Hero Splendor Plus: পুজোর আগে স্প্লেন্ডারের সিলভার নেক্সাস ব্লু মডেল এল বাজারে, দাম 72,978 টাকা

Silver Nexus Blue: স্প্লেন্ডার প্লাসের একটি নতুন কালার মডেল লঞ্চ করল হিরো মোটোকর্প। সেই সিলভার নেক্সাস ব্লু মডেলটির দাম ও ফিচার সংক্রান্ত সব তথ্য একনজরে দেখে নিন।

Hero Splendor Plus: পুজোর আগে স্প্লেন্ডারের সিলভার নেক্সাস ব্লু মডেল এল বাজারে, দাম 72,978 টাকা
পুজোর মুখে স্প্লেন্ডার প্লাসের নতুন কালার মডেল।
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Sep 20, 2022 | 6:56 PM

Splendor Plus New Model: দাম একদিকে খুব কম, আর একদিকে তার মাইলেজও চমৎকার। হিরোর স্প্লেন্ডার বাইকটি সবদিক থেকে এতটাই আকর্ষণীয় যে, বহু ভারতীয় পরিবারের আজীবন সদস্য হয়ে বসে আছে সে। স্প্লেন্ডার প্লাস যখন লঞ্চ হল, তখনও সেই এক অবস্থা। ব্যাপক বিক্রিবাট্টায় তারও চাহিদা গগনচুম্বী। এবার সেই জনপ্রিয় স্প্লেন্ডার প্লাস বাইকের একটি নতুন রঙের মডেল লঞ্চ করল হিরো মোটোকর্প, যার নাম সিলভার নেক্সাস ব্লু। এই নতুন কালার স্কিমে সিলভার বডি প্যানেল ও তার সঙ্গে নীল গ্রাফিক্স দেওয়া হয়েছে। শুধু তাই নয়। অ্যালয় হুইলের ফিনিশিং করা হয়েছে কালো রঙে। আর এই নতুন কালার স্কিমই যেন বাইকটিকে নতুন রূপ দিয়েছে। তবে এই নেক্সাস ব্লু কালার মডেলটি কেবল মাত্র স্প্লেন্ডার প্লাসের i3S ভ্যারিয়েন্টের জন্যই এক্সক্লুসিভ, যার দাম এখন 72,978 টাকা (এক্স-শোরুম)।

হিরো স্প্লেন্ডার প্লাস: স্পেসিফিকেশন

স্প্লেন্ডার প্লাসের নতুন কালার মডেলটিতে কোনও মেকানিক্যাল পরিবর্তন করা হয়নি। স্ট্যান্ডার্ড মডেলগুলির মতোই এটিতেও রয়েছে 97.2CC-র 4 স্ট্রোক ইঞ্জিন, যা এয়ার-কুলড। বাইকটি সর্বাধিক 7.91 hp পাওয়ার এবং 8.05 Nm পিক টর্ক আউটপুট দিতে পারে। ফুয়েল ইঞ্জেকশন পেয়েছে বাইকটি, পেয়ার করা রয়েছে 4 স্পিড ট্রান্সমিশনের সঙ্গে। ইঞ্জিনটিকে দ্রুত আয়ত্তে আনতে বাইকে একটি ইলেকট্রিক স্টার্টারও দেওয়া হয়েছে।

হিরো স্প্লেন্ডার প্লাস: ব্রেক, ফ্রেম এবং সাসপেনশন

টিউবিউলার ডাবল ক্র্যাডল ফ্রেম রয়েছে বাইকটিতে। সাসপেনশন ডিউটির দিকটি দেখভালের জন্য বাইকটির সামনে দেওয়া হয়েছে হাইড্রলিক শক অ্যাবজ়র্বার এবং পিছনে 5-স্টেপ অ্যাডজাস্টেবিলিটি রয়েছে। ব্রেকিং ডিউটির জন্য রয়েছে বাইকের সামনে ও পিছনে 130 mm ড্রাম রয়েছে। এছাড়াও ইন্টিগ্রেটেড ব্রেকিং সিস্টেম অফার করছে বাইকটি। হিরো মোটোকর্প এই বাইকে 80/100 টায়ার ব্যবহার করছে। এগুলি টিউবলেস-টাইপ টায়ার, যা পাংচারের সময় চালককে খুব সহজেই বুঝতে দিতে পারে।

হিরো স্প্লেন্ডার প্লাস: ফিচার্স

এই বাইকে অ্যানালগ ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার ও তার সঙ্গে ফুয়েল গজ অফার করা হচ্ছে। এছাড়াও হিরো মোটোকর্প এই বাইকের সঙ্গে i3s প্রযুক্তিও দিয়েছে, যার মাধ্যমে ইঞ্জিনের স্টার্ট ও স্টপ প্রসেসটি ঝক্কিবিহীন হয়। মোটরসাইকেলটি নিউট্রালে থাকলে এই ইঞ্জিন স্বয়ংক্রিয় ভাবে বন্ধ হয় এবং চালক ক্লাচ পুল করলেই তা অটোমেটিক্যালিই স্টার্টও হয়ে যায়। এর ফলে বাইকটি আদতে অনেকটা জ্বালানি বাঁচাতে সাহায্য করে এবং ফুয়েল ইকোনমি বাড়াতেও পারে।

এই খবরটিও পড়ুন

এই মুহূর্তে হিরো স্প্লেন্ডার প্লাস টক্কর দিতে পারে টিভিএস স্টার সিটি প্লাস, হন্ডা লিভো এবং বাজাজ প্লাটিনা 100 কম দামের এই তিনটি বাইকের সঙ্গে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla