Tokyo Paralympics 2020: প্যারালিম্পিকেও কাঁটা করোনা

পরিসংখ্যানের হিসেবে পরিস্থিতি দেখতে গেলে টোকিও অলিম্পিক এর থেকেও খারাপ অবস্থা বর্তমানে। গোটা জাপানে দৈনিক সংক্রমণ প্রতিদিনই কুড়ি হাজারের ঘরে।

Tokyo Paralympics 2020: প্যারালিম্পিকেও কাঁটা করোনা
Tokyo Paralympics 2020: প্যারালিম্পিকেও কাঁটা করোনা

টোকিও: কোভিড (COVID-19) পরিস্থিতির মধ্যেও সফলভাবে অলিম্পিক (Olympics) আয়োজন করে সুনাম অর্জন করেছে টোকিও। কিন্তু অলিম্পিকের পর সেই শহরের কি অবস্থা? কি অবস্থা জাপানের করোনা পরিস্থিতির? এক কথায় বলতে গেলে খারাপ। প্রায় প্রতিদিনই রেকর্ড করে চলেছে করোনা সংক্রমিত সংখ্যা। জাপানের বড় অংশের এক মানুষ সংক্রমণ বৃদ্ধির জন্য দায়ী করছেন অলিম্পিক গেমসকে। যদিও সরকার সে কথা মানতে নারাজ। সাধারণ মানুষের মধ্যে যখন করোনা সংক্রমণ নিয়ে নানা কথা তখনই টোকিওর দরজায় কড়া নাড়ছে প্যারালিম্পিক (Tokyo Paralympics)। অলিম্পিক চলার সময়ও একাধিক সংগঠনের পক্ষ থেকে দেখানো হয়েছিল বিক্ষোভ। প্যারালিম্পিক নিয়েও ছবিটা একই রকম।

পরিসংখ্যানের হিসেবে পরিস্থিতি দেখতে গেলে টোকিও অলিম্পিক এর থেকেও খারাপ অবস্থা বর্তমানে। গোটা জাপানে দৈনিক সংক্রমণ প্রতিদিনই কুড়ি হাজারের ঘরে। টোকিও শহরের সংক্রমণ প্রতিদিন পাঁচ হাজারের বেশি। পরিস্থিতি বিচার করে আবার বিধি-নিষেধ আরোপ করতে শুরু করেছে প্রশাসন। এই অবস্থায় প্যারালিম্পিক নিয়ে যে চাপ ক্রমশ বাড়ছে তা পরিষ্কার। বিশেষজ্ঞদের কথায় ডেল্টা ভেরিয়েন্ট থাবা বসিয়েছে জাপানে।

২৪ তারিখ থেকে শুরু হওয়ার কথা প্যারালিম্পিক গেমস। পরিসংখ্যান বলছে টোকিওর ৮০% আইসিইউ এখন ভর্তি। এই অবস্থাতেই একের পর এক দেশের প্যারালিম্পিক খেলোয়াড়রা পৌঁছতে শুরু করেছেন টোকিও। অলিম্পিকের মতোই নিরাপত্তা ও স্বাস্থ্য পরিকাঠামো ব্যবস্থা গড়ে তোলা হয়েছে তাদের জন্য। কপালে চিন্তার ভাঁজ নিয়ে গেমস আয়োজনে ব্যস্ত উদ্যোক্তারা। তবে সময় যত বাড়ছে চাপও ততই বাড়ছে।

Click on your DTH Provider to Add TV9 Bangla