PS5: সোনির এই গেমিং কনসোলে যুক্ত হয়েছে অ্যাপেল মিউজিক অডিয়ো ফিচার

সোনির গেমিং কনসোল পিএস ৫- এ অ্যাপেল মিউজিক অডিয়ো ফিচার যুক্ত হলেও এই পরিষেবা মাইক্রোসফটের গেমিং কনসোল এক্সবক্সে কবে যুক্ত হবে তা কিন্তু জানা যায়নি।

PS5: সোনির এই গেমিং কনসোলে যুক্ত হয়েছে অ্যাপেল মিউজিক অডিয়ো ফিচার
সোনির নেক্সট জেনারেশন গেমিং কনসোল প্লেস্টেশন ৫।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 28, 2021 | 2:36 PM

সোনির লেটেস্ট গেমিং কনসোল প্লেস্টেশন ৫- এ অ্যাপেল মিউজিক ফিচার যুক্ত করেছে মার্কিন টেক জায়ান্ট। The Verge- এর রিপোর্ট অনুসারে অ্যাপেলের এই মিউজিক ফিচারের সাহায্যে এবার থেকে গেম খেলার সময় গেমিং কনসোল পিএস ৫ বা প্লেস্টেশন ৫- এ ব্যাকগ্রাউন্ডে অ্যাপেল মিউজিক অডিয়ো ব্যাকগ্রাউন্ডে চালিয়ে রাখা যাবে। এই নিয়ে দ্বিতীয়বারের জন্য সংযুক্ত হয়েছে পিএস৫ এবং অ্যাপেল সার্ভিস। এর আগে অ্যাপেল সার্ভিস আরও একবার সোনি এবং মাইক্রোসফটের সঙ্গে যুক্ত হয়েছিল। সেক্ষেত্রে গত বছর অ্যাপেল টিভি প্লাস অ্যাপে সোনি এবং মাইক্রোসফটের নেক্সট জেনারেশন গেমিং প্ল্যাটফর্ম লঞ্চ হয়েছিল।

The Verge- এর মতে কোনও গেমিং কনসোলে অ্যাপেল মিউজিক অডিয়ো ফিচার যুক্ত হওয়া সবসময়েই অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। এই সংযোজনের ফলে একজন ইউজার তার টিভি সেটআপকে সহজ, সরল সাবলীল রাখতে পারবেন। এছাড়াও ডেডিকেটেড স্ট্রিমিং বক্স এবং ইন-বিল্ড অ্যাপগুলির মধ্যে খুব বেশি পরিবর্তনও করতে হবে না। সোনির গেমিং কনসোল প্লেস্টেশন ৫ ছাড়াও অন্যান্য যেসব ডিভাইসে অ্যাপেল মিউজিক অডিয়ো ফিচার রয়েছে, সেগুলি হল অ্যানড্রয়েড, অ্যামাজন ইকো, ক্রোম ওএস, Sonos, দ্য ওয়েব এবং সংস্থার নিজস্ব রেঞ্জের হার্ডওয়ার।

এদিকে পিএস৫- এর সঙ্গে অ্যাপেল মিউজিক অডিয়ো ফিচার যুক্ত হওয়ায় এখন অ্যাপেল মিউজিক সাবস্ক্রাইবাররা পিএস৫ কনসোলে মিউজিক এবং ৪কে ভিডিয়ো চালাতে পারবেন। ঠিক যেমনভাবে মাইক্রোসফটের গেমিং কনসোল এক্সবক্স এবং সোনির প্লেস্টেশনে স্পটিফাই কাজ করে, তেমনই এবার গেমিং কনসোল পিএস৫- এ কাজ করবে অ্যাপেলের এই মিউজিক স্ট্রিমিং ডিভাইস। খেলার সময় গেমাররা পছন্দের গান শুনতে পারবেন। অথবা পছন্দের সুর ব্যাকগ্রাউন্ডে চালিয়ে রাখতে পারবেন। মিউজিক ভিডিয়োও দেখা যাবে। সোনি কর্তৃপক্ষ জানিয়েছেন অ্যাপেল মিউজিকের সাবস্ক্রাইবাররা তাদের গেমিং কনসোল প্লেস্টেশন ৫- এর মাধ্যমেই সার্চ করে পছন্দের মিউজিক ভিডিয়ো খুঁজে বের করে দেখতে পারবেন। কিংবা গান শুনতেও পারবেন।

তবে সোনির গেমিং কনসোল পিএস ৫- এ অ্যাপেল মিউজিক অডিয়ো ফিচার যুক্ত হলেও এই পরিষেবা মাইক্রোসফটের গেমিং কনসোল এক্সবক্সে কবে যুক্ত হবে তা কিন্তু জানা যায়নি। এদিকে ২৭ অক্টোবর থেকে প্লেস্টেশন ৫- এর ইউজাররা অ্যাপেল মিউজিক ফিচার ব্যবহার করতে সক্ষম হয়েছে। ৯০ মিলিয়নের বেশি গান শোনা যাবে। রয়েছে হাজার হাজার প্লেলিস্ট, ৪কে মিউজিক ভিডিয়ো এবং অ্যাপেল মিউজিক রেডিয়ো। পিএস৫- এর মধ্যে অ্যাপেল মিউজিক অ্যাপের মাধ্যমে চালু হবে এই অ্যাপেল মিউজিক রেডিয়ো।