PlayStation Games On Mobile: প্লেস্টেশনের সব গেম এবার মোবাইল থেকেই খেলা যাবে, আলাদা ডিভিশন লঞ্চ করল সনি

Sony PlayStation Studios Mobile Division: প্লেস্টেশনের বিভিন্ন গেম এবার আপনি মোবাইল থেকেই খেলতে পারবেন। তার জন্য স্বতন্ত্র প্লেস্টেশন স্টুডিওজ় মোবাইল ডিভিশন নিয়ে হাজির হল সনি।

PlayStation Games On Mobile: প্লেস্টেশনের সব গেম এবার মোবাইল থেকেই খেলা যাবে, আলাদা ডিভিশন লঞ্চ করল সনি
মোবাইল গেমিং নিয়ে সনির বিরাট ভাবনা। প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 31, 2022 | 1:57 AM

High-end Mobile Games: মোবাইলের জন্য নতুন গেম তৈরি করতে এই স্বতন্ত্র বিভাগ তৈরি করেছে সনি, যার নাম প্লেস্টেশন স্টুডিওজ় মোবাইল ডিভিশন। সংস্থার তরফ থেকে দাবি করা হচ্ছে, এই নতুন বিভাগে খুব সম্প্রতি অধিগ্রহণ করা স্যাভেজ গেম স্টুডিওর সদস্যদের অন্তর্ভুক্ত করা হবে, যাতে প্লেস্টেশনের গেমের মান পূরণে উচ্চমানের গেম তৈরি করা যায়। স্যাভেজ গেমসের কাছে বড় কোনও টাইটেল নেই ঠিকই। তবে তারা ক্ল্যাশ অফ ক্ল্যানস এবং অ্যাংরি বার্ডসের মতো জনপ্রিয় মোবাইল গেমগুলির সঙ্গে যুক্ত।

স্টুডিওটির সহ-প্রতিষ্ঠাতা ছিলেন মাইকেল কাটকফ (রোভিও, জিঙ্গা, ফান প্লাস, সুপারসেল), নাদজিম আদজির (ওয়ারগেমিং, রোভিও, গ্রী) এবং মাইকেল ম্যাকম্যানস (ওয়ারগেমিং, ইনসমনিয়াক, কাবাম) এর মতো গেমিং অভিজ্ঞরা।

এখনও পর্যন্ত সনি ইন্টারেক্টিভ এন্টারটেইনমেন্ট অর্থাৎ সোনির গেমিং বিভাগের তরফে বলা হচ্ছে যে, সদ্য লঞ্চ হওয়া বিভাগটি ইতিমধ্যেই একটি অঘোষিত নতুন AAA মোবাইল লাইভ-অ্যাকশন গেম পরিষেবা নিয়ে কাজ করছে। প্লেস্টেশন স্টুডিওর প্রধান হারমেন হালস্ট বলেছেন, স্যাভেজ গেম স্টুডিও অধিগ্রহণ করা হল উচ্চ মানের মোবাইল গেম তৈরির দিকে আর একটি কৌশলগত পদক্ষেপ।

তিনি আরও যোগ করে বলছেন, “মোবাইলে আমাদের স্থানান্তর বিশেষ করে, পিসি এবং লাইভ পরিষেবা গেমগুলিতে সম্প্রসারণ, আমাদের সক্ষমতা এবং আমাদের সম্প্রদায়কে শক্তিশালী করে। পাশাপাশি প্লেস্টেশন স্টুডিওর উদ্দেশ্যকেও পরিপূরক করে, যাতে আমরা সেরার সেরা গেমগুলি তৈরি করতে পারি।”

গঠন এবং অধিগ্রহণ এই দুই মূল লক্ষ্যের মধ্যে দিয়ে পিসি এবং মোবাইল গেমের পাশাপাশি সিনেমা ও টিভি সিরিজ়েও আইপি প্রসারিত করতে সচেষ্ট সনি। এমনকি সংস্থাটি আগেই ঘোষণা করেছিল যে, 2025 সালের মধ্যে তারা তাদের অর্ধেক গেম পিসি এবং মোবাইলেই রাখতে চায়। সে সময় সনি বলেছিল, পিসি এবং মোবাইল প্ল্যাটফর্মগুলিতে বিনিয়োগের ফলে ইউজ়ার বেসের পাশাপাশি আয়ের ‘উল্লেখযোগ্য বৃদ্ধি’ হতে পারে। এছাড়াও ফর্টনাইট অফার করে এমন গেমিংয়ের লাইভ সেগমেন্টে প্রবেশের জন্য কাজ করছে সনি। এই বছরের শুরুতেই সংস্থাটি বুঙ্গি অধিগ্রহণ করেছিল।

সনির তরফে জানানো হচ্ছে, স্যাভেজ গেম স্টুডিও সদস্যদের নিয়ে গঠিত প্লেস্টেশন স্টুডিও মোবাইল বিভাগটি স্বাধীনই থাকবে। তারা আরও যোগ করেছে যে, এই লেনদেনের শর্তাবলী, অধিগ্রহণ খরচ সহ, চুক্তির প্রতিশ্রুতির কারণে প্রকাশ করা যাচ্ছে না।