Moto Edge 30: এই দিন বিশ্বের সবথেকে হালকা ও পাতলা 5G ফোন ভারতে নিয়ে আসছে মোটোরোলা

Launch Date In India: ১২ মে ভারতে লঞ্চ হতে পারে মোটো এজ ৩০ ফোনটি। সংস্থাটি দাবি করছে, ভারতের সবথেকে পাতলা এবং হালকা ফোন হতে চলেছে এটিই। কী কী ফিচার্স থাকতে পারে, একবার দেখে নিন।

Moto Edge 30: এই দিন বিশ্বের সবথেকে হালকা ও পাতলা 5G ফোন ভারতে নিয়ে আসছে মোটোরোলা
ইউরোপের পর এবার ভারতের বাজারে ঝড় তুলতে আসছে মোটো এজ ৩০।
Follow Us:
| Edited By: | Updated on: May 06, 2022 | 12:13 PM

দেশে একের পর এক নতুন স্মার্টফোন নিয়ে আসছে মোটোরোলা (Motorola)। জি সিরিজ়ের একাধিক ফোন লঞ্চের পর এবার মোটো এজ ৩০ (Moto Edge 30) ফোনটি ভারতে লঞ্চ করতে চলেছে। মোটো এজ ৩০ ফোনটি আসলে এজ ৩০ প্রো মডেলের টোনড ডাউন ভার্সন, যা কয়েক দিন আগেই লঞ্চ হয়েছিল। পারফরম্যান্সের জন্য মোটো এজ ৩০ ফোনে থাকছে একটি স্ন্যাপড্রাগন ৭৭৮প্লাস (Snapdragon 778+) প্রসেসর। একটি ১৪৪ হার্ৎজ় রিফ্রেশ রেটের ডিসপ্লে দেওয়া হচ্ছে। অত্যন্ত শক্তিশালী একটি ৪০২০এমএএইচ ব্যাটারি রয়েছে ফোনটিতে। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, মোটো এজ৩০ প্রো ফোনটি মিড-রেঞ্জ সেগমেন্টে এই মুহূর্তের সবথেকে হালকা এবং পাতলা ফোন।

টিপস্টার মুকুল শর্মা নিশ্চিত বার্তা দিয়েছেন যে, ১২ মে মোটোরোলা এজ ৩০ ফোনটি ভারতে লঞ্চ করতে চলেছে। ট্যুইটারে তিনি লিখেছেন, “আমি নিশ্চিত করে জানাতে পারি যে, ১২ মে মোটোরোলা এজ ৩০ ফোনটি লঞ্চ করছে। এটি বিশ্বের সবথেকে পাতলা এবং হালকা ৫জি স্মার্টফোন, যাতে স্ন্যাপড্রাগন ৭৭৮প্লাস ৫জি প্রসেসর রয়েছে।” প্রসঙ্গত, কয়েক দিন আগেই ভারতের বাজারে আরও একটি হালকা ও পাতলা ফোন নিয়ে এসেছে, যার নাম মোটো জি৫২।

এদিকে আবার মোটোরোলা এজ ৩০ ফোনটি কয়েক দিন আগেই ইউরোপিয়ান মার্কেটে লঞ্চ করা হয়েছে। ইউরোপে লঞ্চ হওয়া সেই ভ্যারিয়েন্টে রয়েছে একটি ৬.৫ ইঞ্চির এফএইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে যা ১৪৪ হার্ৎজ় রিফ্রেশ রেট সাপোর্ট করে। পারফরম্যান্সের দিক থেকে ফোনটি চালিত হচ্ছে একটি অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জিপ্লাস প্রসেসরের সাহায্যে। এই প্রসেসর পেয়ার করা থাকছে ৮জিবি পর্যন্ত র‌্যাম এবং ২৫৬জিবি পর্যন্ত স্টোরেজের সঙ্গে।

মোটোরোলা এজ ৩০ ফোনটিতে রয়েছে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। প্রাইমারি সেন্সর হিসেবে ফোনটিতে রয়েছে একটি ৫০ মেগাপিক্সেল মেইন ক্যামেরা। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে আরও একটি ৫০ মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর রয়েছে। এছাড়াও রয়েছে একটি ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য মোটো এজ ৩০ ফোনে একটি ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর দেওয়া হয়েছে।

ইউরোপের মার্কেটের দামের দিক থেকে বিচার করে মনে করা হচ্ছে, মোটোরোলা এজ ৩০ ফোনটি ভারতের বাজারে ৩০,০০০ টাকারও কম দামে লঞ্চ করা হতে পারে। ইউরোপিয়ান মার্কেটে এই ফোনটির দাম ৪৫০ ইইউআর যা ভারতীয় মুদ্রায় প্রায় ৩৬,০০০ টাকা। অন্য দিকে ভারতের বাজারে যখন মোটোরোলা এজ ৩০ প্রো ফোনটি লঞ্চ করা হয়, তখন তার দাম ছিল ৪৯,৯৯৯ টাকা। আর সেই দাম ধার্য করা হয়েছিল সিঙ্গেল ৮জিবি ভ্যারিয়েন্টের জন্য। সেই সময় এই ফোনটি ছিল ভারতের সবথেকে কম দামি স্মার্টফোন যাতে স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর রয়েছে।