TVS Jupiter Classic: জুপিটারের ব্যাপক বিক্রিবাট্টা, নতুন ক্লাসিক মডেল নিয়ে এসে উদযাপন টিভিএসের

TVS Jupiter Classic Price, Specs: টিভিএস জুপিটার ক্লাসিক স্কুটারটির ভারতে 85,866 টাকায় (এক্স-শোরুম) লঞ্চ করা হয়েছে। প্রসঙ্গত, টিভিএস এই নতুন স্কুটারটি লঞ্চ করেছে জুপিটারের 50 লক্ষ ইউনিট উদযাপন করতে। ফিচার একই থাকছে, তাতে কসমেটিক কিছু পরিবর্তন করা হয়েছে।

TVS Jupiter Classic: জুপিটারের ব্যাপক বিক্রিবাট্টা, নতুন ক্লাসিক মডেল নিয়ে এসে উদযাপন টিভিএসের
এসে গেল টিভিএস জুপিটার ক্লাসিক।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 23, 2022 | 3:21 PM

TVS Jupiter Classic Launched: টিভিএস-এর জুপিটার স্কুটারটি ভারতে অত্যন্ত জনপ্রিয়তা পেয়েছে বিগত বেশ কিছু বছরে। জনপ্রিয় সেই স্কুটারের একটি নতুন ভ্যারিয়েন্ট নিয়ে এল টিভিএস মোটর কোম্পানি, যার নাম জুপিটার ক্লাসিক। লেটেস্ট ক্লাসিক মডেলটি টপ-স্পেক ভার্সন। টিভিএস জুপিটার ক্লাসিক স্কুটারটির দাম ভারতে 85,866 টাকা (এক্স-শোরুম) নির্ধারিত করা হয়েছে। প্রসঙ্গত, টিভিএস এই নতুন স্কুটারটি লঞ্চ করেছে জুপিটারের 50 লক্ষ ইউনিট উদযাপন করতে। হন্ডা অ্যাক্টিভা, হিরো প্লেজ়ার প্লাস এবং হিরো মায়েস্ত্রো এজ- এই কয়েকটি স্কুটারের সঙ্গে টক্কর দিতে পারবে নতুন জুপিটার ক্লাসিক স্কুটারটি।

জুপিটার ক্লাসিক স্কুটারটির ফিচার ও স্পেসিফিকেশন সেরকম বদলানো হয়নি। কেবল কসমেটিক কিছু পরিবর্তন করা হয়েছে। মেক্যানিক্যালি স্কুটারটি আগের মতো একই থাকছে। আগের মতো 109.7cc সিঙ্গেল-সিলিন্ডার ইঞ্জিন রয়েছে, যাতে ফুয়েল ইঞ্জেকশন দেওয়া হয়েছে। স্কুটারটি সর্বাধিক 7.47 PS পাওয়ার এবং 8.4 Nm পিক টর্ক জেনারেট করতে সক্ষম।

কসমেটিক পরিবর্তনের দিক থেকে স্কুটারটির ফেন্ডার গার্নিশের সঙ্গে ব্ল্যাক থিম দেওয়া হয়েছে। সেই সঙ্গেই আবার রয়েছে 3D লোগো এবং মিরর হাইলাইটস। একটি টিন্টেড ভাইজ়র এবং হ্যান্ডেলবার এন্ডস রয়েছে স্কুটারটিতে। এদিকে আবার ডায়মন্ড-কাট অ্যালয় হুইল যেমন রয়েছে, তেমনই আবার ইনার প্যানেল ফিনিশিং করা হয়েছে রিচ ডার্ক ব্রাউন কালারে। স্কুটারের সিটে এখন প্রিমিয়াম সোয়েড লেদার রয়েছে এবং সাপোর্টের জন্য পিলিয়নে রয়েছে ব্যাকরেস্ট।

জুপিটার ক্লাসিক স্কুটারের ডায়াল আর্ট ও ডিক্যাল আপডেট করা হয়েছে, যা এখন দুটি কালার অপশনে অফার করা হবে- মিস্টিক গ্রে এবং রিগাল পার্পল। উল্লেখযোগ্য নতুন ফিচারের মধ্যে স্কুটারটিতে রয়েছে অল ইন ওয়ান লক, ইঞ্জিন কিল সুইচ এবং একটি USB চার্জার, যা মোবাইল ডিভাইস চার্জ করতে পারবে।

ব্রেকিং ডিউটির দায়িত্বভার সামলাতে জুপিটার ক্লাসিকের সামনে ও পিছনে রয়েছে ডিস্ক ব্রেক। রয়েছে টিউবলেস টায়ারও। সাসপেনশন ডিউটির জন্য স্কুটারটির সামনে দেওয়া হয়েছে টেলিস্কোপিক ফর্ক এবং পিছনে গ্যাস-চার্জড শক অ্যাবজ়র্বার রয়েছে, যাতে 3-স্টেপ অ্যাডজাস্টমেন্টও থাকছে।

স্কুটারটি ইকো মোড নাকি পাওয়ার মোড, কীসে চলছে তা দেখাবে তার ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার। এছাড়াও জুপিটার ক্লাসিক স্কুটারে রয়েছে LED হেডল্যাম্প, সাইড স্ট্যান্ড ইন্ডিকেটর, ইলেকট্রিক স্টার্টার, লো ফুয়েল ওয়ার্নিং, ফ্রন্ট ইউটিলিটি বক্স, 21 লিটারের বুট স্পেস, রিট্রেসেবল হুক ব্যাগ এবং একটি এক্সটার্নাল ফুয়েল ফিলার।