Apple Event: কীভাবে দেখতে পাবেন অ্যাপেলের ভার্চুয়াল লঞ্চ ইভেন্ট ‘ক্যালিফোর্নিয়া স্ট্রিমিং’

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Sohini chakrabarty

Updated on: Sep 14, 2021 | 11:38 AM

Apple iPhone 13: অ্যাপেলের এই ভার্চুয়াল ইভেন্টে আইফোন ১৩ সিরিজের পাশাপাশি এয়ারপডস ৩ এবং অ্যাপেল ওয়াচ সিরিজ ৭ লঞ্চের সম্ভাবনা রয়েছে।

Apple Event: কীভাবে দেখতে পাবেন অ্যাপেলের ভার্চুয়াল লঞ্চ ইভেন্ট 'ক্যালিফোর্নিয়া স্ট্রিমিং'
১৪ সেপ্টেম্বর ভারতীয় সময় রাত ১০টা ৩০মিনিটে অনুষ্ঠিত হবে অ্যাপেলের লঞ্চ ইভেন্ট ক্যালিফোর্নিয়া স্ট্রিমিং।

লঞ্চ হতে চলেছে আইফোন ১৩ সিরিজ। অ্যাপেলের ‘ক্যালিফোর্নিয়া স্ট্রিমিং’ ভার্চুয়াল লঞ্চ ইভেন্টের মাধ্যমে প্রকাশ্যে আসবে আইফোন ১৩ সিরিজ। এমনটাই জানিয়েছে কুপার্টিনোর টেক জায়ান্ট। এর পাশাপাশি এও জানা গিয়েছে যে, অ্যাপেলের এই লঞ্চ ইভেন্ট লাইভ দেখতে পাবেন আগ্রহীরা। উল্লেখ্য, ভারতীয় সময় রাত ১০টা ৩০মিনিটে অ্যাপেলের ‘ক্যালিফোর্নিয়া স্ট্রিমিং’ অনুষ্ঠিত হবে। সংস্থার অফিশিয়াল ইউটিউব চ্যানেলে এই ভার্চুয়াল ইভেন্ট সরাসরি দেখা যাবে।

কীভাবে অ্যাপেলের এই ভার্চুয়াল লঞ্চ ইভেন্ট সাধারণ মানুষ দেখতে পাবেন, সেটাই দেখে নেওয়া যাক-

অ্যাপেল ইভেন্ট ওয়েবসাইট এবং অ্যাপ- অ্যাপেলের ইভেন্ট ওয়েবসাইট এবং অ্যাপেল টিভি অ্যাপে এই ভার্চুয়াল লঞ্চ ইভেন্ট দেখা যাবে। আইফোন, আইপ্যাড, ম্যাক এবং অ্যাপেল টিভিতে সংস্থার যে নিজস্ব অ্যাপ (অ্যাপেল টিভি অ্যাপ) রয়েছে, সেখানে এই ইভেন্ট দেখা যাবে। জানা গিয়েছে, অ্যাপেল ইভেন্ট ওয়েবসাইট দেখার জন্য সাফারি ব্রাউজার প্রয়োজন। আর এটা দেখার জন্য হয় অ্যাপেল তিভি বা অন্যান্য অ্যাপেলে ডিভাইস দরকার হবে। এছাড়াও মাইক্রোসফট এজ ব্রাউজার এবং উইন্ডোজ ল্যাপটপেও এই ইভেন্ট দেখা সম্ভব।

ইউটিউব- অ্যাপেলের অফিশিয়াল ইউটিউব চ্যানেলে এই ভার্চুয়াল লঞ্চ ইভেন্ট দেখা যাবে। যেকোনও ডিভাইসে এই ইউটিউব চ্যানেল চালানো সম্ভব।

ফ্লিপকার্ট, অ্যামাজন এবং এয়ারটেলের ওয়েবসাইট- অ্যামাজনের ওয়েবসাইটে অ্যাপেলের লঞ্চ ইভেন্ট দেখা যাবে। এমনকি ফ্লিপকার্টের ওয়েবসাইটেও এই লঞ্চ ইভেন্ট দেখা যাবে বলে জানা গিয়েছে।এর পাশাপাশি এয়ারটেলের ওয়েবসাইটেও দেখা যাবে অ্যাপেলের লঞ্চ ইভেন্ট।

আইফোন ১৩ সিরিজে মোট চারটি মডেল লঞ্চের সম্ভাবনা রয়েছে। রেগুলার আইফোন ১৩, আইফোন ১৩ মিনি, আইফোন ১৩ প্রো এবং আইফোন ১৩ প্রো ম্যাক্স— এই চারটি ফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে আইফোন ১৩ সিরিজে। এর সঙ্গে আবার থার্ড জেনারেশন ইয়ারপড বা এয়ারপডস ৩ লঞ্চ হতে পারে। এছাড়াও অ্যাপেল ওয়াচ সিরিজ ৭ লঞ্চেরও সম্ভাবনা রয়েছে।

অ্যাপেলের বিভিন্ন ডিভাইস নিয়ে বিশ্লেষণ করে থাকেন মিং চি কুয়ো। তিনি বলেছেন, আইফোন ১৩ সিরিজের স্টোরেজ ভ্যারিয়েন্ট ১২৮ জিবি থেকে শুরু হতে পারে। আর প্রো মডেলে ১টিবি পর্যন্ত স্টোরেজ থাকতে পারে। মিং চি কুয়োর দাবি, রেগুলার বা ভ্যানিলা আইফোন ১৩ এবং আইফোন ১৩ মডেলে ১২৮ জিবি, ২৫৬ জিবি ও ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট থাকার সম্ভাবনা রয়েছে। অন্যদিকে আইফোনে ১৩ প্রো এবং আইফোন ১৩ প্রো ম্যাক্স মডেলে ১২৮ জিবি, ২৫৬ জিবি, ৫১২ জিবি এবং ১টিবি স্টোরেজ অপশন থাকতে পারে। এর আগে কোনও আইফোনের মডেলে ১টিবি স্টোরেজ অপশন দেওয়া হয়নি। সম্ভবত আইফোন ১৩ সিরিজে প্রথম এমনটা হতে চলেছে।

আরও পড়ুন- আইফোন ১৩ সিরিজে ফোনের স্টোরেজ শুরু হতে পারে ১২৮ জিবি থেকে, প্রো মডেলে থাকতে পারে ১টিবি স্টোরেজ

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla