মহিন্দ্রা থর এসইউভি: লঞ্চের সাত মাসের মধ্যেই ৫৫ হাজার পার গাড়ির বুকিং, ক্রমশ বাড়ছে চাহিদা

মহিন্দ্রা থর (সেকেন্ড জেনারেশন) পাওয়া যাবে AX OPT এবং LX ভ্যারিয়েন্টে। এই দুই ভ্যারিয়েন্টের এসইউভি- র দাম যথাক্রমে ১২,১১,৬৮০ এবং ১৪,১৬,৬৮২ (এক্স শোরুম, দিল্লি) টাকা।

মহিন্দ্রা থর এসইউভি: লঞ্চের সাত মাসের মধ্যেই ৫৫ হাজার পার গাড়ির বুকিং, ক্রমশ বাড়ছে চাহিদা
মহিন্দ্রা থর এসইউভি

মহিন্দ্রা অ্যান্ড মহিন্দ্রা ২০২০ সালের ২ অক্টোবর লঞ্চ করেছিল সেকেন্ড জেনারেশন থর। ভারতে এই গাড়ি লঞ্চের দিনই বুকিং শুরু হয়েছিল। সম্প্রতি এই অটোমোবাইল সংস্থার তরফে জানানো হয়েছে, এই এসইউভি- র জন্য মোট ৫৫ হাজার বুকিং হয়েছে এখনও পর্যন্ত। গাড়ির বুকিং পরিসংখ্যান থেকেই বোঝা যাচ্ছে, সেকেন্ড জেনারেশন থর মডেলের ঠিক কতটা চাহিদা রয়েছে দেশে। যদিও বিশ্বজুড়ে এই গাড়ির সেমিকন্ডাক্টরের ঘাটতির কারণে গাড়ির উৎপাদনে সমস্যা দেখা দিয়েছে।

মহিন্দ্রা থর (সেকেন্ড জেনারেশন) পাওয়া যাবে AX OPT এবং LX ভ্যারিয়েন্টে। এই দুই ভ্যারিয়েন্টের এসইউভি- র দাম যথাক্রমে ১২,১১,৬৮০ এবং ১৪,১৬,৬৮২ (এক্স শোরুম, দিল্লি) টাকা। কনভার্টিবল টপ এবং হার্ড টপ অপশনে পাওয়া যাবে এই দু’টি গাড়ি। মহিন্দ্রা থর এসইউভিতে রয়েছে ক্ল্যাসিক রাউন্ড হেডল্যাম্প, ফ্রন্ট ফগ ল্যাম্প, এলইডি টেলল্যাম্প, ১৮ ইঞ্চির অ্যালয় হুইল, দ্রিজল রেসিসট্যান্ট ৭ ইঞ্চি লম্বা টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম। এই ইনফোটেনমেন্ট সিস্টেমে রয়েছে অ্যানড্রয়েড অটো এবং অ্যাপেল কারপ্লে সাপোর্ট। এছাড়াও এই গাড়িতে রয়েছে মাল্টিফাংশনাল স্টিয়ারিং হুইল, ইলেকট্রিক HVAC কন্ট্রোল, রুফ মাউন্টেড স্পিকার, TPMS এবং ক্রুজ কন্ট্রোল।

আরও পড়ুন- সরকারি হাসপাতালগুলিতে অক্সিজেন প্ল্যান্ট তৈরি করার প্রয়াস নিয়েছে মারুতি-সুজু়কি!

সেকেন্ড জেনারেশনের মহিন্দ্রা থর এসইউভিতে রয়েছে দু’টি ইঞ্জিনের অপশন। ২ লিটারের mStallion ১৫০ তার্বোচার্জড পেট্রোল (150bhp of maximum power and 320Nm of peak torque), ২.২ লিটারের mHawk ১৩০ ডিজেল (130bhp of maximum power and 300Nm of peak torque)। দুটো ইঞ্জিনেই রয়েছে ৬ স্পিড এমটি এবং ৬ স্পিড এটি টর্ক কনভার্টার অপশন। একটি 4WD সিস্টেমও রয়েছে থর রেঞ্জে।

অন্যদিকে শোনা গিয়েছে, আগামী কয়েক বছরের মধ্যে (২০২৩ থেকে ২০২৬ সালের মধ্যে) একটি পাঁচ দরজার থর এসইউভি লঞ্চের পরিকল্পনা রয়েছে মহিন্দ্রা অ্যান্ড মহিন্দ্রা সংস্থার।