বিএমডব্লু এক্স৭ ডার্ক শ্যাডো: লিমিটেড এডিশনের এই এসইউভি দ্রুত আসছে ভারতে

ভারতে খুব তাড়াতাড়ি লঞ্চ হবে এই গাড়ি। যদিও নির্দিষ্ট দিনক্ষণ বা গাড়ির দাম প্রসঙ্গে আনুষ্ঠানিক ভাবে এখনও কিছু জানা যায়নি।

বিএমডব্লু এক্স৭ ডার্ক শ্যাডো: লিমিটেড এডিশনের এই এসইউভি দ্রুত আসছে ভারতে
বিশ্বজুড়ে মাত্র ৫০০ ইউনিট নির্মাণ হবে এই এসইউভি।

বিএমডব্লু ইন্ডিয়া তাদের নতুন এক্স৭ ডার্ক শ্যাডো এডিশন লঞ্চ করার জন্য প্রস্তুত। জার্মান এই অটোমোবাইল সংস্থা ইতিমধ্যেই এই স্পেশ্যাল এডিশনের মডেলের টিজার প্রকাশ করেছে তাদের টুইটারে। তবে ভারতে কবে এই গাড়ি লঞ্চ হবে সেই ব্যাপারে এখনও কিছু জানাননি বিএমডব্লু কর্তৃপক্ষ। কেবলমাত্র নিজেদের অফিশিয়াল টুইটার হ্যান্ডেলে (বিএমডব্লু ইন্ডিয়া) ২৩ সেকেন্ডের একটি ভিডিয়ো শেয়ার করেছেন তাঁরা। সেখানেই বিএমডব্লু এক্স৭ ডার্ক শ্যাড এডিশনের ঝলক পাওয়া গিয়েছে।

গত বছর অর্থাৎ ২০২০ সালের জুলাই মাসে গ্লোবাল মার্কেটে এই স্পেশ্যাল গাড়ির মডেলের ফার্স্ট লুক প্রকাশ করা হয়েছিল। বিএমডব্লু- র তরফে জানানো হয়েছে বিশ্বজুড়ে মাত্র ৫০০ ইউনিট তৈরি হবে স্পেশ্যাল এডিশনের এই গাড়ি। জানা গয়েছে, মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় Bavarian কারমেকারের Spartanburg প্ল্যান্টে বিএমডব্লু এক্স৭ ডার্ক শ্যডো স্পেশ্যাল এডিশনের গাড়ি নির্মাণ করা হবে। ইতিমধ্যেই টিজার দেখে স্পষ্ট বোঝা গিয়েছে, ঝাঁ চকচকে ডিজাইন নিয়ে হাজির হবে বিএমডব্লু- র নতুন মডেল।

শোনা গিয়েছে, বিএমডব্লু এক্স৭ ডার্ক শ্যাডো এডিশনের গাড়িতে Frozen Arctic Grey metallic paint finish থাকবে। লিমিটেড এডিশনের এই গাড়ির বাইরের অংশে থাকবে কালো রঙে ছোঁয়া। এই এসইউভিতে থাকবে ২২ ইঞ্চির এম-লাইট অ্যালয় হুইলস (ভি স্পোক ডিজাইন)। সেখানে থাকবে জেট-ব্ল্যাক ম্যাট ফিনিশ এবং একটি এম স্পোর্টস এগজস্ট সিস্টেম। গাড়ির ভিতরের অংশে ৬ কিংবা ৭ সিটের বন্দোবস্ত থাকবে।

আরও পড়ুন- মহিন্দ্রা থর এসইউভি: লঞ্চের সাত মাসের মধ্যেই ৫৫ হাজার পার গাড়ির বুকিং, ক্রমশ বাড়ছে চাহিদা

ভারতে বিএমডব্লু এক্স৭ গাড়ির ক্ষেত্রে পেট্রোল এবং ডিজেল, দু’ধরনের ইঞ্জিনই থাকবে। ৩ লিটারের পেট্রোল ইঞ্জিনের পাশাপাশি ৩ লিটারের ডিজেল ইঞ্জিনেরও ব্যবস্থা থাকবে। পেট্রোল ইঞ্জিন (335 bhp and 450 Nm of peak torque) এবং ডিজেল ইঞ্জিন (261 bhp and 620 Nm of peak torque)… এই ক্ষমতাসম্পন্ন। দু’ক্ষেত্রেই ৮ স্পিডের Steptronic Sport transmission এবং paddle shifters ফিচার থাকবে। এই গাড়ি কবে লঞ্চ হবে কিংবা ভারতে এর দাম কত হবে, সে ব্যাপারে এখনও কিছু জানাননি বিএমডব্লু ইন্ডিয়া কর্তৃপক্ষ।