Gambling Apps: Apple-এর বিরাট পদক্ষেপ, বাচ্চাদের গেম বিভাগ থেকে জুয়া অ্যাপের বিজ্ঞাপন সরাল

Apple Removes Gambling App's Ads: বাচ্চাদের গেম অ্যাপ বিভাগ থেকে জুয়া সম্পর্কিত বিজ্ঞাপনগুলি সরিয়ে দিয়েছে কুপার্টিনোর টেক জায়ান্ট অ্যাপল। বলা হচ্ছে, এই পরিবর্তনটি অস্থায়ীভাবে এবং ডেভেলপারদের অভিযোগের ভিত্তিতেই করা হয়েছে।

Gambling Apps: Apple-এর বিরাট পদক্ষেপ, বাচ্চাদের গেম বিভাগ থেকে জুয়া অ্যাপের বিজ্ঞাপন সরাল
ব্যবসার কথা ভুলে অ্যাপলের বড় পদক্ষেপ! প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 31, 2022 | 12:29 AM

Apple Latest News: ব্যবসার কথা ভুলে কচিকাচাদের স্বার্থে বড় পদক্ষেপ নিল অ্যাপল। কুপার্টিনোর টেক জায়ান্টটি তার অ্যাপ স্টোর থেকে জুয়া সম্পর্কিত বিজ্ঞাপনগুলি বন্ধ করেছিল আগেই। এবার বাচ্চাদের গেম অ্যাপ বিভাগ থেকে এই ধরনের বিজ্ঞাপনগুলিও সরিয়ে দিয়েছে সংস্থাটি। বলা হচ্ছে, এই পরিবর্তনটি অস্থায়ীভাবে এবং ডেভেলপারদের অভিযোগের ভিত্তিতেই করা হয়েছে।

নিউ ইয়র্ক পোস্টের একটি প্রতিবেদন অনুযায়ী, অ্যাপল একটি বিবৃতি জারি করে বলেছে এটি অস্থায়ীভাবে শিশুদের গেমিং বিভাগের পাশে উপস্থিত জুয়া অ্যাপের সাজেশনগুলি সরিয়ে দিয়েছে। তার বদলে কোম্পানিটি এই সপ্তাহে মঙ্গলবার থেকে অ্যাপ স্টোরে বিজ্ঞাপনের জন্য একটি নতুন স্থান চালু করেছে।

জুয়ার প্রতি যাতে ব্যবহারকারীরা মোহগ্রস্ত না হন, তার জন্য ডিজাইন করা একটি অ্যাপ ‘জ্যাকপট ওয়ার্ল্ড’ এর RecoveryMe বিভাগের নীচে সাজেশন দেখানো হচ্ছিল। তারপরই বুধবার টুইটারে বিষয়টি প্রকাশ করা হয়েছিল। অন্য একজন টুইটার ব্যবহারকারী একই পৃষ্ঠায় ঘোড়া বাজি অ্যাপের জন্য একটি বিজ্ঞাপন খুঁজে পেয়েছেন। অন্যান্য টুইটার ব্যবহারকারীরা শিশুদের গেম বিভাগে তালিকাভুক্ত ক্রীড়া বাজি এবং জুয়ার বিজ্ঞাপন দেখেছেন। এরপরে ওই একই সপ্তাহে বেশ কয়েকটি অ্যাপ ডেভেলপাররা টুইটারের মাধ্যমে জুয়ার বিজ্ঞাপনের বিরুদ্ধে টুইটারের কাছে অভিযোগ দায়ের করে।

তড়িঘড়ি ব্যবস্থা নেয় অ্যাপল। সংস্থাটি একটি বিবৃতি জারি করে বলেছে যে, তারা অস্থায়ীভাবে শিশুদের গেমিং বিভাগের পাশে উপস্থিত জুয়া অ্যাপগুলির যাবতীয় সাজেশন সরিয়ে দিচ্ছে। এক্ষেত্রে জেনেরাখা উচিত, সম্প্রতি 26 অক্টোবর কোম্পানিটি তার অপারেটিং সিস্টেমের সর্বশেষ সংস্করণ প্রকাশ করেছে, যার মধ্যে iPadOS 16.1 এবং iOS 16.1-ও রয়েছে।