Hop Leo ই-স্কুটারের নতুন হাই-স্পিড ভ্যারিয়েন্ট এসে গেল, 97,000 টাকায় 120 কিমি রেঞ্জ

নতুন Hop Leo High-speed ই-স্কুটারের দাম 97,000 টাকা (এক্স-শোরুম)। সমগ্র দেশে সংস্থার এক্সপিরিয়েন্স সেন্টার এবং অনলাইনেও বিক্রি হচ্ছে বিদ্যুচ্চালিত স্কুটারটি। ইলেকট্রিক স্কুটারটির রেঞ্জ 120 কিলোমিটার, এমনটাই দাবি করছে স্টার্ট-আপটি।

Hop Leo ই-স্কুটারের নতুন হাই-স্পিড ভ্যারিয়েন্ট এসে গেল, 97,000 টাকায় 120 কিমি রেঞ্জ
পুরনো ই-স্কুটার এবার হাই-স্পিড অবতারে হাজির।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 19, 2023 | 7:04 PM

Latest E-Scooter: দিল্লির ইলেকট্রিক ভেহিকল স্টার্ট-আপ সংস্থা Hop Electric একটি নতুন ই-স্কুটার নিয়ে হাজির হয়েছে। কোম্পানি কাছে আগেই একটি Leo ইলেকট্রিক স্কুটার ছিল। তারই এখন একটা হাই-স্পিড ভ্যারিয়েন্ট নিয়ে এল Hop Electric। নতুন Hop Leo High-speed ই-স্কুটারের দাম 97,000 টাকা (এক্স-শোরুম)। সমগ্র দেশে সংস্থার এক্সপিরিয়েন্স সেন্টার এবং অনলাইনেও বিক্রি হচ্ছে বিদ্যুচ্চালিত স্কুটারটি। আদ্যোপান্ত হাই-স্পিড ইলেকট্রিক স্কুটারটির রেঞ্জ 120 কিলোমিটার, এমনটাই দাবি করছে ইলেকট্রিক ভেহিকল প্রস্তুতকারক স্টার্ট-আপটি।

Hop Leo ইলেকট্রিক স্কুটারে পাওয়ারের জন্য রয়েছে 72 ভোল্টের আর্কিটেকচার ও তার সঙ্গে 2.2 kW (2.9 bhp) BLDC হাব ইলেকট্রিক মোটর, যার পিক টর্ক 90 Nm। স্কুটারের মোটর Sinusoidal FOC ভেক্টর কন্ট্রোলার ব্যবহার করছে, যা হ্যান্ডেল করা খুব সহজ এবং স্মুধ রাইডিংয়ের অভিজ্ঞতাও দিতে পারে। হাই-স্পিড ইলেকট্রিক স্কুটারটিতে রয়েছে 2.1 kWh লিথিয়াম-আয়ন ব্যাটারি প্যাক। সংস্থার তরফ থেকে দাবি করা হয়েছে, 850 ওয়াটের স্মার্ট চার্জার ব্যবহার করে স্কুটারটি মাত্র 2.5 ঘণ্টার মধ্যে 0-80 শতাংশ চার্জ করা যেতে পারে।

Hop Leo ই-স্কুটারে রয়েছে চারটি রাইডিং মোড- ইকো, পাওয়ার, স্পোর্ট এবং রিভার্স। খুব সহজেই এটি 12 ডিগ্রি পর্যন্ত ক্লাইম্ব গ্র্যাডিয়েন্ট দিতে পারে। ই-স্কুটারের সামনে রয়েছে টেলিস্কোপিক ফর্ক এবং পিছনে স্প্রিং-লোডেড হাইড্রলিক শক অ্যাবজ়র্বার রয়েছে। Leo ইলেকট্রিক স্কুটারটি 90/90/R10 হুইলে চালিত হয়। এর রিয়ারে রয়েছে ডিস্ক ব্রেক। মডেলটিতে কম্বি-ব্রেকিং এবং রিজেনারেটিভ ব্রেকিং সিস্টেম রয়েছে।

Leo HOP হাই-স্পিড ইলেকট্রিক স্কুটারের গ্রাউন্ড ক্লিয়ারেন্স 160 mm। ই-স্কুটারটির লোডিং ক্যাপাসিটি 160 kg পর্যন্ত। অর্থাৎ এই স্কুটারের ভার বহন ক্ষমতা 160 Kg। এতে রয়েছেIP 67/65 রেটেড ব্যাটারি রয়েছে, যা ওয়াটার ও ডাস্ট রেজ়িস্ট্যান্ট। একটি LCD ডিজিটাল কন্সোল রয়েছে ও তার সঙ্গে অপশনাল হিসেবে জুড়ে দেওয়া হয়েছে থার্ড-পার্টি GPS ট্র্যাকার। পাঁচটি কালার অপশন রয়েছে এই ইলেকট্রিক স্কুটারের- ব্ল্যাক, হোয়াইট, গ্রে, ব্লু এবং রেড।