Google Stadia: গুগলের অনলাইন গেম স্ট্রিমিংয়ের প্ল্যাটফর্ম কোন কোন ডিভাইসে সাপোর্ট করবে, জেনে নিন…

গুগলের স্টেডিয়া সাপোর্টেড ডিভাইসের অফিসিয়াল তালিকায় গুগলের নিজস্ব পিক্সেল স্মার্টফোন থেকে শুরু করে এলজি, অ্যাপল, ওয়ানপ্লাস এবং আসুস এর স্মার্টফোনও রয়েছে।

Google Stadia: গুগলের অনলাইন গেম স্ট্রিমিংয়ের প্ল্যাটফর্ম কোন কোন ডিভাইসে সাপোর্ট করবে, জেনে নিন...
Follow Us:
| Edited By: | Updated on: Sep 19, 2021 | 11:27 AM

গুগল তার ক্লাউড-ভিত্তিক গেম স্ট্রিমিং পরিষেবা ‘গুগল স্টেডিয়া’ ঘোষণা করেছিল। ঘোষণার সময়ই কোম্পানি বলেছিল যে এই পরিষেবাটি প্রায় সমস্ত অ্যান্ড্রয়েড ডিভাইস মালিকরাই নির্বিঘ্নে ব্যবহার করতে পারবে। যদিও ‘গুগল স্টেডিয়া’ প্রায় সমস্ত অ্যান্ড্রয়েড ডিভাইসে বিটা ভার্সেনে উপলব্ধ আছে। কোম্পানি আস্তে আস্তে যেসব স্মার্টফোনে এটি চালানো যাবে তার সংখ্যা বাড়াচ্ছে।

9To5Google-এর একটি প্রতিবেদনে জানা গেছে যে, গুগল তার ‘গুগল স্টেডিয়া’ গেম স্ট্রিমিং প্ল্যাটফর্মের জন্য সাপোর্টেড ডিভাইসের তালিকায় স্যামসাং আর ওয়ানপ্লাস ১১ টিকে যুক্ত করেছে। এই  তালিকায় স্যামসাংয়ের স্মার্টফোন এবং ট্যাবলেট দুইই রয়েছে। স্যামসাং স্মার্টফোনের যে ফোনগুলি গুগল স্টেডিয়া সাপোর্ট করবে তার মধ্যে রয়েছে স্যামসাং গ্যালাক্সি এস ২১, স্যামসাং গ্যালাক্সি এস ২১+ এবং স্যামসাং গ্যালাক্সি এস ২১ আল্ট্রা। এছাড়াও, গুগল স্টেডিয়ার গেমাররা গত বছরের স্যামসাং গ্যালাক্সি নোট ২০ এবং স্যামসাং গ্যালাক্সি নোট ২০ আল্ট্রায় গেম স্ট্রিম করতে পারবে।

Google Stadia Supported Device

গুগল স্টেডিয়ার জন্য সাপোর্টেড ডিভাইসের আপডেট করা তালিকায় এখন স্যামসাং ট্যাবলেটও রয়েছে। তালিকায় রয়েছে Samsung Galaxy Tab S5e, Samsung Galaxy S6, Samsung Galaxy S7, Samsung Galaxy S7+, Samsung Galaxy A এবং Samsung Galaxy A7।

এটি লক্ষণীয় যে গুগল স্টেডিয়া ইতিমধ্যেই স্যামসাং গ্যালাক্সি এস ৮, স্যামসাং গ্যালাক্সি এস ৮+, স্যামসাং গ্যালাক্সি এস ৮ অ্যাক্টিভ, স্যামসাং গ্যালাক্সি এস ৯, স্যামসাং গ্যালাক্সি এস ৯+, স্যামসাং গ্যালাক্সি এস ১০, স্যামসাং গ্যালাক্সি এস ১০+, স্যামসাং গ্যালাক্সি এস ২০ সহ স্যামসাং গ্যালাক্সি স্মার্টফোনগুলির অনেক মডেলেই সাপোর্ট করবে। যদিও, স্যামসাংয়ের ফোল্ডিং ডিসপ্লে যুক্ত স্মার্টফোনে স্টেডিয়া সাপোর্ট করে না।

গুগলের স্টেডিয়া সাপোর্টেড ডিভাইসের অফিসিয়াল তালিকায় গুগলের নিজস্ব পিক্সেল স্মার্টফোন থেকে শুরু করে এলজি, অ্যাপল, ওয়ানপ্লাস এবং আসুস এর স্মার্টফোনও রয়েছে।

এখানে সমর্থিত ডিভাইসের একটি সম্পূর্ণ তালিকা: Pixel 2, Pixel 2XL, Pixel 3, Pixel 3XL, Pixel 3a, Pixel 3a XL, Pixel 4, Pixel 4XL, Pixel 4a, Pixel 4a (5G), Pixel 5, Pixel 5a, OnePlus 5, OnePlus 6, OnePlus 7, OnePlus 7 Pro, OnePlus 7 Pro 5G, OnePlus 8, OnePlus 8 Pro, OnePlus 5T, OnePlus 6T, OnePlus 7T, OnePlus7T Pro, OnePlus 7T Pro 5G, OnePlus 8T, OnePlus Nord, OnePlus Nord N10 5G, OnePlus Nord N100, Apple iPhones, iPad, Asus ROG Phones, Razer Phone, Razer Phone II, LG V50 ThinQ, LG V50S ThinQ, LG V60 ThinQ, LG G7 ThinQ, LG G8 ThinQ, and the LG Wing.

আরও পড়ুন: বিজিএমআইয়ের ১.৬ আপডেটটি মুক্তি পেল অ্যান্ড্রয়েড এবং আইওএসে, দেখে নিন কী কী নতুন ফিচার থাকছে…

আরও পড়ুন: ব্যান করা হয়েছিল ১.৪ লক্ষ প্রোফাইল, ব্যান থেকে নিজেদের বাঁচাবেন কীভাবে?