Jio UPI Autopay: বার বার রিচার্জের ঝক্কি থেকে রেহাই! এবার স্বয়ংক্রিয় ভাবে শুধু জিও রিচার্জ

Jio UPI Autopay: বার বার রিচার্জের ঝক্কি থেকে রেহাই! এবার স্বয়ংক্রিয় ভাবে শুধু জিও রিচার্জ
রিলায়েন্স জিও

ন্যাশনাল পেমেন্টস কর্পোরেশন অফ ইন্ডিয়া বা NCPI এবং রিলায়েন্স জিও অটোপে-র (Autopay) সুবিধা নিয়ে হাজির হয়েছে। স্বয়ংক্রিয় রিচার্জ বা অটোপে প্রক্রিয়াটি সম্পন্ন হবে ইউপিআই-এর (UPI) মাধ্যমে।

TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Jan 09, 2022 | 3:13 AM

সারা মাস ইন্টারনেট ব্যবহার করতে দরকার দারুণ একটা ডেটা প্ল্যান। সেই সঙ্গে আনলিমিটেড ফোন কল তো রয়েইছে। কিন্তু প্রতি মাসের শেষে পছন্দের প্ল্যান শেষ হয়ে গেলে, বার বার রিচার্জ করতে বড্ড বিরক্ত লাগে। মুশকিল আসানে এগিয়ে এল রিলায়েন্স জিও (Reliance Jio)। এবার অটোমেটিক্যালি রিচার্জ (Automatic Recharge) করা যাবে আপনার পছন্দের জিও ট্যারিফ প্ল্যান।

ন্যাশনাল পেমেন্টস কর্পোরেশন অফ ইন্ডিয়া বা NCPI এবং রিলায়েন্স জিও অটোপে-র (Autopay) সুবিধা নিয়ে হাজির হয়েছে। স্বয়ংক্রিয় রিচার্জ বা অটোপে প্রক্রিয়াটি সম্পন্ন হবে ইউপিআই-এর (UPI) মাধ্যমে। আর এই অটোপে পরিষেবার সাহায্যে আপনাকে বারংবার রিচার্জের ঝক্কি পোহাতে হবে না। দেশের সমস্ত রিলায়েন্স জিও সিম ব্যবহারকারী এই ইউপিআই অটোপে (UPI Autopay) পরিষেবা ব্যবহার করতে পারবেন।

বিষয়টি কি রিচার্জের থেকেও বেশি ঝঞ্ঝাটের? একদমই নয়। ইউপিআই অটোপে প্রক্রিয়াটি খুবই সহজ। মাইজিও অ্যাপ থেকে জিও সাবস্ক্রাইবারদের ইউপিআই অটোপে ব্যবহার করে পছন্দের রিচার্জ প্ল্যানটি বেছে নিতে হবে। তার পরে অর্ডার সেটআপ করে নিতে হবে। আর এক বার অর্ডার সেটআপ হয়ে গেলেই বার বার রিচার্জের ঝক্কি থেকে চিরতরে নিস্তার পাবেন রিলায়েন্স জিও ব্যবহারকারীরা। দেশের প্রথম কোনও টেলিকম সংস্থা হিসেবে এই পরিষেবা নিয়ে হাজির হল রিলায়েন্স জিও।

এর ফলে জিও ইউজারদের বিদ্যমান প্ল্যানের বৈধতা শেষ হয়ে যাওয়ার পরে পুনরায় প্ল্যানটি রিচার্জ করা নিয়ে ভাবতে হবে না। অটোপে সেটআপ করা থাকলে অটোমেটিক্যালি রিচার্জ হয়ে যাবে। চালু প্ল্যানটি যেই শেষ হয়ে যাবে, তখনই গ্রাহকের ফোনে অটোপে-র একটি মেসেজ চলে আসবে। আর তাতে সম্মতি জানালেই ঝটপট রিচার্জ হয়ে যাবে। অ্যাকাউন্ট অথা ই-ওয়ালেট থেকে টাকা কেটে নেওয়া হবে। যদিও ই-ম্যানডেট সরানোর অপশনও পেয়ে যাবেন ব্যবহারকারীরা।

এক্ষেত্রে ৫০০০ টাকা পর্যন্ত রিচার্জের লেনদেনে ইউপিআই পিন লেখার কোনও দরকার পড়ে না। পাশাপাশি ইউজাররা চাইলে যে কোনও সময়ে সেটিংসও পরিবর্তন করে নিতে পারেন। অর্থাৎ আপনি চাইলে এই অটোমেটিক রিচার্জ বা অটোপে বন্ধও করতে পারবেন। আবার যদি মনে হয়, এই প্ল্যান আর পোষাচ্ছে না, সে ক্ষেত্রে অন্য কোনও রিচার্জ প্যাক অটোপে পরিষেবায় বেছে নিতে পারবেন।

আরও পড়ুন: ফের নতুন প্ল্যান নিয়ে এল রিলায়েন্স জিও, রোজ ২.৫ জিবি করে ডেটা, জিওমার্ট থেকে মার্কেটিংয়ে ২০ শতাংশ ক্যাশব্যাক অফার

আরও পড়ুন: অন্য সংস্থা থেকে বিএসএনএলে সুইচ করলেই এবার ৫জিবি ডেটা সম্পূর্ণ বিনামূল্যে

আরও পড়ুন: ভুলে ভরা গুগল ক্রোমের এই ভার্সন, আপডেট করার নির্দেশ কেন্দ্রের, না করলে চুরি হতে পারে তথ্য!

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA