ভারতে শুরু হচ্ছে এমআই স্মার্ট ব্যান্ড ৬- এর সেল, কত দাম এই ফিটনেস ব্যান্ডের?

সম্পূর্ণ চার্জ দিলে এমআই- এর এই ফিটনেস ব্যান্ডে ১৪ দিনের ব্যাটারি লাইফ থাকবে বলে দাবি করেছে সংস্থা।

ভারতে শুরু হচ্ছে এমআই স্মার্ট ব্যান্ড ৬- এর সেল, কত দাম এই ফিটনেস ব্যান্ডের?
শাওমির স্মার্টার লিভিং ২০২২ ভার্চুয়াল ইভেন্টে লঞ্চ হয়েছে এমআই স্মার্ট ব্যান্ড ৬।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 30, 2021 | 11:55 AM

ভারতে ৩০ অগস্ট সেল শুরু হবে এমআই স্মার্ট ব্যান্ড ৬- এর। ই-কমার্স সংস্থা অ্যামাজনের ওয়েবসাইটের পাশাপাশি এমআই- এর অফিশিয়াল ওয়েবসাইট Mi.com থেকেও কেনা যাবে এই স্মার্ট ব্যান্ড। ভারতীয় সময় দুপুর ১২টা থেকে শুরু হবে সেল। উল্লেখ্য, এমআই স্মার্ট ব্যান্ড ৬- এ রয়েছে ব্লাড অক্সিজেন স্যাচুরেশন (SpO2) ট্র্যাকার। এর পাশাপাশি একটি ফুল স্ক্রিন কালার AMOLED ডিসপ্লে, ৩০টিরও বেশি স্পোর্টস মোড রয়েছে এই স্মার্ট ব্যান্ডে। এছাড়াও ওমেন হেলথ ট্র্যাকিং ফিচার, কন্টিনিউয়াস হার্ট রেট মনিটরিং ফিচার, স্ট্রে মনিটরিং ফিচার এবং স্লিপ মনিটরিং ফিচার রয়েছে এমআই- এর নতুন স্মার্ট ফিটনেস ব্যান্ডে। এই স্মার্ট ব্যান্ডের ক্ষেত্রে ইউজার কাস্টোমাইজেবল ওয়াচ ফেসও পাবেন। এছাড়াও এই ডিভাইস 5ATM ওয়াটার রেসিসট্যান্ট। এমআই- এর এই ফিটনেস ব্যান্ডে ১৪ দিনের ব্যাটারি লাইফ থাকবে বলে দাবি করেছে সংস্থা। এমআই স্মার্ট ব্যান্ড ৬- এ রয়েছে পার্সোনাল অ্যাক্টিভিটি ইনডেক্স (PAI) সাপোর্ট।

গত বছর লঞ্চ হয়েছিল এমআই স্মার্ট ব্যান্ড ৫। তারই সাকসেসর হিসেবে এবার লঞ্চ হয়েছে এমআই স্মার্ট ব্যান্ড ৬। ভারতে এই স্মার্ট ব্যান্ডের দাম  ৩৪৯৯ টাকা ধার্য হয়েছে। যাঁরা এর আগেও এমআই ব্যান্ড ব্যবহার করেছেন, সেই ইউজাররা Mi.com- এর মাধ্যমে এমআই স্মার্ট ব্যান্ড ৬ কিনলে ৫০০ টাকা ছাড় পাবেন। কালোর পাশাপাশি নীল, হাল্কা সবুজ, মেরুন এবং কমলা রঙের স্ট্র্যাপেও পাওয়া যাবে এমআই স্মার্ট ব্যান্ড ৬। আগের মডেলের তুলনায় এই স্মার্ট ব্যান্ডের স্ক্রিন সাইজ অন্তত ৫০ শতাংশ বেশি। গত ২৬ অগস্ট শাওমির স্মার্টার লিভিং ২০২২ ভার্চুয়াল ইভেন্টে লঞ্চ হয়েছে এমআই স্মার্ট ব্যান্ড ৬- এই ফিটনেস ব্যান্ড।

