Moto E40: মটোরোলার দুটো স্মার্টফোন আসতে চলেছে ভারতে, বিশ্ব বাজারে লঞ্চের পর এগুলোর সম্বন্ধে বিস্তারিত জেনে নিন…

১২ অক্টোবর ভারতে এর অফিসিয়াল লঞ্চের মাত্র কয়েক দিন আগে ফোনটি আনুষ্ঠানিকভাবে বিশ্ব মার্কেটে আসে। Moto G Pure-এ একটা MediaTek Helio G25 SoC প্রসেসর আছে।

Moto E40: মটোরোলার দুটো স্মার্টফোন আসতে চলেছে ভারতে, বিশ্ব বাজারে লঞ্চের পর এগুলোর সম্বন্ধে বিস্তারিত জেনে নিন...
Follow Us:
| Edited By: | Updated on: Oct 08, 2021 | 3:40 PM

Moto E40 এবং Moto G Pure স্মার্টফোনগুলি অফিসিয়ালি লঞ্চ হয়ে গেছে। Moto E40 ইউরোপে উন্মোচন করা হয়েছে, যেখানে Moto G Pure মার্কিন যুক্তরাষ্ট্রে চালু করা হয়েছে। Moto E40 ৪৮-মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং পিছনের ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের সঙ্গে একটি ট্রিপল ক্যামেরা সেটআপ নিয়ে আসে। ১২ অক্টোবর ভারতে এর অফিসিয়াল লঞ্চের মাত্র কয়েক দিন আগে ফোনটি আনুষ্ঠানিকভাবে বিশ্ব মার্কেটে আসে। Moto G Pure-এ একটা MediaTek Helio G25 SoC প্রসেসর আছে। এতে ৪,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে এবং এটি একটি ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ দিয়ে সাজানো।

নতুন মোটো E40 এর দাম ১৪৯ ইউরো (মোটামুটি ১২,৯০০ টাকা)। এটি চারকোল গ্রে এবং ক্লে পিঙ্ক কালার অপশনে লঞ্চ করা হয়েছে। যদিও, স্মার্টফোনটি ভারতে কীভাবে পাওয়া যাবে সেটার বিষয়ে বিশদে এখনও জানা যায়নি। ভারতে, Moto E40 ১২ অক্টোবর লঞ্চ হওয়ার কথা। ফোনটি ফ্লিপকার্টের মাধ্যমে বিক্রি হবে বলেই জানা যাচ্ছে।

Moto G Pure-এর দাম ১৫৯.৯৯ ডলার (মোটামুটি ১২,০০০ টাকা)। এই ফোনটি বেস্ট বাই, ওয়ালমার্ট, বিএন্ডএইচ ফটো, অ্যামাজন এবং মটোরোলা ডটকম-এ প্রি-অর্ডারের জন্য পাওয়া যাচ্ছে। আগামী ১২ অক্টোবর থেকে ভেরাইজন-এ ফোনটি বিক্রি হবে। নতুন মোটো জি পিউর আগামী মাসগুলিতে কানাডাতেও পাওয়া যাবে। এটি একটি নিখুঁত গভীর নীল রঙের বিকল্পে আসে।

Moto E40

Moto E40 স্পেসিফিকেশন:

Moto E40 অ্যান্ড্রয়েড ১১-এ চলে। এতে ৯০ হার্জ রিফ্রেশ রেট সহ ৬.৫-ইঞ্চি এইচডি+ ডিসপ্লে রয়েছে। এটি একটি Unisoc T700 অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত হয়। যা ৪ জিবি RAM-এর সঙ্গে যুক্ত থাকে। অভ্যন্তরীণ স্টোরেজ ৬৪ জিবি রয়েছে যাকে মাইক্রোএসডি কার্ড ব্যবহার করে আরও প্রসারিত করা যাবে।

Moto E40 তে ৪৮-মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর রয়েছে। একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। সেন্সরটি কোয়াড পিক্সেল প্রযুক্তিতে সজ্জিত। যা আরও ভাল রাতের ফটোগ্রাফিতে সাহায্য করে। ফোনটিতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি আছে। যা ৪০ ঘন্টা পর্যন্ত চলবে বলে বলা হয়েছে।

Moto G Pure স্পেসিফিকেশন:

Moto G Pure অ্যান্ড্রয়েড ১১-এ চলে। এর মধ্যে একটি MediaTek Helio G25 SoC প্রসেসর আছে। যা ৩ জিবি RAM এর সঙ্গে যুক্ত। অভ্যন্তরীণ স্টোরেজটি ৩২ জিবি যাতে মাইক্রোএসডি কার্ড (৫১২ জিবি পর্যন্ত) ব্যবহার করে আরও বাড়ানো যেতে পারে।

Moto G Pure-এ একটি ১৩ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা রয়েছে যাতে f/2.2 অ্যাপারচার এবং ২ মেগাপিক্সেল সেকেন্ডারি ডেপথ সেন্সর রয়েছে যাতে f/2.4 অ্যাপারচার আছে। ক্যামেরার বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে একটি LED ফ্ল্যাশ। সামনের দিকে, ফোনটিতে একটি ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে যার একটি f/2.4 অ্যাপারচার রয়েছে।

Moto E40 ১০ ওয়াটের চার্জিং সাপোর্ট সহ ৪,০০০ এমএএইচ ব্যাটারি আছে। কানেক্টিভিটি অপশনে রয়েছে ৩.৫ মিমি অডিও জ্যাক, ৪জি এলটিই, ওয়াই-ফাই ৮০২.১১ এসি, ব্লুটুথ ভার্সন ৫, ইউএসবি টাইপ-সি পোর্ট, জিপিএস এবং আরও অনেক কিছু। 

আরও পড়ুন: Android 12 Launch Update: অ্যান্ড্রয়েড ১২ এসে গেছে, দেখে নিন কোন কোন স্মার্টফোন এই নতুন অ্যান্ড্রয়েড সমর্থন করবে…

আরও পড়ুন: Amazon Festival Sale: কোন সংস্থার কোন স্মার্টফোন ছাড়ের পর ২৫,০০০ টাকার কমে পাওয়া যাচ্ছে?