Redmi Note 11S: ভারতে লঞ্চ হবে রেডমি নোট ১১এস, আভাস দিল সংস্থা, দ্রুত লঞ্চের সম্ভাবনা

শোনা যাচ্ছে, ১০৮ মেগাপিক্সেলের স্যামসাং HM2 ক্যামেরা অথবা ৬৪ মেগাপিক্সেলের OmniVision OV6480--- প্রাইমারি ক্যামেরা সেনসর হিসেবে থাকতে পারে এই ফোন।

Redmi Note 11S: ভারতে লঞ্চ হবে রেডমি নোট ১১এস, আভাস দিল সংস্থা, দ্রুত লঞ্চের সম্ভাবনা
দ্রুত ভারতে লঞ্চ হতে পারে রেডমি নোট ১১এস। Photo Credit: Gizmochina

রেডমি নোট ১১এস ফোন (Redmi Note 11S) লঞ্চ হতে পারে ভারতে। আর খুব তাড়াতাড়িই এই ফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে দেশে। সম্প্রতি রেডমি ইন্ডিয়া (Redmi India) টুইটারে তেমনই আভাস দিয়েছে। শাওমির গ্লোবাল ভাইস প্রেসিডেন্ট মনু কুমার জৈনও রেডমি নোট ১১এস ফোন (Redmi Note 11S India Launch) ভারতে লঞ্চের আভাস দিয়েছেন। ইতিমধ্যেই একাধিক সার্টিফিকেশন ওয়েবসাইটে রেডমি নোট ১১এস ফোন দেখা গিয়েছে। শোনা যাচ্ছে, এই ফোনে ১০৮ মেগাপিক্সেলের স্যামসাং এইচএম২ ক্যামেরা অথবা ৬৪ মেগাপিক্সেলের ওমনি ভিশন ওভি৬৪৮০ ক্যামেরা সেনসর থাকতে পারে প্রাইমারি সেনসর হিসেবে। গত বছর অর্থাৎ ২০২১ সালের অক্টোবর মাসে রেডমি নোট ১১ সিরিজ চিনে লঞ্চ হয়েছিল।

মনু কুমার জৈন এবং রেডমি ইন্ডিয়া, দু’তরফেই টুইটারে রেডমি নোট ১১এস ফোন লঞ্চের আভাস দেওয়া হয়েছে। রেডমি নোট ১১এস ফোন আসলে রেডমি নোট ১১ সিরিজের অন্তর্ভুক্ত। টুইটে ‘IS’- এর পরিবর্তে ‘1S’ ব্যবহার করায় বোঝা গিয়েছে যে রেডমি নোট ১১এস ফোন লঞ্চ হতে চলেছে। এই ফোনের মডেল নম্বর 220111TSI বলা হয়েছে। ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (বিআইএস) সার্টিফিকেশন ওয়েবসাইটেও রেডমি নোট ১১এস ফোনের নাম দেখা গিয়েছে। এর পাশাপাশি NTBC certification authority ওয়েবসাইটেই রেডমির এই ফোনের নাম দেখা গিয়েছে। সেখানে ফোনের মডেল নম্বর 2201117SG। এছাড়াও EEC certification ওয়েবসাইটেও রেডমি নোট ১১এস ফোনের নাম দেখা গিয়েছে।

গত মাসে একটি রিপোর্ট থেকে রেডমি নোট ১১এস ফোনের ক্যামেরা স্পেসিফিকেশন সম্পর্কে আভাস পাওয়া গিয়েছে। শোনা যাচ্ছে, ১০৮ মেগাপিক্সেলের স্যামসাং HM2 ক্যামেরা অথবা ৬৪ মেগাপিক্সেলের OmniVision OV6480— প্রাইমারি ক্যামেরা সেনসর হিসেবে থাকতে পারে এই ফোন। এছাড়াও ৮ মেগাপিক্সেলের সোনি IMX355 আলট্রা ওয়াইড ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের OV02A ম্যাক্রো ক্যামেরাও থাকতে পারে এই ফোনে। অন্যদিকে, শোনা গিয়েছে, রেডমি নোট ১১এস ফোনে একটি মিডিয়াটেক প্রসেসর থাকতে পারে। এখনও পর্যন্ত এই ফোনের তিনটি কোডনাম পাওয়া গিয়েছে। সেগুলি হল যথাক্রমে- Viva, Vida, Miel_pro। অনুমান হয়তো এই ফোনের তিনটি আলাদা আলাদা মডেল লঞ্চ হতে পারে।

আরও পড়ুন- OnePlus 9RT: ১৪ জানুয়ারি ভারতে লঞ্চ হবে ওয়ানপ্লাস ৯আরটি ফোন, লঞ্চের আগে দেখে নিন ফোনের সম্ভাব্য দাম ও স্পেসিফিকেশন

আরও পড়ুন- Realme 9i: ভারতে আসছে রিয়েলমি ৯আই, কবে লঞ্চ হবে এই স্মার্টফোন? দেখে নিন সম্ভাব্য ফিচার

আরও পড়ুন- Realme 9: ভারতে দ্রুত লঞ্চ হতে পারে রিয়েলমি ৯ ফোন, বিআইএস সার্টিফিকেশন সাইটে দেখা গিয়েছে নাম

Click on your DTH Provider to Add TV9 Bangla