WhatsApp Multi Device Feature: হোয়াটসঅ্যাপের নতুন আপডেটে এবার থাকছে মাল্টিডিভাইস অ্যাক্সেস, বিস্তারিত পড়ুন…

হোয়াটস্যাপ প্রতি মুহূর্তেই কিছু না কিছু নতুন আপডেট নিয়ে এসে আমাদের সামনে উপস্থিত হয়। যদিও অধিকাংশ ক্ষেত্রেই তাতে ইউজারদের সুবিধাই হয়। এক্ষেত্রেও এই নতুন আপডেটে অফিস ওয়ার্ক বা স্টুডেন্টদের জন্য বিশেষ সুবিধা হবে বলেই মনে করা হচ্ছে।

WhatsApp Multi Device Feature: হোয়াটসঅ্যাপের নতুন আপডেটে এবার থাকছে মাল্টিডিভাইস অ্যাক্সেস, বিস্তারিত পড়ুন...
Follow Us:
| Edited By: | Updated on: Oct 01, 2021 | 7:59 PM

জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ তার ইউজারদের জন্য একটি নতুন মাল্টি-ডিভাইস সাপোর্ট ফিচার আনতে চলেছে। এই ফিচারটি বর্তমানে বিতা টেস্টিং পর্যায়ে রয়েছে। এটি ইউজারদের দুটি ডিভাইসে একই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট চালাতে সাহায্য করবে।  যারা বিভিন্ন স্মার্টফোনে একই অ্যাকাউন্ট চালাতে চান তাদের জন্য এটি খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে। এই ফিচারগুলো অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় প্ল্যাটফর্মের জন্যই চালু করা হবে।

হোয়াটসঅ্যাপের আপডেট ডেভেলপার WaBetaInfo এর তরফ থেকে জানানো হয়েছে যে এটি বর্তমানে এই ফিচারের ওপর কাজ করছে। এই ফিচার ইউজারদের যেকোনও ডিভাইস থেকে তাদের যেকোনও একাউন্টে লগ ইন করতে সাহায্য করবে। তবে, আপাতত এই মাল্টি ডিভাইস লগ-ইনের বিষয়টা শুধুমাত্র বিটা ইউজারদের জন্য উপলব্ধ করা হয়েছে।

এটা কীভাবে কাজ করে?

WhatsApp Multi Device Feature

WaBetaInfo-এর মতে, যখন ইউজার তার মেন ডিভাইসে হোয়াটসঅ্যাপ ব্যবহার করবেন, তখন তার সমস্ত মেসেজ বা ছবি অন্য ডিভাইস থেকে সিঙ্ক করে যাবে। অর্থাৎ, যদি আপনি ল্যাপটপে লগ ইন করে ব্যবহার করে থাকেন, তবে সেই সমস্ত মেসেজ আপনার মোবাইলেও (মেন ডিভাইস) সিঙ্ক হয়ে যাবে। আবার যদি, আপনি ল্যাপটপ বন্ধও করে দেন, পরে যখন আপনি আবার ওয়েবসাইটে ঢুকবেন, আপনাকে আলাদা করে লগ ইন করতে হবে না। আর আপনার মন ডিভাইস থেকে মেসেজগুলো নিজে থেকেই সিঙ্ক হয়ে যাবে।

WABetaInfo আরও জানিয়েছে যে, ইউজাররা হোয়াটস্যাপ মেসেঞ্জার রুমের ফিচার খুব বেশি ব্যবহার না করায় কোম্পানি এটা সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।  এই মাল্টি ডিভাইস ফিচারটি হোয়াটস্যাপ বিটা আইওএস ২.২১.১৯০.১১ এবং হোয়াটস্যাপ বিটা অ্যান্ড্রয়েড ২.২১.১৯.১৫ তে বিটা ইউজারদের জন্য চালু করা হয়েছে।

হোয়াটস্যাপ প্রতি মুহূর্তেই কিছু না কিছু নতুন আপডেট নিয়ে এসে আমাদের সামনে উপস্থিত হয়। যদিও অধিকাংশ ক্ষেত্রেই তাতে ইউজারদের সুবিধাই হয়। এক্ষেত্রেও এই নতুন আপডেটে অফিস ওয়ার্ক বা স্টুডেন্টদের জন্য বিশেষ সুবিধা হবে বলেই মনে করা হচ্ছে। এছাড়াও, এই ফিচার হোয়াটস্যাপ এক্সেসের ক্ষেত্রে অনেক সুবিধা করতে পারবে। সব মিলিয়ে এই নতুন ফিচার অনেকটা সময়ও বাঁচিয়ে দিতে পারবে। কারণ, এই ফিচারে ইউজারদের বারবার লগ ইন করতে হবে না। শুধুমাত্র ব্রাউজারে গিয়ে ট্যাবটা ওপেন করলেই সমস্ত মেসেজ সিঙ্ক করে যাবে।

আরও পড়ুন: GriftHorse Malware: প্রায় ১০ মিলিয়নের বেশি ইউজারের লক্ষ লক্ষ টাকা লুট করল এই ম্যালওয়্যার!

আরও পড়ুন: Amazon Great Indian Festival 2021 Sale: ক্রেতাদের জন্য কী কী চমক থাকতে পারে অ্যামাজনের এই সেলে?

আরও পড়ুন: Xiaomi Watch Color 2 Smartwatch: শাওমির এই নতুন স্মার্টওয়াচে রয়েছে ১১৭টি স্পোর্টস মোড