Tokyo Olympics 2020: চোটের কারণে অলিম্পিকের মাঝপথে সরে দাঁড়ালেন সিমোনে বাইলস

Summer Olympics 2020: আন্তর্জাতিক জিমন্যাস্টিক্স ফেডারেশনের (International Gymnastics Federation) পক্ষ থেকে জানানো হয়, বাইলস মার্কিন যুক্তরাষ্ট্রের দলের হয়ে এই মুহূর্তে না খেললেও, পদক পেতে পারেন।

Tokyo Olympics 2020: চোটের কারণে অলিম্পিকের মাঝপথে সরে দাঁড়ালেন সিমোনে বাইলস
Tokyo Olympics 2020: চোটের কারণে অলিম্পিকের মাঝপথে সরে দাঁড়ালেন সিমোনে বাইলস (সৌজন্যে-টুইটার)

টোকিও: মার্কিন যুক্তরাষ্ট্রের তারকা জিমন্যাস্ট (US gymnastics superstar) সিমোনে বাইলস (Simone Biles) টোকিও অলিম্পিকে (Tokyo Olympics) মেয়েদের আর্টিস্টিক জিমন্যাস্টের দলগত ফাইনালের আগে সরে দাঁড়ালেন। চোটের কারণে অলিম্পিকের মাঝপথে এই সিদ্ধান্ত নিতে বাধ্য হলেন বাইলস। তাঁর পরিবর্ত হিসেবে দলগত ইভেন্টে জর্ডান চিলিস নামবেন।

পাঁচ বার অলিম্পিকে স্বর্ণপদকজয়ী বাইলস মঙ্গলবার রাশিয়ার বিরুদ্ধে ভল্টের প্রথম রাউন্ডেই চোট পান। তার পরই মার্কিন যুক্তরাষ্ট্রের জিমন্যাস্টিক্সের তরফে বলা হয়, “মেডিকেল ইস্যুর কারণে সিমোনে বাইলস দলগত ইভেন্ট থেকে সরে দাঁড়ালেন।”

Simone Biles

টোকিওর মঞ্চে সিমোনে বাইলস (সৌজন্যে-টুইটার)

আন্তর্জাতিক জিমন্যাস্টিক্স ফেডারেশনের (International Gymnastics Federation) পক্ষ থেকে জানানো হয়, বাইলস মার্কিন যুক্তরাষ্ট্রের দলের হয়ে এই মুহূর্তে না খেললেও, পদক পেতে পারেন। টোকিওর মঞ্চে আর পারফর্ম না করেও ঠিক কীভাবে বাইলস পদক পেতে পারেন? সেটাও জানিয়েছে আইজিএফ। মার্কিন যুক্তরাষ্ট্রের মেয়েদের জিমন্যাস্টিক্স দল পদক জিতলে সেই পদক উঠবে বাইলসের গলাতেও।

অলিম্পিকে জিমন্যাস্টিক্সের ৫০ বছরের আসরে কোনও মহিলা জিমন্যাস্টের টানা ২ বার সোনা জয়ের নজির নেই। সেই নজির গড়ার সুবর্ণ সুযোগ ছিল বাইলসের কাছে। কিন্তু চোটের কারণে ইভেন্ট থেকে ছিটকে যাওয়ায় সেই আশা পূরণের সম্ভাবনা অনেকটাই ক্ষীণ হয়ে গেল।

অলিম্পিকের আরও খবর জানতে ক্লিক করুনঃ টোকিও অলিম্পিক২০২০

আরও পড়ুন: TOKYO OLYMPICS 2020 : ” আমি সমকামী এবং আমি অলিম্পিক চ্যাম্পিয়ন”, সোনা জিতে ঘোষণা ড্যালের

Click on your DTH Provider to Add TV9 Bangla