TOKYO PARALYMPICS 2020: অসুস্থ হওয়ায় শুক্রবারের ইভেন্টে নেই সাঁতারু সুযশ

শুক্রবারই ২০০ মিটারের ব্যক্তিগত ইভেন্ট এসএম সেভেনে নামার কথা ছিল সুযশের।

TOKYO PARALYMPICS 2020: অসুস্থ হওয়ায় শুক্রবারের ইভেন্টে নেই সাঁতারু সুযশ
TOKYO PARALYMPICS 2020: অসুস্থ হওয়ায় শুক্রবারের ইভেন্টে নেই সাঁতারু সুযশ (সৌজন্যে-টুইটার)

টোকিও: অসুস্থতার কারণে টোকিও প্যারালিম্পিকে (Tokyo Paralympics) নিজের প্রথম ইভেন্টে নামতেই পারবেন না সুযশ যাদব (Suyash Jadhav)। শুক্রবারই ২০০ মিটারের ব্যক্তিগত ইভেন্ট এসএম সেভেনে নামার কথা ছিল সুযশের। ঠাণ্ডা লাগার কারণে নিজের প্রথম ইভেন্টে নামতে পারবেন না এই ভারতীয় সাঁতারু (Indian Swimmer)।

টোকিওর (Tokyo) আবহাওয়ার সঙ্গে মানিয়ে নিতে না পারার কারণে ঠাণ্ডা লেগেছে সুযশের। সর্দির সঙ্গে গলা ব্যথাও রয়েছে তাঁর। যদিও সুযশের কোভিড (COVID-19) রিপোর্ট নেগেটিভ এসেছে। শুক্রবারের ইভেন্টে সুযশকে নামতে মানা করেছেন চিকিৎসক। আশা করা হচ্ছে দু’দিনের ভিতরেই সুস্থ হয়ে উঠবেন ভারতীয় সাঁতারু।

মাত্র ৩ বছর বয়সে সুযশকে সাঁতারে ভর্তি করিয়ে দেন তাঁর বাবা। ১১ বছর বয়সে ক্লাস সিক্সে পড়ার সময় বিদ্যুৎস্পৃষ্ট হওয়ায় দুটো হাত বাদ যায় সুযশের। সেখান থেকেও সাঁতার ছাড়েননি তিনি। ফিরে আসার গল্প শুরু করেন ৩ বছর পর থেকেই। অদম্য লড়াই আর জেদ অসাধ্য সাধন করে। শুক্রবারের ইভেন্টে নামতে না পারলেও ১০০ মিটার ব্রেস্টস্ট্রোক আর ৫০ মিটার বাটারফ্লাইয়ে নামার সুযোগ আছে তাঁর। সেপ্টেম্বরের ১ আর ৩ তারিখ বাকি দুটো ইভেন্ট আছে। জাকার্তায় (Jakarta) ২০১৮ প্যারা এশিয়ান গেমসে (Asian Games) ৫০ মিটার বাটারফ্লাইয়ে সোনা জিতেছিলেন। ২০০ মিটার মেডলে আর ৫০ মিটার ফ্রি স্টাইলে রুপোও জিতেছিলেন সুযশ।

আরও পড়ুন: TOKYO PARALYMPICS 2020: টোকিওর মঞ্চে দুরন্ত প্রত্যাবর্তন ভাবিনার

Click on your DTH Provider to Add TV9 Bangla