Samsung Galaxy Smartphone: ২০২২ সালে লঞ্চ হতে পারে স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই এবং গ্যালাক্সি এস২২ সিরিজ

শোনা গিয়েছে, স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোনের ডিজাইন গ্যালাক্সি এস২১ সিরিজের মতোই হবে। স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোনে থাকতে পারে একটি ৬.৪ ইঞ্চির AMOLED ডিসপ্লে।

Samsung Galaxy Smartphone: ২০২২ সালে লঞ্চ হতে পারে স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই এবং গ্যালাক্সি এস২২ সিরিজ
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 09, 2021 | 8:55 AM

গত কয়েকমাস ধরে স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই (ফ্যান এডিশন) নিয়ে বিস্তর আলোচনা হলেও, এখনও এই ফোন লঞ্চ হয়নি। সেপ্টেম্বর মাসে অবশ্য স্যামসাং গ্যালাক্সি এস২০ এফই (ফ্যান এডিশন) লঞ্চ হয়েছে। শোনা যাচ্ছিল, বিশ্বজুড়ে চিপের ঘাটতির কারণেই পিছিয়ে যাচ্ছিল স্যামসাং গ্যালাক্সি এস২১ ফ্যান এডিশন (এফই) ফোনের লঞ্চ। তবে সম্প্রতি শোনা গিয়েছে যে, আগামী বছর লঞ্চ হতে পারে এই ফোন। সম্ভবত ২০২২ সালের শুরুতেই ৪ জানুয়ারি স্যামসাং গ্যালাক্সি এস২১ ফ্যান এডিশন ফোন লঞ্চ হতে পারে।

অন্যদিকে আবার শোনা গিয়েছে, স্যামসাং গ্যালাক্সি ‘এস’ সিরিজের আরও একটি ফোনও আগামী বছরেই লঞ্চ হতে পারে। স্যামসাং গ্যালাক্সি এস২২ সিরিজ লঞ্চ হতে পারে আগামী বছর অর্থাৎ ২০২২ সালের ৮ ফেব্রুয়ারি। প্রায় প্রতি বছরই স্যামসাং গ্যালাক্সি ‘এস’ সিরিজে একাধিক নতুন মডেল যুক্ত হয়। আগামী বছর এই তালিকায় নাম জুড়তে চলেছে স্যামসাং গ্যালাক্সি এস২২ ফোনের, অর্থাৎ বেস ভ্যারিয়েন্টের। এই সিরিজে অন্যান্য কী কী ফোন লঞ্চ হতে পারে, তা অবশ্য জানা যায়নি।

টিপস্টার জন প্রোসার জানিয়েছে, স্যামসাং গ্যালাক্সি এস২১ ফ্যান এডিশন লঞ্চ হতে পারে ২০২২ সালে অর্থাৎ আগামী বছরের ৪ জানুয়ারি। এই ফোনের জন্য এখনও কোনও প্রি-অর্ডারের বন্দোবস্ত করেননি স্যামসাং কর্তৃপক্ষ। আগামী বছরের Consumer Electronics Show (CES) ইভেন্টে নতুন প্রোডাক্টের ঘোষণা করবে স্যামসাং সংস্থা। লাস ভেগাসে ৫ জানুয়ারি এই ইভেন্ট অনুষ্ঠিত হবে। অনুমান সেখানেই গ্যালাক্সি এস২১ এফই ফোন লঞ্চের কথা ঘোষণা করবে স্যামসাং সংস্থা। তবে এই ফোন লঞ্চের কথা প্রি-ইভেন্ট হিসেবে ঘোষণা করতে হবে। যদিও স্যামসাং সংস্থার তরফে আনুষ্ঠানিক ভাবে এখনও তাদের গ্যালাক্সি এস২১ এফই ফোন লঞ্চের ব্যাপারে কিছু ঘোষণা করা হয়নি।

অন্যদিকে এই টিপস্টারই দাবি করেছেন যে আগামী বছর ৮ ফেব্রুয়ারি লঞ্চ হতে পারে স্যামসাং গ্যালাক্সি এস২২ ফোন। এই স্মার্টফোন সিরিজে কী কী মডেল থাকতে পারে তা জানা যায়নি। টিপস্টার জন প্রোসারের কথা অনুযায়ী ৮ ফেব্রুয়ারি লঞ্চের দিন থেকেই নাকি স্যামসাং গ্যালাক্সি এস২২ সিরিজের প্রি-অর্ডার শুরু হবে। আর ফোনের বিক্রি শুরু হবে ১৮ ফেব্রুয়ারি থেকে। তবে স্যামসাং গ্যালাক্সি এস২২ স্মার্টফোন সিরিজ লঞ্চ প্রসঙ্গেও স্যামসাং কর্তৃপক্ষ আনুষ্ঠানিক ভাবে কিছু ঘোষণা করেননি।

সম্প্রতি আবার শোনা গিয়েছে, স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোনের ডিজাইন গ্যালাক্সি এস২১ সিরিজের মতোই হবে। স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোনে থাকতে পারে একটি ৬.৪ ইঞ্চির AMOLED ডিসপ্লে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট হতে পারে ১২০Hz। এছাড়াও শোনা গিয়েছে যে, এই ফোনে থাকতে পারে একটি Qualcomm Snapdragon ৮৮৮ প্রসেসর। এর পাশাপাশি এই ফোনে একটি ৪৫০০mAh ব্যাটারি এবং তার সঙ্গে ২৫W ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে।

আরও পড়ুন- Motorola Edge X: লঞ্চ হতে চলেছে মোটোরোলা এজ এক্স স্মার্টফোন, ঘোষণা করেছেন সংস্থার আধিকারিক