WhatsApp For Windows: ল্যাপটপ/ডেস্কটপের জন্য স্বতন্ত্র হোয়াটসঅ্যাপ লঞ্চ হল, এবার অ্যাকাউন্ট লিঙ্ক না করেই অবাধে ব্যবহার

Standalone App: যে সব ব্যবহারকারীরা কম্পিউটার থেকে হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন, এবার তাঁদের আর ফোন থেকে অ্যাকাউন্ট লিঙ্ক করার দরকার নেই। বদলে তাঁরা অ্যাপটি ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন।

WhatsApp For Windows: ল্যাপটপ/ডেস্কটপের জন্য স্বতন্ত্র হোয়াটসঅ্যাপ লঞ্চ হল, এবার অ্যাকাউন্ট লিঙ্ক না করেই অবাধে ব্যবহার
কম্পিউটার থেকে এবার অ্যাপ ডাউনলোড করে হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে পারবেন। প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 17, 2022 | 6:49 PM

দীর্ঘ অপেক্ষার পর উইন্ডোজ় (Windows) ব্যবহারকারীদের জন্য একটি স্বতন্ত্র অ্যাপ হিসেবে আত্মপ্রকাশ হল হোয়াটসঅ্যাপের (WhatsApp)। আপনার ল্যাপটপ থেকে এবার মেসেজ পাঠাতে, রিসিভ করতে আর যা যা কাজ করে থাকেন হোয়াটসঅ্যাপে সেগুলি করতে লিঙ্ক করতে হবে না মেসেজিং প্ল্যাটফর্মটি। তার বদলে খুব সহজে আপনার ল্যাপটপে এই অ্যাপ (Standalone App) ডাউনলোড করে অন্যান্য অ্যাপের মতোই অপারেট করা যাবে। হোয়াটসঅ্যাপ জানিয়েছে, এই অ্যাপটি বিটা পরীক্ষকদের জন্য ইতিমধ্যেই উপলব্ধ করা হয়েছে এবং মাইক্রোসফট স্টোর থেকে ডাউনলোড করা যাবে।

উইন্ডোজ় থেকে ডাউনলোডের জন্য উপলব্ধ এই স্বতন্ত্র অ্যাপ সম্পর্কে হোয়াটসঅ্যাপ তার ওয়েবসাইটে লিখছে, “হোয়াটসঅ্যাপ ডেস্কটপ ব্যবহারকারীরা আমাদের ওয়েব-বেসড ডেস্কটপ অ্যাপ (হোয়াটসঅ্যাপ ডেস্কটপ) থেকে বা ব্রাউজ়ার-বেসড অ্যাপ (হোয়াটসঅ্যাপ ওয়েব) থেকে ইনস্ট্যান্ট মেসেজিং পরিষেবাটি ব্যবহার করছিলেন। এবার আমরা উইন্ডোজ় ও ম্যাক অপারেটিং সিস্টেম থেকে হোয়াটসঅ্যাপ ব্যবহারের জন্য একটি স্বতন্ত্র অ্যাপ নিয়ে আসছি।”

একটা স্ট্যান্ডআলোন অ্যাপ থাকার সুবিধাই হল তার স্পিড বেড়ে যাওয়া, সঙ্গে তার প্রতি ব্যবহারকারীদের বিশ্বাসযোগ্যতাও। কারণ, এগুলি আপনার ডেস্কটপ অপারেটিং সিস্টেমের জন্য আলাদা করে ডিজ়াইন করা হয়। পাশাপাশি উইন্ডোজ় অ্যাপ থাকার আর একটি বিশেষ সুবিধা হল ফোন অফলাইন থাকলেও নোটিফিকেশন, মেসেজ ইত্যাদি পেতে থাকা।

* উইন্ডোজ়ে যে ভাবে হোয়াটসঅ্যাপ সেটআপ করবেন

* প্রথমেই আপনাকে চলে যেতেহবে মাইক্রোসফট উইন্ডোজ় অ্যাপে এবং হোয়াটসঅ্যাপ ডাউনলোড করতে হবে।

* একবার ডাউনলোডেড এবং ইনস্টলড হয়ে গেলেই তাতে লগইন করুন।

* ফোন থেকে হোয়াটসঅ্যাপ খুলতে হবে।

* অ্যান্ড্রয়েডে মোর অপশনে ট্যাপ করুন অথবা আইফোনের সেটিংস অপশনে।

* আপনার হোয়াটসঅ্যাপ ডেস্কটপ অ্যাপটিতে যে QR কোড দেখানো হচ্ছে, তাতে আপনার ক্যামেরাটা রাখুন। তাহলেই দেখবেন কম্পিউটার থেকে হোয়াটসঅ্যাপ খুলে যাবে।

প্রসঙ্গত, হোয়াটসঅ্যাপের মাল্টি-ডিভাইস ফিচারটি বিটার জন্য উপলব্ধ হয়ে গিয়েছে এবং খুব শীঘ্রই তা সমস্ত ব্যবহারকারীদের জন্য রোলআউট করা হবে। এই ফিচারের মাধ্যমে ফোন ছাড়াও একটা হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট চারটি ডিভাইসে লিঙ্ক করা যায়। ট্যাবলেটের ক্ষেত্রেও এই ফিচারটি নিয়ে আসতে চলেছে হোয়াটসঅ্যাপ। বর্তমানে মাল্টি-ডিভাইসের যে বৈশিষ্ট্যটি চালু আছে, তা হল কম্পিউটার থেকে হোয়াটসঅ্যাপ লগইন করা। এই বিষয়টা এবার ট্যাবলেটের ক্ষেত্রেও প্রযোজ্য হবে বলে জানা গিয়েছে।