রোঞ্জজয়ী ভারতীয় পুরুষ হকি দলে হরিয়ানার দুই প্লেয়ার সুরিন্দর কুমাপ ও সুমিত কুমারকে আড়াই কোটি টাকা, ক্রীড়া বিভাগে সরকারি চাকরি এবং কম দামে জমি দেওয়ার কথা ঘোষণা করেছেন হরিয়ানার মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: চমকপ্রদ উত্থানের কেন্দ্রে যে নায়করা

অলিম্পিকের আরও খবর পড়তে ক্লিক করুনঃ টোকিও অলিম্পিক ২০২০

Click on your DTH Provider to Add TV9 Bangla