Make Money On Twitter: একটা ট্যুইট থেকে কীভাবে ৫০ হাজার টাকা রোজগার করবেন, খুব সহজ, এখনই জেনে নিন

Twitter Money Making Tips: ট্যুইটার থেকে আপনি অনেক টাকা রোজগার করতে পারেন। এত টাকাই উপার্জন করতে পারবেন যে, আপনার সংসার খরচ তো চলেই যাবে, সঙ্গে বিলাসবহুল জীবনযাপনও করতে পারবেন।

Make Money On Twitter: একটা ট্যুইট থেকে কীভাবে ৫০ হাজার টাকা রোজগার করবেন, খুব সহজ, এখনই জেনে নিন
প্রতীকী ছবি।
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

May 18, 2022 | 5:23 PM

সময় যতই এগিয়ে চলেছে, ততই বাড়ছে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলির ব্যাপ্তি। ফেসবুক, ট্যুইটার একটা সময় যেখানে শহর বা মফঃস্বলেই সীমাবদ্ধ ছিল। সেই চোহদ্দি পেরিয়ে সমাজমাধ্যমগুলি এখন গ্রামগঞ্জে ঢুকে পড়েছে। আট থেকে আশি সোশ্যাল মিডিয়ায় অ্যাক্টিভ নন, এমন মানুষ খুঁজে পাওয়াটাও দুষ্কর। গণ্ডি আরও বিস্তৃত হতে ইউজারদের রোজগারেরও পথও প্রশস্ত করেছে ফেসবুক বা প্ল্যাটফর্ম। দুটো প্ল্যাটফর্ম থেকেই এখন যথেষ্ট পরিমাণে অর্থ উপার্জন করতে পারেন ইউজাররা। যতটা পরিশ্রম করবেন, রোজগারও হবে ততটাই। ঠিক যেমনটা ট্যুইটারে (Twitter)। আপনি যদি ট্যুইটারে খুব জনপ্রিয়তা পান, আপনার যদি একটা ব্লু টিক থাকে, তাহলে এক-একটা ট্যুইট থেকে আপনি পেতে পারেন ৫০ হাজার টাকা থেকে ১ লাখ টাকা। ট্যুইটার থেকে জাস্ট একটা ট্যুইট করেই আপনি কীভাবে লাখ টাকা রোজগার (Money Earning Tips) করতে পারেন, সেই পদ্ধতিই আজ একবার দেখে নেওয়া যাক।

প্রথমেই আপনাকে ট্যুইটারে একটা অ্যাকাউন্ট খুলতে হবে। ধীরে ধীরে আপনার ট্যুইটার প্রোফাইলে আকর্ষণীয় পোস্টের সংখ্যা বাড়াতে হবে। ছবি হোক বা ভিডিয়ো বা বিতর্কিত কোনও পোস্ট – যত বেশি করবেন, যত এনগেজিং করবেন, ততই আপনার ফলোয়ার সংখ্যা বাড়বে। এই ভাবেই আপনাকে ট্যুইটারে অন্তত ১ লাখ ইউজার জোগাড় করতে হবে। তারপরই রোজগারের জন্য আপনি উপলব্ধ হবেন। কীভাবে রোজগার হবে, তা তো পরের প্রশ্ন। এখন আপনার প্রোফাইলে যদি ১ লাখের বেশি ইউজার থাকে, তাহলে আপনার রোজগারের অঙ্কটা একলাফে অনেকটাই বেড়ে যাবে।

ট্যুইটার থেকে অর্থ রোজগারের জন্য আর একটি বিশেষ বিষয় হল, আপনার ব্লু টিক প্রোফাইল। আর ব্লু টিক আপনাকে ট্যুইটার তখনই দেবে, যখন আপনার ইউজার সংখ্যা অন্তত ৫০ হাজার থেকে ১ লাখ হবে। মনে রাখবেন, ব্লু টিক প্রোফাইল ছাড়া ট্যুইটারে রোজগার একপ্রকার অসম্ভব। তার কারণ হল, হালফিলে ট্যুইটার খুললেই ভুয়ো ট্যুইটের ছড়াছড়ি। এখন আপনার যদি একটা ব্লুটিক ট্যুইটার প্রোফাইল থাকে, তাহলে আপনার বিভিন্ন ট্যুইট পোস্ট মানুষের কাছে আরও বিশ্বাসযোগ্য হবে। আপনার পোস্ট অন্যান্য ইউজারদের কাছে যতই বিশ্বাসযোগ্য হবে, ততই আপনার অর্থ রোজগারের সম্ভাবনাও বেড়ে যাবে।

ফলোয়ার ও ব্লু টিক পাওয়ার পরই আপনার প্রোফাইলে পেইড প্রমোশন শুরু হবে। এখন আপনার পরিচিতি যদি ভাল হয়, জনপ্রিয় লোকেরা আপনাকে ফলো করেন, তাহলে বিভিন্ন কোম্পানির প্রডাক্ট ট্যুইটারে শেয়ার করে, তাদের কাছ থেকে সরাসরি টাকা পেয়ে যাবেন। এই ধরনের ট্যুইটকে বলা হয় ঘোস্টরাইট ট্যুইট (Ghostwrite Tweet)। যে কোনও কোম্পানির প্রডাক্ট শেয়ার করে এই ভাবে অর্থ উপার্জনের জন্য আপনাকে অত্যন্ত জনপ্রিয় হতে হবে। আপনার প্রোফাইলে এমন কিছু মানুষজনকে থাকতে হবে, যাঁরা যথেষ্টই প্রভাবশালী।

আপনার পণ্যও বিক্রি করতে পারেন

এই খবরটিও পড়ুন

ট্যুইটারে আপনি চাইলে যে কোনও পণ্য বিক্রি করতে পারেন। তাতে আপনি ১০০ শতাংশ লাভ করতে পারবেন। তার জন্য ট্যুইটারে একটি বিশেষ অপশন রয়েছে। সেই পদ্ধতিটি অনুসরণ করলে খুব সহজেই আপনি অর্থ উপার্জন করতে পারবেন। পাশাপাশি এখান থেকে পেইড প্রমোশনের সাহায্যও নেওয়া যেতে পারে। কেউ যদি ট্যুইটার থেকে কোনও পণ্যের অর্ডার দেন, সেই ব্যক্তিকে লাভের কিছু অংশও দিয়ে থাকে সংস্থাটি। তবে তার জন্য সবথেকে বেশি জরুরি হল একটা ভাল প্রোফাইল তৈরি করা।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla