PS5 India Restock: ভারতে রি-স্টক হয়েছে পিএস৫ এবং পিএস৫ ডিজিটাল এডিশন, ২৩ জুন থেকে শুরু প্রি-বুকিং

এই নিয়ে চতুর্থবারের জন্য ভারতে রি-স্টক হয়েছে সোনির প্লেস্টেশন পিএস৫। আর দ্বিতীয়বারের জন্য রি-স্টক হয়েছে পিএস৫ ডিজিটাল। আগামী ২৩ জুন, বুধবার বেলা ১২টা থেকে শুরু হচ্ছে প্রি-বুকিং।

PS5 India Restock: ভারতে রি-স্টক হয়েছে পিএস৫ এবং পিএস৫ ডিজিটাল এডিশন, ২৩ জুন থেকে শুরু প্রি-বুকিং
নতুন করে সোনির প্লেস্টেশন ৫ এবং প্লেস্টেশন ৫ ডিজিটাল এডিশন ভারতে রি-স্টক হলেও, প্রি-বুকিং শুরুর আগে থেকেই রয়েছে উৎকণ্ঠা।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 22, 2021 | 11:55 AM

ভারতে নতুন করে রিস্টক হয়েছে সোনির প্লেস্টেসশন ৫ এবং পিএস৫ ডিজিটাল এডিশন। আগামী ২৩ জুন, বুধবার বেলা ১২টা থেকে শুরু হচ্ছে প্রি-বুকিং। জানা গিয়েছে, অ্যামাজন ইন্ডিয়া, গেমস দ্য শপ, প্রিপেড গেমার কার্ড এবং সোনি সেন্টার থেকে প্রি-বুকিং করা যাবে এই দু’টি গেমিং কনসোলের জন্য। এর পাশাপাশি বিজয় সেলসের তরফেও জানানো হয়েছে যে সোনির প্লেস্টেশন ৫- এর দুটো ভ্যারিয়েন্টই তাদের কাছেও পাওয়া যাবে ২৩ জুন থেকে। এছাড়াও ক্রোমা, ফ্লিপকার্ট এবং রিলায়েন্স ডিজিটালের মাধ্যমেও পিএস৫ এবং পিএস৫ ডিজিটাল এডিশনের জন্য প্রি-বুকিং করা সম্ভব।

এই নিয়ে চতুর্থবারের জন্য ভারতে রি-স্টক হয়েছে সোনির প্লেস্টেশন পিএস৫। আর দ্বিতীয়বারের জন্য রি-স্টক হয়েছে পিএস৫ ডিজিটাল। বিশ্বের দরবারে লঞ্চ হওয়ার ৬ মাসেরও বেশি সময় পর দক্ষিণ এশিয়ায় লঞ্চ হয়েছিল পিএস৫ ডিজিটাল এডিশন। বিগত কয়েক সপ্তাহ ধরেই শোনা যাচ্ছিল যে, ভারতে রি-স্টক হতে চলেছে পিএস৫। অবশেষে নিশ্চিত খবর পেয়ে খুশি গেমাররা। শেষবার প্রায় একমাস আগে ভারতে রি-স্টক হয়েছিল প্লেস্টেশন ৫। আর প্লেস্টেশন ৫ ডিজিটাল এডিশন তারও অনেক আগে রি-স্টক হয়েছিল দেশে।

সোনি সেন্টারের ওয়েবসাইট ShopAtSC সূত্রে জানা গিয়েছে, ২৩ জুন যেসমস্ত পিএস৫ প্রি-অর্ডার দেওয়া হবে, সেগুলোর ডেলিভারি শুরু হবে ৩ জুলাই, শনিবার থেকে। তবে সবচেয়ে বড় প্রশ্ন হল, আদৌ কি আগ্রহীরা গেমিং কনসোল সঠিক ভাবে প্রি-বুকিং করতে পারবেন? কারণ আগের সবক’টি রি-স্টক এবং প্রি-বুকিংয়ের ক্ষেত্রে অভিজ্ঞতা যথেষ্টই খারাপ। প্রায় প্রতিবারই প্রি-বুকিং শুরুর কয়েক সেকেন্ডের মধ্যেই আউট অফ স্টক হয়ে গিয়েছিল গেমিং কনসোল। এমনকি বেশ কিছু ওয়েবসাইটে তো প্রি-বুকিং শুরুই হয়নি। ‘কামিং সুন’ থেকে সরাসরি ‘নট অ্যাভেলেবেল’ বা ‘আউট অফ স্টক’- এর পোস্টার দেখাতে বাধ্য হয়েছিল ওইসব ওয়েবসাইট। তাই নতুন করে সোনির প্লেস্টেশন ৫ এবং প্লেস্টেশন ৫ ডিজিটাল এডিশন ভারতে রি-স্টক হলেও, প্রি-বুকিং শুরুর আগে থেকেই রয়েছে উৎকণ্ঠা।

আরও পড়ুন- চিনে তথ্য পাচার করছে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া! গুরুতর অভিযোগে গেম নিষিদ্ধ করার দাবি CAIT-র

উল্লেখ্য, লঞ্চ হওয়ার পর থেকে সোনির প্লেস্টেশন ৫ এবং পিএস৫ ডিজিটাল এডিশন নিয়ে আকাল দেখা দিয়েছিল। সেই সঙ্গে সোনি কর্তৃপক্ষ জানিয়ে দিয়েছিল, ২০২২ সাল পর্যন্ত সোনির এই দুই প্লেস্টেশনের যোগানে টান থাকবে। অর্থাৎ আগ্রহীদের চাহিদা অনুযায়ী গেমিং কনসোলের যোগান থাকবে না ভারতে। সোনি কর্তৃপক্ষ জানিয়েছিলেন, গ্রাহকদের অস্বাভাবিক চাহিদার সঙ্গে পাল্লা দিয়ে কোনওমতেই সোনির প্লেস্টেশন ৫- এর উৎপাদন বাড়ানো সম্ভব হচ্ছে না। আর তাই ২০২২ সাল পর্যন্ত এই গেমিং কনসোলের আকাল থাকবে বিশ্বের বাজারে।

আরও পড়ুন- Battlegrounds Mobile India গেমের ‘আর্লি অ্যাকসেস’-এর ডাউনলোড পেরিয়েছে ৫০ লক্ষ