এমআই স্মার্ট ব্যান্ড ৬- এর বিভিন্ন ফিচার-

  • ১.৫৬ ইঞ্চির একটি ফুল স্ক্রিন AMOLED টাচ ডিসপ্লে রয়েছে এমআই স্মার্ট ব্যান্ড ৬- এ।
  • ৩০ ধরনের ওয়ার্ক আউট টাইপ মনিটর করার জন্য অনেক বিল্ট ইন সেনসর রয়েছে এমআই স্মার্ট ব্যান্ড ৬- এ। আসলে এটি একটি ফিটনেস ট্র্যাকার।
  • শাওমির এই স্মার্ট ব্যান্ডে রয়েছে অনেক নতুন থিম এবং ৮০টিরও বেশি কাস্টোমাইজেবল ব্যান্ড ফেস পাওয়া সুবিধা।
  • বিভিন্ন ধরনের ইন্ডোর ট্রেনিং যেমন- স্ট্রেচিং, ক্রিকেট, জমন্যাস্টিক, জুম্বা এই ধরনের ওয়ার্ক আউট টাইপও মনিটর করা সম্ভব এমআই স্মার্ট ব্যান্ড ৬- এর সাহায্যে।
  • এই স্মার্ট ব্যান্ডে এমন কিছু সেনসর রয়েছে যার সাহায্যে হার্ট রেট এবং স্লিপ মনিটর করা সম্ভব। ঘুমের ক্ষেত্রে (স্লিপ ট্র্যাকিং ফাংশন) ইউজারের ন্যাপস, স্লিপিং সাইকেল, র‍্যাপিড আই মুভমেন্ট, স্লিপ ব্রিদিং কোয়ালিটি সবই পরিমাপ করা সম্ভব। এছাড়াও রয়েছে SpO2 মনিটরিং সাপোর্ট। কিন্তু তাই বলে এই স্মার্ট ব্যান্ডকে মেডিক্যাল ইকুইপমেন্ট হিসেবে ব্যবহার করতে যাবেন না। কারণ এ জাতীয় কোনও অনুমোদন এই স্মার্ট ব্যান্ড পায়নি।
  • এমআই স্মার্ট ব্যান্ড ৬- এর সাহায্যে স্ট্রেস মনিটর করাও সম্ভব। এর পাশাপাশি ডিপ ব্রিদিং গাইডেন্স ফাংশান এবং ফিমেল হেলথ ট্র্যাকিং ডিভাইস হিসেবেও এই স্মার্ট ব্যান্ড ব্যবহার করা যায়।
  • শাওমি সংস্থার দাবি, একবার চার্জ দিলে এমআই স্মার্ট ব্যান্ড ৬- এ ১৪ দিন পর্যন্ত ব্যাটারি লাইফ থাকবে। 5 ATM সার্টিফিকেট আছে এই স্মার্ট ব্যান্ডে। অর্থাৎ জলে এমআই স্মার্ট ব্যান্ড ৬ রেসিসট্যান্ট। একটি ম্যাগনেটিক পোর্ট রয়েছে এই ডিভাইসে। এর সাহায্যে সহজে চার্জ দেওয়া এবং বন্ধ করা দুটোই সম্ভব।
  • ঠিকঠাক স্মার্টফোনের সঙ্গে এমআই স্মার্ট ব্যান্ড ৬ সংযুক্ত থাকলে এর সাহায্যে কল অ্যালার্ট, মেসেজ, মিউজিক, ক্যামেরা সবই নিয়ন্ত্রণ করা সম্ভব।
  • ব্লুটুথ ভি৫.০ কানেক্টিভিটি রয়েছে এই স্মার্ট ব্যান্ডে। অ্যানড্রয়েড এবং আইওএস দু’ধরনের ডিভাইসেই এটা সাপোর্ট করে।

আরও পড়ুন- ভারতে আসছে রেডমির নতুন ইয়ারবাডস, কবে লঞ্চ হবে এই অডিয়ো ডিভাইস?